বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইতালির কাছে ৭-০ গোলে হার! সমালোচনার মুখে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল
ইতালির বিরুদ্ধে খেলতে নামছে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল (ছবি-এআইএফএফ)

ইতালির কাছে ৭-০ গোলে হার! সমালোচনার মুখে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল

  • ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল দুটি টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইতালি এবং নরওয়েতে সফর করছে। বুধবার ইতালিতে ৬ষ্ঠ টর্নিও মহিলা ফুটবল টুর্নামেন্ট খেলতে নেমেছিল ভারত। এদিন গ্র্যাডিসকা ডি'লসনজো স্টেডিয়ামে ইতালির মুখোমুখি হয়েছিল ভারতের তরুণীরা। তবে সেই পরীক্ষায় সম্পূর্ণ ব্যর্থ হল তারা।

ভারত অক্টোবর-নভেম্বরে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আয়োজন করবে। সেখানেই খেলতে দেখা যাবে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দলকে। তবে আসন্ন ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রস্তুতির জন্য নিজেদের শক্তি বুঝে নিতেই কঠিন পরীক্ষার মুখোমুখি হয়েছিল ভারত। ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল দুটি টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইতালি এবং নরওয়েতে সফর করছে। বুধবার ইতালিতে ৬ষ্ঠ টর্নিও মহিলা ফুটবল টুর্নামেন্ট খেলতে নেমেছিল ভারত। এদিন গ্র্যাডিসকা ডি'লসনজো স্টেডিয়ামে ইতালির মুখোমুখি হয়েছিল ভারতের তরুণীরা। তবে সেই পরীক্ষায় সম্পূর্ণ ব্যর্থ হল ভারতীয় দল।

আরও পড়ুন…রিম্পার হ্যাটট্রিক, রাজস্থানকে ৮-০ গোলে হারাল বাংলা

এদিনের ম্যাচে ইতালির বিরুদ্ধে ৭-০ ব্যবধানে হারল ভারত। এদিন ম্যাচের ১১ মিনিটেই প্রথম গোল হজম করে ভারতের  অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ইতালির হয়ে গোল করেন মারিয়া রোসি। ম্যাচের ২১ মিনিটেই ব্যবধান দ্বিগুন করার সুযোগ ছিল ইতালির কাছে। তবে ম্যাচের ৩১ মিনিটে আনা লঙ্গোবার্ডির গোলে ব্যবধান দ্বিগুন করে ইতালি। ম্যাচের ৩৩ মিনিটেই ০-৩ পিছিয়ে গিয়েছিল ভারত। এবারের গোলটি করেছিলেন দ্রাগোনি। ম্যাচের প্রথামার্ধ ৩-০ গোলে এগিয়ে ছিল ইতালি। 

আরও পড়ুন…রিম্পার হ্যাটট্রিক, রাজস্থানকে ৮-০ গোলে হারাল বাংলা

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পাঁচ মিনিটের মধ্যেই চার-শূন্য করে ইতালি। তবে এখানেই শেষ নয়, এর ছয় মিনিটের মধ্যেই আরও দুটো গেল হজম করে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ম্যাচের ৫৬ মিনিটে হাফ ডজন গোল হজম করে ফেলেছিল ভারত। ম্যাচের ৬৭ মিনিটে মার্তা জাম্বোনির গোলে ৭-০ করে ইতালি। এরপরে সব আশা শেষ দেখে নিজেদের দলকে দেখে নেয় ভারতীয় কোচ। শেষ পর্যন্ত গোলের মুখ খুলতে পারেনি ভারতের তরুণীরা। ৭-০ ব্যবধানে হেরে মাঠ ছাড়ে তারা। এই টুর্নামেন্টে ভারত, ইতালি ছাড়াও চিলি এবং মেক্সিকোও অংশ নিয়েছে।  

বন্ধ করুন