বাংলা নিউজ > ময়দান > ফুটবল > India in Brazil: ইতিহাস! বিশ্বের ৭ নম্বর ব্রাজিলের বিরুদ্ধে গোল ভারতীয় মহিলা দলের: ভিডিয়ো
সেই গোলের মুহূর্ত। (ছবি সৌজন্য ভিডিয়ো)
সেই গোলের মুহূর্ত। (ছবি সৌজন্য ভিডিয়ো)

India in Brazil: ইতিহাস! বিশ্বের ৭ নম্বর ব্রাজিলের বিরুদ্ধে গোল ভারতীয় মহিলা দলের: ভিডিয়ো

  • ব্রাজিলের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের প্রথম সাক্ষাৎ।

ইতিহাস তৈরি করলেন ১৯ বছরের মনীষা কল্যাণ। বিশ্বের ক্রমপর্যায়ে সাত নম্বর দল ব্রাজিলের বিরুদ্ধে গোল করলেন ভারতীয় ফরোয়ার্ড। এমনকী বিরতির সময় খেলার ফল ছিল ২-১। যদিও দ্বিতীয়ার্ধে একাধিক গোল হজম করতে হয় ভারতীয় মহিলা দলকে।

আগামী বছরের এএফসি এশিয়ান কাপের প্রস্তুতি হিসেবে চতুর্দেশীয় টুর্নামেন্টে মানাউসে ব্রাজিলের বিরুদ্ধে নেমেছেন অদিতি চৌহানরা। যা ব্রাজিলের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের প্রথম সাক্ষাৎ। সেই ম্যাচের এক মিনিটের মাথায় গোল খেয়ে যায় ভারত। ব্রাজিলের ডিফেন্স চেরা পাশের খেই পাননি ভারতীয়রা। যদিও প্রাথমিকভাবে ব্রাজিলের সেই প্রয়াস রুখে দেন অদিতি। কিন্তু বল হাতে লেগে বেশিদূর যায়নি। সেখান থেকে গোল করে যায় ব্রাজিল।

গোলের পরও ব্রাজিলের আক্রমণের ঝাঁঝ বেশি ছিল। তারইমধ্যে গোল শোধ করে দেয় ভারত। অষ্টম মিনিটে বাঁ-প্রান্ত থেকে উঠে এসে পেনাল্টি বক্সের কিছুটা ভিতর থেকে বাঁ পায়ে শট নেন মনীষা। সেই মাপা শট ব্রাজিলের জালে জড়িয়ে যায়। প্রতি-আক্রমণে গোল করেন মনীষা। কোনও ব্রাজিল খেলোয়াড় সম্ভবত বুঝতে পারেননি যে সেই জায়গা থেকে শট নিতে পারেন ভারতীয় ফরোয়ার্ড।

মনীষা গোল করলেও প্রথমার্ধে ব্রাজিলের দাপটই বেশি ছিল। বলের দখলও বেশি ব্রাজিলিয়ানদের। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় ব্রাজিল। তবে কয়েকটি সুযোগ পেয়েছিল ভারত। তাতে অনেকে আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ভারতীয়দের চেপে ধরেন ব্রাজিলিয়ানরা। ৮৩ মিনিটে খেলার ফল দাঁড়িয়েছে ৬-১।

বন্ধ করুন