বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ATK MB ফুটবলারদের ছাড়াই ১৫ বছর পর কলকাতায় হতে চলেছে ভারতীয় ফুটবল দলের শিবির
ভারতীয় দলের শিবির কলকাতায় হবে।
ভারতীয় দলের শিবির কলকাতায় হবে।

ATK MB ফুটবলারদের ছাড়াই ১৫ বছর পর কলকাতায় হতে চলেছে ভারতীয় ফুটবল দলের শিবির

  • জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ প্রাথমিক ২৩ জনের ফুটবল টিমের নাম ঘোষণা করেছে। তবে এএফসি কাপের ম্যাচের জন্য এটিকে মোহনবাগান এবং বেঙ্গালুরু এফসি-র ফুটবলারদের জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়নি। তবে এএফসি কাপের ম্যাচের পর এই দুই দলের ফুটবলাররা জাতীয় দলে যোগ দেবেন।

ভারতীয় ফুটবল দল ১৫ বছর পর আবার কলকাতায় ঘাঁটি গাড়তে চলেছে। স্বাভাবিক ভাবেই করোনার মাঝেও উচ্ছ্বসিত ফুটবলের শহর। ভারতের ২৩ জনের দল সম্ভবত ১৫ অগস্ট থেকে সিটি অফ জয়ে মিলিত হতে চলেছে। পরের মাসের আন্তর্জাতিক প্রদর্শনী ম্যাচের জন্য ইগর স্টিমাচের দল কলকাতাতেই প্রস্তুতি সারবে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বিবৃতি অনুযায়ী, ট্রেনিং সেশন শুরু হওয়ার কথা ১৬ অগস্ট থেকে। ২০০৬-এর পর আবার ভারতীয় ফুটবল দল কলকাতায় শিবির করবে। ওই বছর ফিফা বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হওয়ার আগে কলকাতায় শিবির করেছিল জাতীয় ফুটবল দল।

কোভিডের কারণে সব রকম স্বাস্থ্য বিধি মেনে জৈব সুরক্ষা বলয় তৈরি করা হবে। আর সেই জৈব সুরক্ষা বলয়ের বিধি মেনেই হবে জাতীয় দলের শিবির। আর করোনার নিয়ম মেনে ফুটবলারদের নিয়মিত টেস্ট করা হবে।

জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ প্রাথমিক ২৩ জনের ফুটবল টিমের নাম ঘোষণা করেছে। তবে এএফসি কাপের ম্যাচ থাকার জন্য এটিকে মোহনবাগান এবং বেঙ্গালুরু এফসি-র এই দুই দলের ফুটবলারদের জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়নি। তবে এএফসি কাপের ম্যাচের পর এই দুই দলের ফুটবলাররা জাতীয় দলে যোগ দেবেন।

জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ বলেছেন, ‘আমি আমার প্লেয়ারদের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি। এবং পরবর্তী চ্যালেঞ্জের জন্য আমরা একসঙ্গে প্রস্তুতি নেব।’ এরই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমি এএফসি কাপের জন্য ভারতের দুই ক্লাবকে শুভেচ্ছা জানাব। আমি বাকি প্লেয়ারদের নিয়ে শিবির শুরু করব পরের সপ্তাহে। এবং তাদের মধ্যে থেকে সেরা দলটা বেছে নেব। যতক্ষণ না বাকি প্লেয়াররা জাতীয় দলে যোগ দিচ্ছেন।’

বন্ধ করুন