বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লক্ষ্য এএফসি এশিয়ান কাপ, জামশেদপুরে প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় মহিলা ফুটবল দল
ভারতের মহিলা ফুটবল টিম।
ভারতের মহিলা ফুটবল টিম।

লক্ষ্য এএফসি এশিয়ান কাপ, জামশেদপুরে প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় মহিলা ফুটবল দল

  • ভারতের মহিলা ফুটবল দলের সামনে প্রাথমিক লক্ষ্য এএফসি এশিয়ান কাপে সাফল্য লাভ করা । আর সেই লক্ষ্যেই তারা জামশেদপুরে এই মুহূর্তে অনুশীলনে ব্যস্ত। উল্লেখ্য আসন্ন এএফসি এশিয়ান কাপের ম্যাচগুলি এ বার ভারতেই ২০২২ সালের জানুয়ারি মাসে আয়োজিত হবে।

শুভব্রত মুখার্জি: মহিলা ফুটবলে ভারত ধীরে ধীরে উন্নতি সাধন করছে। তাদের সাম্প্রতিক পারফরম্যান্স তার সাক্ষ্য বহন করে। বালা দেবীদের পরবর্তী লক্ষ্য মহিলা এএফসি এশিয়ান কাপে সাফল্য লাভ করা । আর সেই লক্ষ্যেই তারা জামশেদপুরে এই মুহূর্তে অনুশীলনে ব্যস্ত। উল্লেখ্য আসন্ন এএফসি এশিয়ান কাপের ম্যাচগুলি এ বার ভারতেই ২০২২ সালের জানুয়ারি মাসে আয়োজিত হবে।

করোনার কারণে এই মূহুর্তে খেলাধুলার উপর যথেষ্ট প্রভাব পড়েছে। অনুশীলনেও ব্যাঘাত ঘটেছে বারবার। হাতে সময় ও খুব বেশি নেই সেই কারণে আর ও বেশি করে অনুশীলনে মনোযোগী হয়েছেন ভারতীয় মহিলা দলের সদস্যরা। ভারতীয় দলের অধিনায়িকা আশালতা দেবী খুবই আশাবাদী। তিনি মনে করেন, আসন্ন টুর্নামেন্টে ভাল ফল করবে ভারতীয় দল। তিনি জানান ' করোনার কথা মাথায় রেখে এই ধরনের জাতীয় শিবির আয়োজন করা খুব একটা সহজ কাজ নয়। আমরা ঝাড়খন্ড সরকার এবং এআইএফএফের কাছে কৃতজ্ঞ। তারা আমাদের জন্য একসাথে এত সুন্দর একটা ক্যাম্পের আয়োজন করেছে। আমরা তাই খুব আনন্দিতও। এশিয়ান কাপের প্রস্তুতিটা আমরা এবার খুব ভাল ভাবেই করতে পারব বলে আশা রাখছি।'

সাম্প্রতিক কালে আশালতা দেবীরা তাদের প্রস্তুতির অঙ্গ হিসেবে একাধিক আন্তর্জাতিক সফর করেছেন। উজবেকিস্তান,বেলারুশ, ইউক্রেন, রাশিয়া এবং অন্যান্য দলের বিরুদ্ধে এই বছরের গোড়ার দিকেই বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন। ভারতীয় মহিলা দলের বর্তমানে দায়িত্বে আছেন থমাস ডেনেরবাই। উল্লেখ্য যিনি একটা সময় নাইজেরিয়া জতীয় মহিলা ফুটবল দলেরও কোচ ছিলেন। ফলে নতুন কোচের হাত ধরে কঠোর অনুশীলনের মধ্যে দিয়ে এশিয়ান কাপে তারা ভাল কিছু ফল করার আশায় রয়েছেন।

বন্ধ করুন