বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দু'চোখে বিদেশের ক্লাবে খেলার স্বপ্ন, ATK MB থেকে ছাড়পত্র পেলেন তারকা ডিফেন্ডার
সন্দেশ ঝিঙ্গান।
সন্দেশ ঝিঙ্গান।

দু'চোখে বিদেশের ক্লাবে খেলার স্বপ্ন, ATK MB থেকে ছাড়পত্র পেলেন তারকা ডিফেন্ডার

  • সন্দেশের সঙ্গে কলকাতার দলটির চুক্তি থাকলেও, বিদেশের ক্লাবে খেলার সুযোগ পাওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হল। অবশ্য সন্দেশের চুক্তিতেই উল্লেখ ছিল, বিদেশের ক্লাবে খেলার সুযোগ পেলেই তাঁকে ছাড়পত্র দেওয়া হবে। 

ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচের পর এ বার সন্দেশ ঝিঙ্গানকে স্বপ্ন পূরণের জন্য ছেড়ে দিল এটিকে মোহনবাগানও। বুধবার সরকারি ভাবে সবুজ-মেরুনের তরফে এ কথা ঘোষণা করে দেওয়া হয় সোশ্যাল মিডিয়ায়। 

সন্দেশের সঙ্গে কলকাতার দলটির চুক্তি থাকলেও, বিদেশের ক্লাবে খেলার সুযোগ পাওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হল। অবশ্য সন্দেশের চুক্তিতেই উল্লেখ ছিল, বিদেশের ক্লাবে খেলার সুযোগ পেলেই তাঁকে ছাড়পত্র দেওয়া হবে। যে কারণে সন্দেশকে ছাড়ার জন্য ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকের থেকে ট্রান্সফার ফি দাবি করতে পারবে না এটিকে মোহনবাগান।

ইউরোপের ক্লাবে খেলার জন্য সন্দেশ ঝিঙ্গানকে শুভেচ্ছা জানিয়ে এটিকে মোহনবাগান সোশ্যায় মিডিয়ায় যে বার্তা দিয়েছে, তাতে লিখেছে, ‘আমরা আমাদের ক্লাবের অন্য়তম প্রধান এক অধিনায়ককে ফেয়ারওয়েল জানাব, যিনি এটিকে মোহনবাগান ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিয়ে যাচ্ছেন ইউরোপের এক দেশের প্রথম ডিভিশনের ক্লাবে। তাঁর অসাধারণ পারফরম্যান্স এবং অবদানের ধন্য আমরা সন্দেশকে ধন্যবাদ জানাব। সেই সঙ্গে ইউরোপীয় মঞ্চে ভারতের প্রতিভা তুলে ধরার এই প্রচেষ্টায় তাঁকে শুভ কামনাও জানাব।’ এটিকে মোহনবাগান ছেড়ে ক্রোয়েশিয়ার ক্লাব এইচএনকে সিবেনিকে যোগ দিতে চলেছেন সন্দেশ।

সন্দেশে যাতে এই সুযোগটা নিতে পারেন, তার জন্য জাতীয় দলের  কোচ ইগর স্টিমাচও তাঁকে দেশের দায়িত্ব থেকেও আপাতত ছাড়পত্র দিয়েছেন। আসলে এই সময়ে ক্রোয়েশিয়ার লিগ শুরু হচ্ছে, সে কথাটা ভাল করেই জানেন ভারতের ক্রোয়েশিয়ান কোচ। সেই কারণেই ভারতীয় ফুটবলারের ভবিষ্যতের কথা ভেবেই সন্দেশকে আপাতত জাতীয় দল থেকে ছাড়পত্র দিয়েছেন স্টিমাচ।

বছর খানেক আগেই কেরল ব্লাস্টার্স থেকে এটিকে মোহনবাগানে যোগ দিয়েছিলেন সন্দেশ ঝিঙ্গান। এক বছর পরেই দল ছেড়ে এ বার এই তারকা ডিফেন্ডার পাড়ি দিচ্ছেন জাতীয় দলের কোচের দেশে।

বন্ধ করুন