বাংলা নিউজ > ময়দান > ফুটবল > India vs Afghanistan players fist punching: হাতাহাতি থেকে ঘুষি - ম্যাচের শেষে ঝামেলা ভারত ও আফগান ফুটবলারদের: ভিডিয়ো
ভারতীয় এবং আফগানিস্তানের খেলোয়াড়দের মধ্যে ঝামেলা। (ছবি সৌজন্যে টুইটার ভিডিয়ো)

India vs Afghanistan players fist punching: হাতাহাতি থেকে ঘুষি - ম্যাচের শেষে ঝামেলা ভারত ও আফগান ফুটবলারদের: ভিডিয়ো

  • India vs Afghanistan players fist punching: শেষ বাঁশির পর কয়েকজন ভারতীয় এবং আফগান ফুটবলারের মধ্যে ঝামেলা শুরু হয়। শুরু হয় ধাক্কাধাক্কি। তারইমধ্যে দৌড়ে আসেন গুরপ্রীত সিং সান্ধু। এসেই ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন।

শুরুটা হয়েছিল সম্প্রীতির আবহে। শেষটা হল হাতাহাতিতে। শনিবার যুবভারতীতে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের শেষে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন ভারত এবং আফগানিস্তানের ফুটবলরা।

আরও পড়ুন: Asian Cup Qualifiers: চোখ ধাঁধানো ফ্রি-কিক, দেখে নিন যুবভারতীতে সুনীল ছেত্রীর অসামান্য গোলের ভিডিয়ো

শনিবার রুদ্ধশ্বাস ম্যাচে আফগানিস্তানকে ২-১ গোলে হারিয়ে দেয় ভারত। শেষ বাঁশির পর কয়েকজন ভারতীয় এবং আফগান ফুটবলারের মধ্যে ঝামেলা শুরু হয়। শুরু হয় ধাক্কাধাক্কি। তারইমধ্যে দৌড়ে আসেন গুরপ্রীত সিং সান্ধু। এসেই ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। তাঁকে হাত চালাতেও দেখা যায়। তারপর পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। দৌড়ে আসেন দু'দলের অন্যান্য খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা। এক আফগান খেলোয়াড়ও গুরপ্রীতকে ঘুষি মারার চেষ্টা করেন। শেষপর্যন্ত দু'দলের সাপোর্ট স্টাফদের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ এবং অধিনায়ক সুনীল ছেত্রীও আসেন।

ভারত বনাম আফগানিস্তান ম্যাচ

ম্যাচের শুরুতে দুই দলই একে অপরকে মেপে দেখে নিচ্ছিল। ভারতের হয়ে প্রথম এগারোয় সুযোগ পাওয়া আশিক কুরুনিয়ান শুরুতেই ভালো কয়েকটি ক্রস তোলেন। তবে জমাট রক্ষণে আফগানরা বড় সুযোগ তৈরি হতে দেয়নি। তারইমধ্যে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় সুনীলের হেড। প্রথমার্ধের শেষ মিনিটে একটা ভালো আক্রমণ তোলে আফগানিস্তান। তবে বিপদ কাটিয়ে দেন সন্দেশ ঝিঙ্গান। 

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে শুরুর দিকেই গোলের সামনে একটু জায়গা পেয়ে যান সুনীল। তবে বল ঠিক সময়ে তাঁর নাগালে না আসায় সুযোগ হাতছাড়া হয়। ৬৩ মিনিটে দ্বিতীয় পোস্টে কার্যত ফাঁকা গোলে হায়দারি মাথা ছোঁয়ালেই গোল হয়ে যেত। তবে তিনি তা করতে ব্যর্থ হন। আফগানিস্তানের হয়ে ৭৪ মিনিটে জাজাই ম্যাচের সবথেকে বড় সুযোগ পান। সঠিক সময়ে দারুণ রিফ্লেক্স দেখিয়ে এক অসাধারণ সেভ করেন ভারতীয় গোলকিপার গুরপ্রীত।

আরও পড়ুন: Asian Cup Qualifiers: নাটকীয় রাতে ফের সুনীলের গোল দেখল যুবভারতী, আফগানদের হারাল ভারত

৮৬ মিনিটে এক বিশ্বমানের বাঁক খাওয়ানো ফ্রি-কিকে ভারতকে এগিয়ে দেন সুনীল। তবে মাত্র দুই মিনিট থাকে সেই লিড। ৮৮ মিনিটে কর্নার থেকে দুর্ধর্ষ হেডারে আফগানদের সমতায় ফেরান হায়দার আমিরি। ম্যাচের শেষ লগ্নে সুনীলের জায়গায় মাঠে নামা সাহাল আবদুল সামাদ ঠান্ডা মাথায় অসাধারণ এক ফিনিশ করেন। এগিয়ে দেন ভারতকে। সেই গোলের সুবাদে ২-১ গোলে জিতে যায় ভারত।

বন্ধ করুন