বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘খেলা হবে’ ও ‘ফুটবলপ্রেমী দিবস’-এ যুবভারতীতে মুখোমুখি ভারত-বাংলা

‘খেলা হবে’ ও ‘ফুটবলপ্রেমী দিবস’-এ যুবভারতীতে মুখোমুখি ভারত-বাংলা

সাংবাদিক সম্মেলনে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস

১৬ অগস্ট ‘ফুটবলপ্রেমী দিবস’ ও ‘খেলা হবে’ অনুষ্ঠানের অংশ হিসেবে যুবভারতীতে অনুষ্ঠিত হতে চলেছে জাতীয় দল এবং রাজ্য দলের মধ্যে এক প্রদর্শনী ফুটবল ম্যাচ।

১৬ অগস্ট ‘ফুটবলপ্রেমী দিবস’ ও ‘খেলা হবে’ অনুষ্ঠানের অংশ হিসেবে যুবভারতীতে অনুষ্ঠিত হতে চলেছে জাতীয় দল এবং রাজ্য দলের মধ্যে এক প্রদর্শনী ফুটবল ম্যাচ। নতুন করে কোনও সমস্যা না হলে ১৫ অগস্ট থেকে এ বার কলকাতায় জাতীয় ফুটবল শিবির হচ্ছেই। আর এই সুযোগটাই কাজে লাগাবে রাজ্য ক্রীড়াদপ্তর। ‘খেলা হবে’ দিবসে জাতীয় দলের বিরুদ্ধে রাজ্য দলের ফুটবল ম্যাচের আয়োজন করতে চায় রাজ্যের ক্রীড়া দফতর। 

কলকাতায় বসতে চলেছে জাতীয় ফুটবল শিবির। এই পরিকল্পনাকে মাথায় রেখে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস মনে করেন এই মুহূর্তে জাতীয় দলের বিরুদ্ধে রাজ্য দলের ফুটবল একটি ম্যাচ আয়োজন করা যেতেই পারে। ফেডারেশন সচিব কুশল দাসের সঙ্গে কথা বলেন তিনি। ঠিক হয়, ‘খেলা হবে’ দিবসে এই ম্যাচের আয়োজন করা হবে। ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, সুনীল ছেত্রী-সহ এটিকে মোহনবাগানেরও বেশ কিছু ফুটবলার এই মুহূর্তে এএফসি খেলতে ব্যস্ত। তাঁদের বাদ দিয়েই এই ম্যাচে খেলতে নামবে জাতীয় দল। অন্যদিকে বাংলা দলের হয়ে খেলবেন, সন্তোষ ট্রফিতে খেলা ফুটবলাররা। তবে আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত বলেন, ‘জাতীয় দলের ফুটবলাররা যেহেতু পাঁচতারা হোটেলে বায়োবাবলের মধ্যে থেকে খেলতে নামবে, তাই বাংলা দলে সেই ফুটবলারদেরই রাখা হচ্ছে, যাদের দুটো করে ভ্যাকসিন নেওয়া আছে।’  

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় শুধু বাংলা নয়, ১৩-১৪টি রাজ্যেও ‘খেলা হবে’ দিবস পালিত হবে। আর এখানে ৩৪৩ ব্লক, ৬টা মিউনিসিপাল কর্পোরেশন, ১১৭ টা পৌরসভা, ২৩ টি জেলা সদর সহ ৯৪২ টি ইউনিটে খেলা হবে দিবসের পরিকল্পনা করা হয়েছে। ১৬ আগস্টে ফুটবল খেলা নিয়ে পাড়ায় পাড়ায় এই মুহূর্তে মারাত্মক উত্তেজনা।’ তবে একই দিনে আইএফএর ফুটবলপ্রেমী দিবসে রক্তদান শিবির অনুষ্ঠিত হবে। রক্তদাতাদের সুব্রত পালের সই করা সার্টিফিকেট দেওয়া হবে। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ছাড়াও ম্যাচের দিন মাঠে উপস্থিত থাকবেন বহু প্রাক্তন ফুটবলার। ম্যাচটা প্রতি অর্ধে হবে ২০ মিনিট করে। আইএফএ চাইছে, ম্যাচটা টিভিতে সরাসরি সম্প্রচার ছাড়াও রেডিওতে সম্প্রচার করার। ডিজিটাল মাধ্যমেও ম্যাচটা সম্প্রচার করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.