বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভারতীয় মহিলা‌ ফুটবল দলের জন্য সুখবর, ব্রাজিল-চিলির সঙ্গে খেলবেন বালা দেবীরা
ব্রাজিল-চিলির সঙ্গে খেলবেন বালা দেবীরা
ব্রাজিল-চিলির সঙ্গে খেলবেন বালা দেবীরা

ভারতীয় মহিলা‌ ফুটবল দলের জন্য সুখবর, ব্রাজিল-চিলির সঙ্গে খেলবেন বালা দেবীরা

  • নভেম্বর মাসের ২৫ তারিখে ভারত এই টুর্নামেন্টে তাদের অভিযান শুরু করবে ব্রাজিল‌ দলের বিরুদ্ধে। ২৮ শে নভেম্বর তারা খেলবেন চিলির বিপক্ষে। ১লা ডিসেম্বর তাদের‌ ম্যাচ রয়েছে ভেনেজুয়েলার বিরুদ্ধে। 

শুভব্রত মুখার্জি: অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ঐকান্তিক চেষ্টায় মানাউসের এক আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে খেলার সুযোগ পেল ভারতীয় জাতীয় মহিলা ফুটবল দল। উল্লেখ্য সেই টুর্নামেন্টে ব্রাজিল, চিলি, ভেনেজুয়েলার মতন দেশের বিপক্ষে খেলার সুযোগ পাবে ভারত। উল্লেখ্য ফিফা মহিলা বিশ্বকাপ ফুটবলের রানার্স আপ দল ব্রাজিল যারা এই মুহূর্তে রয়েছে ৭ নম্বরে। চিলি রয়েছে ৩৭ এবং ভেনেজুয়েলা রয়েছে ৫৬ নম্বরে। বিশ্ব ক্রমতালিকায় ভারত রয়েছে ৫৭ নম্বরে।

নভেম্বর মাসের ২৫ তারিখে ভারত এই টুর্নামেন্টে তাদের অভিযান শুরু করবে ব্রাজিল‌ দলের বিরুদ্ধে। ২৮ শে নভেম্বর তারা খেলবেন চিলির বিপক্ষে। ১লা ডিসেম্বর তাদের‌ ম্যাচ রয়েছে ভেনেজুয়েলার বিরুদ্ধে। উল্লেখ্য ইতিহাসে প্রথমবার ভারতীয় মহিলা ফুটবল দল ব্রাজিল, চিলি অথবা ভেনেজুয়েলার মতন শক্তিশালী দলের বিরুদ্ধে খেলবে।

প্রসঙ্গত ২০২২ সালে ভারতেই বসছে এএফসি মহিলা এশিয়ান কাপের আসর। তার প্রস্তুতি হিসেবেই এই টুর্নামেন্টে অংশ নেবে ভারতীয় দল। উল্লেখ্য গত মাসে ভারতের মহিলা দল দুবাই, বাহরিন এবং সুইডেনের সফর করেছিল প্রস্তুতি ম্যাচ খেলার উদ্দেশ্যে। ২০২১ সালের শুরুতে তারা তুরস্ক এবং উজবেকিস্তানেও প্রস্তুতি সফর করেছিল। ডিসেম্বরে ভারতেই আরও একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট করার কথাও ইতিমধ্যেই জানিয়েছেন এআইএফএফের জেনারেল সেক্রেটারি কুশল দাস।

বন্ধ করুন