বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফিফা র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ লাফ মারলেন সুনীলরা, ব্রাজিলকে পিছনে ঠেলে শীর্ষে মেসিরা

ফিফা র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ লাফ মারলেন সুনীলরা, ব্রাজিলকে পিছনে ঠেলে শীর্ষে মেসিরা

টিম ইন্ডিয়া।

ইগর স্টিম্যাচের টিম ইন্ডিয়া ১২০০.৬৬ মোট পয়েন্ট নিয়ে এশিয়ার ৪৬টি দেশের মধ্যে ১৯তম স্থানে রয়েছে। এশিয়ার দেশগুলোর মধ্যে জাপান রয়েছে এক নম্বরে। প্রসঙ্গত, ভারতের সেরা র‌্যাঙ্কিং ছিল ১৯৯৬ সালে। তারা ৯৪তম স্থানে উঠে এসেছিল।

সাম্প্রতিক ত্রিদেশীয় টুর্নামেন্টে মায়ানমার এবং কিরঘিজস্তানের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ভারতীয় পুরুষ ফুটবল দল বৃহস্পতিবার ফিফা র‌্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ উপরে উঠে এসে ১০১ নম্বরে জায়গা করে নিয়েছেন সুনীল ছেত্রীরা। গত মাসে ইম্ফলে মায়ানমার এবং কিরঘিজস্তানের বিরুদ্ধে যথাক্রমে ১-০ এবং ২-০-তে জয় পেয়ে ভারত ৮.৫৭ রেটিং পয়েন্ট নিয়ে ১০৬তম স্থান থেকে ১০১-এ উঠে এসেছে।

এটি ছিল এই বছরের প্রথম র‍্যাঙ্কিং চার্ট — আগেরটি ছিল ২২ ডিসেম্বর। ভারত এখন নিউজিল্যান্ডের চেয়ে এক ধার নীচে রয়েছে। এবং কেনিয়ার চেয়ে এক ধাপ উপরে রয়েছে।

আরও পড়ুন: প্রতিশোধের আগুন, বেঞ্জেমার হ্যাটট্রিক, বার্সাকে উড়িয়ে Copa del Rey-র ফাইনালে রিয়াল

এ দিকে ১২০০.৬৬ মোট পয়েন্ট নিয়ে ইগর স্টিম্যাচের টিম ইন্ডিয়া এশিয়ার ৪৬টি দেশের মধ্যে ১৯তম স্থানে রয়েছে। এশিয়ার দেশগুলোর মধ্যে জাপান রয়েছে এক নম্বরে। প্রসঙ্গত, ভারতের সেরা র‌্যাঙ্কিং ছিল ১৯৯৬ সালে। তারা ৯৪তম স্থানে উঠে এসেছিল।

কাতারে ফুটবল বিশ্বকাপ জয়ের পরেও ফিফা ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে জায়গা করে নিতে পারেনি আর্জেন্তিনা। শীর্ষ স্থান ধরে রেখেছিল পাঁচ বারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল। মাস তিনেকের মধ্য়েই অবশ্য ব্রাজিলের থেকে সেই জায়গা কেড়ে নিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্তিনা। ফিফার সর্বশেষ ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এলেন লিওনেল মেসিরা।

আরও পড়ুন: হাবাস নন, মুম্বইকে ISL জেতানো স্প্যানিশ কোচের উপরই ভরসা রাখল ইস্টবেঙ্গল

আর্জেন্তিনার পয়েন্ট এখন ১৮৪০.৯৩। সেখানে ব্রাজিলের পয়েন্ট ১৮৩৪.২১। ব়্যাঙ্কিংয়ে ব্রাজিল পিছলে গিয়েছে তৃতীয় নম্বরে। দ্বিতীয় জায়গা করে নিয়েছে ফ্রান্স। ফরাসিদের পয়েন্ট ১৮৩৮.৪৫। এর পর জুলাই মাসে প্রকাশিত হবে দ্বিতীয় ব়্যাঙ্কিং।

তালিকার প্রথম পাঁচের মধ্যে শেষ দুই দল হল বেলজিয়াম এবং ইংল্যান্ড। তাদের পয়েন্ট যথাক্রমে ১৭৯২.৫৩ এবং ১৭৯২.৪৩। আফ্রিকার দলগুলির মধ্যে সবার উপরে ১১ নম্বরে রয়েছে মরক্কো। ষষ্ঠ থেকে দশম স্থান পর্যন্ত রয়েছে যথাক্রমে নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া, ইতালি, পর্তুগাল এবং স্পেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখের বেভারলি হিলসের বাড়িতে এক রাত কাটাতে চান? খরচ শুনলে মাথা ঘুরে যাবে! বারবার অসুখে ভুগছেন? যোগ দিবসে করুন এই আসনগুলি, ফল পাবেন হাতেনাতে ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 10 ওভার শেষে Bangladesh-র স্কোর 67/3 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.