বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বালা দেবীকে বাদ দিয়েই AFC Women's Asian Cup-র দল ঘোষণা করল ভারত
ভারতীয় মহিলা ফুটবল দল। ছবি- ইন্সটাগ্রাম।
ভারতীয় মহিলা ফুটবল দল। ছবি- ইন্সটাগ্রাম।

বালা দেবীকে বাদ দিয়েই AFC Women's Asian Cup-র দল ঘোষণা করল ভারত

  • দল ঘোষণা করা হলেও, এখনও দলের অধিনায়িকার নাম ঘোষণা করেনি ভারত।

শুভব্রত মুখার্জি

ভারতের মাটিতেই আর কয়েকদিন পরে অনুষ্ঠিত হতে চলেছে এএফসি মহিলা এশিয়ান কাপের আসর। আর আসন্ন সেই আসরকে সামনে রেখেই নিজেদের ২৩ সদস্যের দল ঘোষণা করল ভারতীয় দল। সেই দলে রয়েছেন চারজন নবাগতা। তবে চোট থেকে ধীরে ধীরে সুস্থ হওয়া বালা দেবী জায়গা পাননি দলে। 

গত মাসে ঢাকাতে অনুর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ভারতীয় দলে খেলা চার তরুণী ফুটবলার জায়গা করে নিয়েছেন সিনিয়র দলে। দল ঘোষণা করা হলেও, ভারতের তরফে অধিনায়িকার নাম ঘোষণা করা হয়নি। আশা করা হচ্ছে বালা দেবীর অনুপস্থিতিতে অভিজ্ঞ ফুটবলার আশালতা দেবীকে অধিনায়িকা হিসেবে ঘোষণা করা হতে পারে। মহারাষ্ট্রের বিভিন্ন ভেন্যুতে জৈব বলয়ের মধ্যেই অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। জানুয়ারি মাসের ২০ তারিখ থেকে ফেব্রুয়ারি মাসের ৬ তারিখ পর্যন্ত চলবে মহিলাদের এশিয়ান কাপ।

প্রসঙ্গত, গত মাস থেকেই কেরালার কোচিতে জাতীয় দলের শিবির চলছে। সেই শিবিরে একসাথে অনুশীলন করছিলেন ২৭ জন ফুটবলার। তাদের মধ্যে থেকেই ২৩ জনকে চূড়ান্ত দলে জায়গা দেওয়া হয়েছে। সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলের সদস্যা হেমাম সিল্কি দেবী(ডিফেন্ডার),সুমাতি কুমারি (ফরোয়ার্ড),মারিয়াম্মাল বালামুরুগান (ফরোয়ার্ড) এবং নাওরেম প্রিয়াঙ্কা দেবী (ডিফেন্ডার) সুযোগ পেয়েছেন মহিলা এশিয়ান কাপের দলে।

তবে সেপ্টেম্বর মাসে অস্ত্রোপচার হওয়া বালা দেবীর সুস্থ হতে যেহেতু কমপক্ষে ছয় মাস সময় লাগবে, তাই তাঁকে দলে রাখা হয়নি। ভারতের প্রথম ম্যাচ ২০ শে জানুয়ারি ইরানের বিরুদ্ধে। গ্রুপ এ-র অন্য ম্যাচে ২৩ শে জানুয়ারি চাইনিজ তাইপে, ২৬ শে জানুয়ারি চিনের বিরুদ্ধে মুখোমুখি হবে ভারত।

বন্ধ করুন