বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লিড নিয়েও শেষে জুটল হতাশা, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ১-৪ গোলে হারল ভারত
ভারতীয় মহিলা ফুটবল দল। ছবি- টুইটার (@IndianFootball)।

লিড নিয়েও শেষে জুটল হতাশা, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ১-৪ গোলে হারল ভারত

  • প্রথমার্ধ শেষে খেলার স্কোর কিন্তু ১-১ ছিল।

সুইডেনে ত্রিদেশীয় টুর্নামেন্টের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের অনুর্ধ্ব-২৩ দলের বিরুদ্ধে শনিবার (২৫ জুন) মাঠে নেমেছিল ভারতীয় মহিলা ফুটবল দল। শুরুটা দুর্দান্তভাবে করেও শেষরক্ষা হল না। দ্বিতীয়ার্ধে গোলের বন্যায় শেষমেশ ১-৪ গোলে হেরেই মাঠ ছাড়তে হল ব্লু টাইগ্রেসদের।

ম্যাচের শুরুটা কিন্তু ভারতীয় দলই বেশি ভালভাবে করেছিল। একেবারে শুরুতেই বেশ কয়েকটি দারুণ সুযোগ তৈরি করে ভারতীয় দল। আট মিনিটে মনীষা কল্যাণের পাস থেকে পিয়ারি এক দূরপাল্লার শটে ভারতকে এগিয়ে দেন। তবে একেবারে সঙ্গে সঙ্গেই মেসিয়া ব্রাইট যুক্তরাষ্ট্রকে সমতায় ফেরান। দুই দলই গোল করার পর খেলা একেবারে খুলে যায়। ভারতের হয়ে মনীষা এবং পিয়ারিই বেশ কয়েকটি ভাল সুযোগ তৈরি করেন। অপরদিকে, ১৩ মিনিটে মেগান বর্নক্যাম্পের এক ভাল হেডার বেশ দক্ষতার সঙ্গে রুখে দেন ভারতীয় গোলকিপার অদিতি চৌহান। সুযোগ তৈরি হলেও, প্রথমার্ধে আর কোনও গোল আসেনি।

আরও পড়ুন- দুর্দান্ত লড়েও একেবারে শেষ মুহূর্তে গোল হজম, সুইডেনের বিরুদ্ধে হার ভারতের

আরও পড়ুন- ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারত, নির্ধারিত হয়ে গেল FIFA U-17 Women's WC-র গ্রুপ

তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই যুক্তরাষ্ট্র লিড নিয়ে নেয়। ৪৭ মিনিটে ফ্রি-কিক থেকে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন জিনা। পিছিয়ে পড়ে সঙ্গে সঙ্গেই ভারতের হয়ে মনীষা এবং দাংমেই গ্রেস পরপর দুইটি গোল করার সুযোগ পান। তবে দুইজনের শটই লক্ষ্যভেদ করতে পারেনি। পরিবর্ত হিসাবে নামা সৌমিয়া গুগুলথ আশালতা দেবীর ফ্রি-কিক থেকে প্রায় স্কোর ২-২ করেই ফেলেছিলেন। তবে তাঁর হেডার অল্পের জন্য গোলের পাশ দিয়ে বেরিয়ে যায়। ভারত লড়াই চালিয়ে গেলেও ৭৪ মিনিটে সিয়েরা ও ৭৯ মিনিটে এভা কুক যুক্তরাষ্ট্রের হয়ে পরপর গোল করে দলের জয় সুনিশ্চিত করে ফেলেন। 

বন্ধ করুন