বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কাদায় ভর্তি অনুশীলন মাঠ, নেপাল ম্যাচের আগে চূড়ান্ত অসন্তুষ্ট ভারতীয় দল
অনুশীলনের আগে কোচ স্টিমাচের ক্লাসে ভারতীয় ফুটবলাররা। ছবি- টুইটার (@IndianFootball)।
অনুশীলনের আগে কোচ স্টিমাচের ক্লাসে ভারতীয় ফুটবলাররা। ছবি- টুইটার (@IndianFootball)।

কাদায় ভর্তি অনুশীলন মাঠ, নেপাল ম্যাচের আগে চূড়ান্ত অসন্তুষ্ট ভারতীয় দল

  • নেপালের বিরুদ্ধে বৃহস্পতিবার ও রবিবার দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

সাফ কাপে নামার আগে ভারতীয় ফুটবল দল বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ও রবিবার (৫ সেপ্টেম্বর) দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে। বিশ্বের সেরা শক্তিধর দলগুলির বিরুদ্ধে বেশি করে খেলে দলের উন্নতিতে আগ্রহী ভারতীয় কোচ ইগর স্টিমাচ মন মতো প্রতিপক্ষ না পাওয়ায় এমনিতেই সামান্য হতাশ, তার উপর নেপালের অনুশীলন মাঠ দেখেও অসন্তুষ্ট তিনি।

সোমবারই (৩০ অগস্ট) নেপালের বিরুদ্ধে ম্যাচ খেলতে কাঠমান্ডু পৌঁছে গিয়েছে ভারতীয় দল। এরপর নেপালের সেনাবাহনী মাঠে মঙ্গলবার অনুশীলন করেন ভারতীয় দলের ফুটবলাররা। তবে শেষ কয়েকদিন অত্যাধিক বৃষ্টির ফলে সেই মাঠের অবস্থা একেবারেই তথৈবচ। মাঠ ভর্তি কাদার মাঝেই বাধ্য হয়ে অনুশীলন সারতে হয় সুনীল ছেত্রীদের।

এদিনের ঘন্টাখানেক অনুশীলনে ভারতীয় গোলরক্ষকদের অনুশীলন করানোর পাশপাশি বাকি ফুটবলারদেরও সুটিং প্র্যাক্টিস করতে দেখা যায়। রহিম আলি ও লিস্টান কোলাসোরা এই অনুশীলনে ভারতীয় কোচের নজর কেড়েছেন। তারকা ফরোয়ার্ড সুনীল ছেত্রীকেও এদিন নেপালের মাঠে অনুশীলনে উপস্থিত তাঁর বিপুল অনুগামীদের সঙ্গে আলাপ ও ভাব বিনিময় করতে দেখা গেছে।

নেপালের বিরুদ্ধে ভালভাবে প্রস্তুতি সেরেই সাফ কাপে নামার লক্ষ্যে ভারতীয় অধিনায়ক ছেত্রী।তিনি বলেন, ‘করোনাকালে নিঃসন্দেহে ম্যাচের আয়োজনে একাধিক বাধা বিপত্তি এসেছে। সাফ কাপের আগে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন ও নেপাল ফুটবল ফেডারেশন মিলে আমাদের প্রস্তুতির জন্য ম্যাচের আয়োজন করেছে। সাফ কাপের আগে এটাই নিজের ভুলত্রুটি শুধরে নেওয়ার সেরা সুযোগ। আশা করছি দুটো ম্যাচেই ভাল লড়াই হবে।’

পাশপাশি করোনাকালে দলের মধ্যে সর্তকতাও ছিল চোখে পড়ার মতো। হোটেল থেকে বেরোনোর সময়ই মাস্ক পরা, বারবার হাত ধোয়া, নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলার বিষয়ে সতীর্থদের মনে করিয়ে দেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। বৃহস্পতিবার বিকেল ৫.১৫ থেকে নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচ নামবে ভারতীয় দল।  

বন্ধ করুন