বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভারত বনাম আফগানিস্তান ম্যাচে এমন কাণ্ড! গ্যালারিতে ভেসে উঠল ‘রিমুভ ATK’-র বার্তা
যুবভারতীর গ্যালারিতে ভেসে উঠল ‘রিমুভ ATK’-র বার্তা

ভারত বনাম আফগানিস্তান ম্যাচে এমন কাণ্ড! গ্যালারিতে ভেসে উঠল ‘রিমুভ ATK’-র বার্তা

  • অসন্তুষ্ট মোহনবাগান ভক্তদের একটি অংশ, এদিন একটি বড় টিফো নিয়ে গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন। আসলে দীর্ঘদিন ধরে রিমুভ এটিকের দাবিতে প্রতিবাদ দেখাচ্ছিল বহু মোহনবাগান সমর্থক। এদিনের ম্যাচে একটি বিশাল টিফো যুবভারতীর গ্যালারিতে দেখা যায়, যেখানে লেখা ছিল ‘ রিমুভ ATK এবং আমাদের মোহনবাগানকে ফিরিয়ে দিন।’

শনিবার সল্টলেক স্টেডিয়ামে ভারত বনাম আফগানিস্তানের AFC এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচে দেখা গেল প্রতিবাদের ভাষা। ভারতের ম্যাচে সমর্থন করতে গিয়ে গর্জে উঠল সবুজ মেরুন জনতা। ভারতীয় সুপার লিগের ক্লাব ATK মোহনবাগান থেকে ATK শব্দটা অপসারণের প্রতিবাদে সেদিন স্টেডিয়ামে দেখা গেল এক বিশাল আকারের টিফো।। 

অসন্তুষ্ট মোহনবাগান ভক্তদের একটি অংশ, এদিন একটি বড় টিফো নিয়ে গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন। আসলে দীর্ঘদিন ধরে রিমুভ এটিকের দাবিতে প্রতিবাদ দেখাচ্ছিল বহু মোহনবাগান সমর্থক। এদিনের ম্যাচে একটি বিশাল টিফো যুবভারতীর গ্যালারিতে দেখা যায়, যেখানে লেখা ছিল ‘ রিমুভ ATK এবং আমাদের মোহনবাগানকে ফিরিয়ে দিন।’

প্রতিযোগিতার শুরুতে টিফোটি প্রায় দেড় মিনিটের জন্য প্রদর্শন করা হয়েছিল। এরপরে দ্রুত রোল আপ করা হয়েছিল। ভারতের ম্যাচ চলাকালীন মোহনবাগানের সমর্থকরা এভাবেই তাদের অসন্তোষ প্রকাশ করলেন। তবে এটাই প্রথম ঘটনা নয়। গত মাসে এএফসি কাপ ২০২২ গ্রুপ পর্বের একটি ম্যাচের সময় একই রকম দৃশ্য দেখা গিয়েছিল। এ ছাড়া সবুজ মেরুন সমর্থকেরা একই দাবিতে বিভিন্ন সময়ে পথে নেমেছিলেন। 

শুধুমাত্র পশ্চিমবঙ্গে নয়, ভারতের অন্যতম জনপ্রিয় ক্লাব হওয়ার উত্তরাধিকার বহন করে মোহনবাগান। ১৮৮৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এই ক্লাব। তবে, ২০২০ সালের জানুয়ারিতে ATK-এর সাথে তাদের সংযুক্তিকরণ হওয়ার পর থেকেই সমস্যা তৈরি হয়েছিল। 

বন্ধ করুন