বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > India vs Qatar, FIFA WC Qualifiers: বিতর্কিত গোলে কপাল পুড়ল, ১-২ হেরে স্বপ্নভঙ্গ হল ভারতের
বিতর্কিত গোলে কপাল পুড়ল, ১-২ হেরে স্বপ্নভঙ্গ হল ভারতের।

India vs Qatar, FIFA WC Qualifiers: বিতর্কিত গোলে কপাল পুড়ল, ১-২ হেরে স্বপ্নভঙ্গ হল ভারতের

 স্বপ্ন পূরণ হল না ভারতের। কাতারের কাছে ১-২ হেরে সব স্বপ্ন শেষ। তবে ভারতের এই হার নিয়ে বিতর্ক থাকবেই। কারণ কাতার যেভাবে তাদের প্রথম গোলটি করে সমতা ফিরিয়েছিল, সেটি আদৌ গোল ছিল না। রেফারির ভুল সিদ্ধান্তের শিকার হয় টিম ইন্ডিয়া। আর এই গোলটির পরেই বড় ধাক্কা খায় ভারত। যার খেসারত তাদের ম্যাচ হেরে দিতে হয়।

ঘরের মাঠে আফগানিস্তান, কুয়েতের বিরুদ্ধে ৩ পয়েন্ট পায়নি সুনীল ছেত্রীর ভারত। আর তার খেসারত ভারতকে দিতে হল বিশ্বকাপের কোয়ালিফায়ার থেকে ছিটকে গিয়ে। কাতারের কাছে হেরে সুনীলহীন ভারতের সব স্বপ্ন ভেঙে যায়। ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে যেতে হলে কাতারের বিরুদ্ধে জয় গুরুত্বপূর্ণ ছিল। প্রথমার্ধে ভারত এগিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। এদিকে গ্রুপের অন্য ম্যাচে কুয়েত আবার আফগানিস্তানকে হারিয়ে দিয়েছে। তাই জেতা ছাড়া কোনও উপায় ছিল না টিম ইন্ডিয়ার। কিন্তু একটি বিতর্কিত গোলেই সব আশা শেষ হয়ে যায় ভারতের।

11 Jun 2024, 11:49:06 PM IST

ম্যাচ শেষ

স্বপ্ন পূরণ আর হল না। কাতারের বিরুদ্ধে ১-২ হেরে মাঠ ছাড়তে হল ভারতকে। তবে তাদের স্বপ্নের মাঝে এদিন বাধা হয়ে দাঁড়ালেন রেফারি। একটি বিতর্কিত গোল দিয়েই ভারতের টিম স্পিরিটে ধাক্কা দিলেন। আর তাতেই মানসিক ভাবে কিছুটা বিক্ষিপ্ত হয়ে পড়া টিম ইন্ডিয়া দ্বিতীয় গোল হজম করে। সেই সঙ্গে স্বপ্ন ভাঙার একরাশ হতাশা নিয়ে দেশ ফিরতে হবে স্টিম্যাচ ব্রিগেডকে।

11 Jun 2024, 11:09:01 PM IST

সাত মিনিট ইনজুরি টাইম

সাত মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে। ভারত ১-২ পিছিয়ে। এদিকে কুয়েত গোল দিয়েছে। ভারতকে পরের রাউন্ডে যেতে হলে, দু'গোল করতেই হবে। আদৌ সেটা সম্ভব হবে?

11 Jun 2024, 11:07:30 PM IST

২-১ করে দিল কাতার

৮৫ মিনিট- দ্বিতীয় গোল খেয়ে গেল ভারত। আলরাউই ভারতীয় বক্সের প্রান্তে বল পায়, এবং তিনি গুরপ্রীতকে বুড়ো আঙুল দেখিয়ে জালে বল জড়ান। ১-২ পিছিয়ে পড়ল ভারত। স্বপ্ন থেকে যেন দূরে সরে যাচ্ছে টিম ইন্ডিয়া।

11 Jun 2024, 10:59:45 PM IST

বিতর্কিত গোলে ১-১ করল কাতার

৭৫ মিনিট- কাতার গোলশোধ করলেও, ইউসেফ আয়মেনের গোল নিয়ে বড় বিতর্ক। ভারতীয় খেলোয়াড়রা ভেবেছিল বল খেলার বাইরে চলে গিয়েছে। কিন্তু বাঁশি বাজাননি রেফারি। বল গোল পোস্টের পাশ দিয়ে যখন বাইরে চলে যাচ্ছিল, তখন কাতারের আল হাসান সেই বল গুরপ্রীতের কাছ থেকে কার্যত ছিনিয়ে নিয়ে মাঠে ঢুকিয়ে গোল করেন। ভারতীয় দল প্রতিবাদ করলেও কাজ হয়নি। এই গোল নিয়ে শুরু হয় তীব্র ঝামেলা। ভারতীয় খেলোয়াড়রা খেলা বন্ধ করে দেন। এবং প্রতিবাদ করে বলেন, বল খেলার বাইরে চলে গিয়েছিল। রেফারি বাকি দুই সহকারীর সঙ্গে পরামর্শ করেন এবং গোল দেন। কোনও ভার না থাকায় রেফারির সিদ্ধান্তই বহাল থাকল। তবে একাধিক রিপ্লে-ত দেখা গিয়েছে ভারত রেফারির ভুল সিদ্ধান্তের শিকার।

11 Jun 2024, 10:46:06 PM IST

ভারতের জোড়া পরিবর্তন

ভারত জোড়া পরিবর্তন করল। ব্রেন্ডন এবং রহিম আলির পরিবর্তে সাহাল এবং লিস্টন কোলাসোকে নামালেন ইগর স্টিম্যাচ।

11 Jun 2024, 10:44:06 PM IST

ভালো সুযোগ পেয়েছিল কাতার

৫৭ মিনিট- কাতার আরও একটি ভালো সুযোগ পায়। গৌড়া কর্নার থেকে দৌড়ে এসে ব্যাক পোস্টে একটি ফ্রি হেডার পান। কিন্তু গোলের লক্ষ্যে বল রাখলেও, সেই প্রচেষ্টা ব্যর্থ হয়। ফের হাঁফ ছাড়ল ভারত।

11 Jun 2024, 10:40:06 PM IST

তৎপর মেহতাব

৫৫ মিনিট- আনোয়ার আলির থেকে বল কেড়ে নিয়ে কাতারের খালিদ আলি বক্সের ভিতরে ওঠার চেষ্টা করেন। বলটি আলহাসানের কাছে বাড়ান খালিদ। যিনি শট নিলে মেহতাব তা ব্লক করে দেন। রক্ষা পায় ভারত।

11 Jun 2024, 10:29:18 PM IST

দলে পরিবর্তন করল কাতার

০-১ পিছিয়ে রয়েছে কাতার। এই পরিস্থিতিতে তারা দলে একটি পরিবর্তন করল। এলেথির পরির্তে আলি নাদেরকে নামাল কাতার।

11 Jun 2024, 10:26:22 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয়ে গিয়েছে। ভারত কি আরও ব্যবধান বাড়াতে পারবে? সেটা হলেই মঙ্গল। কারণ টিম ইন্ডিয়া এই ম্যাচ জিতলে কোনও বাধা ছাড়াই তৃতীয় রাউন্ডে চলে যাবে।

11 Jun 2024, 10:16:20 PM IST

বিরতি

বিরতিতে ভারত ১-০ এগিয়ে রয়েছে। তবে দ্বিতীয়ার্ধেও একই রকম ভাবে কাতারকে চাপে রাখতে হবে। এদিকে এই গ্রুপের অন্য ম্যাচে আফগানিস্তান এবং কুয়েত প্রথমার্ধে গোলশূন্য ড্র করেছে। সেই ম্যাচেও আপাতত বিরতি। দেখার, ভারত শেষ পর্যন্ত ইতিহাস লিখতে পারে কিনা!

11 Jun 2024, 10:03:52 PM IST

২ মিনিট ইনজুরি টাইম

প্রথমার্ধের নির্দিষ্ট ৪৫মিনিটের খেলা শেষ। ভারত ১-০ এগিয়ে রয়েছে। ২ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে। এদিকে গ্রুপের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছে কুয়েত-আফগানিস্তান। সেই ম্যাচ এখনও গোলশূন্য।

11 Jun 2024, 09:58:22 PM IST

গোওওওওলললল…. ভারতকে এগিয়ে দিল ছাংতে

এগিয়ে গেল টিম ইন্ডিয়া। ভারত বহুক্ষণ ধরেই গোলের জন্য ছটফট করছিল। তারা বারবার আক্রমণেও উঠছিল। মনবীর, ছাংতে, রহিম গোলের সুযোগ পেয়েওছিলেন। তবে শেষমেশ ছাংতের গোলেই এগিয়ে গেল ভারত। ব্র্যেন্ডন বক্সের ভিতরে থাকা ছাংতেকে চমৎকার পাস বাড়ান। ছাংতে সেই বল ধরে, একেবারেই তাড়াহুড়ো করেননি। মাথা ঠাণ্ডা রেখে তিনি বল জালে জড়ান।

11 Jun 2024, 09:55:16 PM IST

সহজতম সুযোগ নষ্ট ভারতের

৩২ মিনিট- এলেথির সাথে ওয়ান-অন ওয়ান গিয়েছিলেন মনবীর। গোলের ভালো সুযোগ পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু মনবীরের নিচু শট কাতার কিপার বাঁচিয়ে দেন। ফিরতি শট ধরে ছাংতে গোল করার চেষ্টা করেন, কিন্তু একটি চমৎকার ট্যাকল করে তাঁর কাছ থেকে বলটি কেড়ে নেয় কাতার।

11 Jun 2024, 09:45:54 PM IST

ভারতের প্রচেষ্টা

২১ মিনিট- জয় গুপ্ত বল পেয়েই কাতারের ফুটবলারকে কাটিয়ে উপরে ওঠার চেষ্টা করেন। তবে তিনি বিপদে ফেলতে পারেননি কাতারকে। এলিথি নিখুঁত ভাবে সুইপার রক্ষকের ভূমিকা পালন করেন এবং বলটি নিরাপদে ক্লিয়ার করে দেন।

11 Jun 2024, 09:43:05 PM IST

কাতারের গোলের সুযোগ নষ্ট

১২ মিনিট- কাতারের আক্রমণ আটকাতে জয় গুপ্তা তৎপর হন। কিন্তু কাতারের মহম্মদ খালিদ  তাঁকে ডচ দিয়ে বক্সের ভিতরে ঢোকার চেষ্টা করেন। তিনি আলরাউইকে পাস বাড়ান। আলরাউই গোলমুখী শট নিলেও, তা মেহতাব সিং চমৎকার ভাবে তা ক্লিয়ার করে দেয়।

11 Jun 2024, 09:35:16 PM IST

জয় গুপ্তর প্রচেষ্টা

৫ মিনিট- জয় গুপ্ত আক্রমণে ওঠার চেষ্টা করেন। তিনি বল পেয়ে রহিম আলিকে খোঁজেন। কিন্তু তাঁর পাস ওভারহিট হয় এবং কাতার কিপার এলেথি বল সংগ্রহ করে নেন। যাইহোক জয়ের ভালো প্রচেষ্টা। চার রাখতে হবে কাতারের উপর।

11 Jun 2024, 09:19:08 PM IST

খেলা শুরু

ভারত-কাতার ম্যাচ শুরু হয়ে গেল। কঠিন লড়াই ভারতের সামনে। সুনীল ছেত্রী জাতীয় দল থেকে অবসর নেওয়ার পর এটাই স্টিম্যাচ ব্রিগেডের প্রথম ম্যাচ। এই ম্যাচ জিততে মরিয়া টিম ইন্ডিয়া।

11 Jun 2024, 09:09:25 PM IST

কাতারের একাদশ

11 Jun 2024, 09:07:08 PM IST

ভারতের একাদশ

11 Jun 2024, 09:05:20 PM IST

সুনীলহীন ভারতীয় দল খেলতে নামছে

সুনীল ছেত্রীহীন টিম ইন্ডিয়া এদিনের ম্যাচ খেলতে নামছে। সুনীল ইতিমধ্যে জাতীয় দল থেকে অবসর নিয়েছেন। তাঁকে ছাড়াই ভারতের সামনে এবার কঠিন লড়াই। পারবে সুনীলহীন স্টিম্যাচ ব্রিগেড ইতিহাস লিখতে?

11 Jun 2024, 08:40:14 PM IST

আশাবাদী ইগর স্টিম্যাচ

কাজটা কঠিন হলেও ভারতীয় দলের কোচ স্টিম্যাচ আশাবাদী। সোমবার দোহায় তিনি সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘গত পাঁচ বছরে দলের মধ্যে আশার সঞ্চার করেছি আমরা। যা আগে কখনও ছিল না। দলের ছেলেদের নিয়ে আমি গর্বিত। আমার বিশ্বাস, ওরা আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবে। ওদের আমি বলেছি, শুধু খেলাটা উপভোগ করো। এ ছাড়া আর কিছু চাই না। দেশের জন্য গর্বিত হয়ে খেলো এবং দেশের ১৪০ কোটি মানুষের মুখে হাসি ফোটাতে সুযোগ কাজে লাগানোর আপ্রাণ চেষ্টা করো। আমাদের কাছে ম্যাচের ৯০ মিনিটই সব এবং আমরা প্রয়োজন হলে মাঠে প্রাণ দিয়ে দেওয়ার জন্যও প্রস্তুত।’

11 Jun 2024, 08:40:15 PM IST

কঠিন অঙ্ক

ভারতের সামনে অঙ্কটা সহজ নয়। বাছাই পর্বে গ্রুপ ‘এ’ তে ভারত পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে দু’নম্বরে রয়েছে। পাঁচ ম্যাচে চার পয়েন্ট পেয়ে চার নম্বরে কুয়েত। কাতারের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে চার নম্বরে থাকা আফগানিস্তান পাঁচ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে। তাই আফগানিস্তান ও কুয়েতের মধ্যে ম্যাচ যদি ড্র হয়, তা হলে ভারতের পক্ষে এশীয় চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে ড্র করে তৃতীয় রাউন্ডের দরজা খুলে ফেলা সম্ভব। কারণ, গোল পার্থক্যে আফগানিস্তানের চেয়ে এগিয়ে রয়েছে ভারত। অপর ম্যাচে ফয়সালা হলে অবশ্য ভারতের সামনে জয় ছাড়া কোনও রাস্তা থাকবে না। সেক্ষেত্রে তাদেরও শেষ ম্যাচে জিততে হবে।

11 Jun 2024, 08:40:15 PM IST

ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ

একেবারে মরণ-বাঁচন ম্যাচের সামনে ভারতীয় ফুটবল টিম। মঙ্গলবার কাতারের বিরুদ্ধে না জিততে পারলেই সব স্বপ্ন শেষ। ফিফা বিশ্বকাপ এবং এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে উঠতে হলে শেষ ম্যাচে এশীয় চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে জেতা ছাড়া কোনও উপায় নেই ভারতের। ফলে এই ম্যাচে কঠিন পরীক্ষার সামনে ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচের ভারত। কাতারকে রুখে দিতে পারলেও প্রথমবারের জন্য বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে উঠে ইতিহাস গড়ার সম্ভাবনা আছে ভারতের। কিন্তু তা সম্ভব হবে তখনই, যদি মঙ্গলবারের অপর ম্যাচে কুয়েত ও আফগানিস্তানের মধ্যে ম্যাচ অমীমাংসিত থাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

West Indies বনাম Afghanistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.