বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘খেলা হবে’ ও ‘ফুটবলপ্রেমী দিবস’-এ যুবভারতীতে মুখোমুখি ভারত-বাংলা
সাংবাদিক সম্মেলনে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস
সাংবাদিক সম্মেলনে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস

‘খেলা হবে’ ও ‘ফুটবলপ্রেমী দিবস’-এ যুবভারতীতে মুখোমুখি ভারত-বাংলা

  • ১৬ অগস্ট ‘ফুটবলপ্রেমী দিবস’ ও ‘খেলা হবে’ অনুষ্ঠানের অংশ হিসেবে যুবভারতীতে অনুষ্ঠিত হতে চলেছে জাতীয় দল এবং রাজ্য দলের মধ্যে এক প্রদর্শনী ফুটবল ম্যাচ।

১৬ অগস্ট ‘ফুটবলপ্রেমী দিবস’ ও ‘খেলা হবে’ অনুষ্ঠানের অংশ হিসেবে যুবভারতীতে অনুষ্ঠিত হতে চলেছে জাতীয় দল এবং রাজ্য দলের মধ্যে এক প্রদর্শনী ফুটবল ম্যাচ। নতুন করে কোনও সমস্যা না হলে ১৫ অগস্ট থেকে এ বার কলকাতায় জাতীয় ফুটবল শিবির হচ্ছেই। আর এই সুযোগটাই কাজে লাগাবে রাজ্য ক্রীড়াদপ্তর। ‘খেলা হবে’ দিবসে জাতীয় দলের বিরুদ্ধে রাজ্য দলের ফুটবল ম্যাচের আয়োজন করতে চায় রাজ্যের ক্রীড়া দফতর। 

কলকাতায় বসতে চলেছে জাতীয় ফুটবল শিবির। এই পরিকল্পনাকে মাথায় রেখে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস মনে করেন এই মুহূর্তে জাতীয় দলের বিরুদ্ধে রাজ্য দলের ফুটবল একটি ম্যাচ আয়োজন করা যেতেই পারে। ফেডারেশন সচিব কুশল দাসের সঙ্গে কথা বলেন তিনি। ঠিক হয়, ‘খেলা হবে’ দিবসে এই ম্যাচের আয়োজন করা হবে। ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, সুনীল ছেত্রী-সহ এটিকে মোহনবাগানেরও বেশ কিছু ফুটবলার এই মুহূর্তে এএফসি খেলতে ব্যস্ত। তাঁদের বাদ দিয়েই এই ম্যাচে খেলতে নামবে জাতীয় দল। অন্যদিকে বাংলা দলের হয়ে খেলবেন, সন্তোষ ট্রফিতে খেলা ফুটবলাররা। তবে আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত বলেন, ‘জাতীয় দলের ফুটবলাররা যেহেতু পাঁচতারা হোটেলে বায়োবাবলের মধ্যে থেকে খেলতে নামবে, তাই বাংলা দলে সেই ফুটবলারদেরই রাখা হচ্ছে, যাদের দুটো করে ভ্যাকসিন নেওয়া আছে।’  

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় শুধু বাংলা নয়, ১৩-১৪টি রাজ্যেও ‘খেলা হবে’ দিবস পালিত হবে। আর এখানে ৩৪৩ ব্লক, ৬টা মিউনিসিপাল কর্পোরেশন, ১১৭ টা পৌরসভা, ২৩ টি জেলা সদর সহ ৯৪২ টি ইউনিটে খেলা হবে দিবসের পরিকল্পনা করা হয়েছে। ১৬ আগস্টে ফুটবল খেলা নিয়ে পাড়ায় পাড়ায় এই মুহূর্তে মারাত্মক উত্তেজনা।’ তবে একই দিনে আইএফএর ফুটবলপ্রেমী দিবসে রক্তদান শিবির অনুষ্ঠিত হবে। রক্তদাতাদের সুব্রত পালের সই করা সার্টিফিকেট দেওয়া হবে। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ছাড়াও ম্যাচের দিন মাঠে উপস্থিত থাকবেন বহু প্রাক্তন ফুটবলার। ম্যাচটা প্রতি অর্ধে হবে ২০ মিনিট করে। আইএফএ চাইছে, ম্যাচটা টিভিতে সরাসরি সম্প্রচার ছাড়াও রেডিওতে সম্প্রচার করার। ডিজিটাল মাধ্যমেও ম্যাচটা সম্প্রচার করা হবে।

বন্ধ করুন