বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আটলেটিকো মাদ্রিদকে ৪-১ ধুলিসাৎ করল জুনিয়র টিম ইন্ডিয়া, বিদেশে সম্মানিত ভারতীয় ফুটবল

আটলেটিকো মাদ্রিদকে ৪-১ ধুলিসাৎ করল জুনিয়র টিম ইন্ডিয়া, বিদেশে সম্মানিত ভারতীয় ফুটবল

আটলেটিকো মাদ্রিদকে হারাল ভারতের জুনিয়ররা।

আটলেটিকো মাদ্রিদের অনূর্ধ্ব-১৭ দলের বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে ভারতের ছোটরা একেবারে দুরন্ত লড়াই করল। ভারতীয় দল প্রথমার্ধে কোরৌ, লালপেখলুয়া এবং শাশ্বতের গোলে ৩-০ এগিয়ে গিয়েছিল। তবে ভারতের তিন গোলের পর ১-৩ করেন আটলেটিকোর গ্যাব্রিয়েল। দ্বিতীয়ার্ধের শেষের দিকে হয় চতুর্থ গোলটি। যেটি করে গোগোচা। 

ভারতের অনূর্ধ্ব-১৭ টিমের ছেলেরা একেবারে অবাক করে দিল। বিদেশের মাঠে তাদের দাপটে উড়ে গেল স্পেনের বিখ্যাত আটলেটিকো মাদ্রিদ। তাদেরকে ৪-১-এ উড়িয়ে দিল ভারত। সেই সঙ্গে মাদ্রিদে গিয়ে এই রকম দাপুটে জয় ছিনিয়ে নিলে ভারতের ছোটরা তারা চমকে দিল বিশ্ব ফুটবলকেও।

বুধবার আটলেটিকো মাদ্রিদের অনূর্ধ্ব-১৭ দলের বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে ভারতের ছোটরা একেবারে দুরন্ত লড়াই করল। ভারতীয় দল প্রথমার্ধে কোরৌ, লালপেখলুয়া এবং শাশ্বতের গোলে ৩-০ এগিয়ে গিয়েছিল। তবে ভারতের তিন গোলের পর ১-৩ করেন আটলেটিকোর গ্যাব্রিয়েল। খেলার প্রথমার্ধ শেষ হয় ৩-১ গোলে। ভারতের পক্ষে। দ্বিতীয়ার্ধের শেষের দিকে হয় চতুর্থ গোলটি। যেটি করে গোগোচা। আটলেটিকো সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে আক্রমণ করেছিল। কিন্তু তাদের সব চেষ্টাই ব্যর্থ হয়।

আরও পড়ুন: কলকাতা লিগ এ বার থেকে বিদেশিহীন, I-League-এর দ্বিতীয় ডিভিশনেও খেলানো যাবে না বিদেশি

বিবিয়ানো ফার্নান্দেজের দল থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের আগে এই প্রস্তুতি ম্যাচ খেলল। আর সেই ম্যাচে বুধবার শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল ভারতের অনূর্ধ্ব-১৭ টিম। ষষ্ঠ মিনিটে প্রথম গোলের মুখ খোলে। তার আগে অবশ্য আটলেকিটোও বেশ কিছু ভালো আক্রমণে উঠেছিল। তবে আটলেটিকোর আক্রমণ থামিয়ে গোলের সূচনা করে কোরৌ। ডান ফ্ল্যাঙ্কে একটি থ্রু বল পেয়ে কোরৌ সিং থিঙ্গুজাম গোলে একটি শট নেন। সোজা গিয়ে সেটি গোলে ঢোকে।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপ খেলা অজি স্ট্রাইকারের সঙ্গে চুক্তি পাকা করার পথে মোহনবাগান

ঠিক আধঘণ্টা পর ভারত তাদের লিড দ্বিগুণ করে। এ বার কোরৌ গোল তৈরি করে দেন। আটলেটিকোর ড্যানি মেইটির থ্রো-ইন ধরে লালপেখলুয়াকে বক্সের মধ্যে ক্রস বাড়ায় এই উইঙ্গার। গোল করতে ভুল করেনি লালপেখলুয়া। দুই মিনিটের মধ্যেই তৃতীয় গোল করে ভারত। লালপেখলুয়া বাঁ দিক থেকে ক্রস বাড়ায় শাশ্বত পানওয়ারকে। শাশ্বত বল জালে জড়ায়।

তবে ৩৮তম মিনিটে ভারতের গোলকিপার সাহিল একটি গোল বাঁচালেও, সেই ফিরতে বলে ১-৩ করে আটলেটিকোর গ্যাব্রিয়েল। ৩-১ এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামে ভারত। তবে তারা আটলেটিকোর আক্রমণই বেশি সামলেছে। কাউন্টার অ্যাটাকেও অবশ্য উঠেছে। আর তারই ফল পেয়েছেন ৮৯তম মিনিটে। কোরৌর ক্রস ধরে গোগোচা চুংখামকে ৪-১ করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মধ্যবিত্ত থেকে ট্রেডার: বাজেটের দিন কী হাল? সোশ্যাল মিডিয়া ভাসছে মিমের বন্যায় শুধু কর্মী নয়, চাকরি দিলে কোম্পানিকেও টাকা দেওয়া হবে- ৩ ‘ইনসেনটিভ’ মিলল বাজেটে ‘জাদুকি ঝাপ্পি’! মিটে গেল সব ঝামেলা! হার্দিক-সূর্যের বিতর্কে জল ঢেলে দিল BCCI গ্যাংস্টারের সঙ্গে পালিয়েছিলেন IAS অফিসারের স্ত্রী, তারপর করুণ পরিণতি বাজেট পেশের আগে নির্মলা সীতারামন দই-চিনি খাইয়ে শুভকামনা জানালেন দ্রৌপদী মুর্মু প্রথম যাঁরা চাকরিতে ঢুকছেন, PF-এ তাঁদের ১ মাসের বেতন দেওয়া হবে, ঘোষণা নির্মলার উচ্চশিক্ষায় পড়ুয়াদের ১০ লাখ পর্যন্ত ঋণ অল্প সুদে, বাজেটে ঘোষণা নির্মলার চাকরি, পরিকাঠামো, শহুরে উন্নয়ন- কোন ৯ বিষয়ে সর্বাধিক জোর? বাজেটে ঘোষণা নির্মলার অনন্ত রাধিকাকে ৪০ কোটির ফ্ল্যাট উপহার দিলেন শাহরুখ! অক্ষয়-রণবীররা কে কী দিলেন? বাংলাদেশে ছাত্র আন্দোলনের মধ্যেই পাঁচ ঘণ্টা কার্ফু শিথিল হচ্ছে, ইন্টারনেট বন্ধ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.