বাংলা নিউজ > ময়দান > ফুটবল > I-League খেলা ফুটবলাররা কেন জাতীয় দলে ব্রাত্য, আসল কারণ খোলসা করলেন কোচ স্টিমাচ
সাংবাদিক সম্মেলনে ভারতীয় কোচ ইগর স্টিমাচ। ছবি- এআইএফএফ।

I-League খেলা ফুটবলাররা কেন জাতীয় দলে ব্রাত্য, আসল কারণ খোলসা করলেন কোচ স্টিমাচ

  • এশিয়ান কোয়ালিফায়ারে নিজেদের গ্রুপে ভারতই ফেভারিট বলে মনে করছেন স্টিমাচ।

আর মাত্র একদিনের অপেক্ষা, তারপরেই বুধবার (৮ জুন) কম্বোডিয়ার বিরুদ্ধে এএফসি এশিয়ান কাপ ২০২৩ কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে খেলতে নামবে ভারতীয় ফুটবল। সেই ম্যাচের আগে মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করেন দলের কোচ ইগর স্টিমাচ। সেখানেই তিনি সাফ সাফ জানিয়ে দেন, কেন আই লিগের খেলোয়াড়রা ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না।

স্টিমাচ স্পষ্ট ভাষায় জানিয়ে দেন যে আই লিগের খেলোয়াড়দের থেকে আইএসএলে খেলা ফুটবলাররাই বেশি ভাল। তিনি বলেন, ‘জাতীয় দলে আমি সবসময় শুধুমাত্র সেরা ভারতীয় খেলোয়াড়দেরই বাছাই করি। আইএসএলে খেলা ফুটবলাররাই ভারতসেরা। আমাদের দলে আমাদের এমন খেলোয়াড় দরকার যারা আমাদের পরবর্তী পর্যায়ে নিয়ে সাহায্য করবে।’ 

আরও পড়ুন:- ‘মাঠে আপনাদের উপস্থিতি অনেকটা পার্থক্য গড়ে দেবে,’ কলকাতার জনগণকে আহ্বান সুনীলের

লিস্টন কোলাসোসহ বেশ কয়েকজনের ফিটনেস নিয়ে চিন্তা থাকলেও কম্বোডিয়া ম্যাচের আগে রাহুল ভেকে ছাড়া দলের সকলেই ফিট বলে জানান স্টিমাচ। ম্য়াচের জন্য তাঁর দল একেবারে প্রস্তুত বলেই মনে করছেন স্টিমাচ। ‘আমারা আশা করছি যে সমর্থকরা পুরো মাঠ ভরাবেন এবং আমাদের পূর্ণ সমর্থন করবেন। শুরু থেকেই প্রতিপক্ষকে প্রেস করা, উচ্চগতিতে খেলে চাপ তৈরি করাটাই আমাদের লক্ষ্য। আমাদের ম্যাচের রাশটা নিয়ন্ত্রণে আনতে হবে এবং আমরা তার জন্য প্রস্তুত।’ বলে সাংবাদিক সম্মেলনে জানান স্টিমাচ।

আরও পড়ুন:- কলকাতায় খেলাটা বিশেষ অনুভূতির, এশিয়ানে কোয়ালিফাই করাটাই একমাত্র লক্ষ্য: কোলাসো

পাশাপাশি নিজেদের কোয়ালিফায়ার গ্রুপে ভারতই ফেভারিট বলে দাবি স্টিমাচের। ‘আমরা যখন দলগতভাবে আমাদের যাত্রা শুরু করি, তখন আমাদের ভবিষ্যতের আসল উদ্দেশ্যটা ঠিক কী, সেটা নিয়ে আমরা সকলেই খুব পরিস্কার ছিলাম। প্রথম ধাপটাই হল এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করা। আমরা এই গ্রুপ থেকে ফেভারিট। আমাদের ফাইনালে (মূলপর্বে) যাওয়াটা ভীষণ গুরুত্বপূর্ণ এবং সেখানে পৌঁছে যেন গতবারের থেকে আমরা ভাল পারফর্ম করতে পারি, সেটাও দেখতে হবে।’ বলেন ভারতীয় কোচ।

বন্ধ করুন