বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মহিলা ফুটবলে ভারতের বড় জয়, আমিরশাহীকে ৪-১ ফলে হারাল ভারত
ভারতীয় মহিলা ফুটবল টিম।
ভারতীয় মহিলা ফুটবল টিম।

মহিলা ফুটবলে ভারতের বড় জয়, আমিরশাহীকে ৪-১ ফলে হারাল ভারত

  • আমিরশাহীর বিরুদ্ধে জয়লাভের পরে এ বার এফএ স্টেডিয়ামে ভারতের মেয়েরা ফিফা তালিকায় ৭৭ নম্বরে থাকা তিউনিশিয়ার বিরুদ্ধে খেলবে। সোমবার এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শুভব্রত মুখার্জি : সুনীল ছেত্রীরা যখন মলদ্বীপে ব্যস্ত রয়েছেন সাফ চ্যাম্পিয়নশিপের আসরের প্রস্তুতিতে, তখন ভারতীয় মহিলা ফুটবল দল এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন সংযুক্ত আরব আমিরশাহী সফরে। বলা ভাল, আসন্ন এএফসি কাপের আসর বসছে ২০২২ সালের ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে। তার প্রস্তুতির অঙ্গ হিসেবেই ভারত এই সফরে গিয়েছে। এএফসি এশিয়ান কাপের আগে ভারতীয় মেয়েরা আরও বেশ কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ খেলবেন প্রস্তুতির খাতিরে । শনিবার সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে জয় লাভ করেছে ভারতীয় মহিলা দল।

সেই প্রস্তুতি ম্যাচে ৪-১ ফলে বিরাট ব্যবধানে জিতেছেন ভারতের মেয়েরা। বলা বাহুল্য, চলতি বছরে ভারতের মহিলা দলের এটিই প্রথম জয়। এই মূহুর্তে দাঁড়িয়ে বালা দেবীরা ফিফা ক্রম তালিকায় ৫৭ নম্বরে রয়েছেন। সেখানে তাঁদের প্রতিপক্ষ আমিরশাহী রয়েছে ১০০ নম্বরে। ফিফা ক্রম তালিকায় ইউরোপের শীর্ষ ব়্যাঙ্কিংয়ে থাকা ৫টি দলের বিরুদ্ধে খেলার পরেই আমিরশাহী সফরে এসেছে ভারত। ইউরোপে ভারতীয় মেয়েরা জয়ের মুখ না দেখলেও, আমিরশাহীতে চিত্র বদলে গিয়েছে।

আমিরশাহীর বিরুদ্ধে জয়লাভের পরে এ বার এফএ স্টেডিয়ামে ভারতের মেয়েরা ফিফা তালিকায় ৭৭ নম্বরে থাকা তিউনিশিয়ার বিরুদ্ধে খেলবে। সোমবার এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এ দিন দর্শকশূন্য ভাবে এফএ স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরশাহী দলের বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলতে নেমেছিলেন ভারতের মহিলা ফুটবলাররা। ভারত ৪-১ জয় পায়। মনীষা ম্যাচের ২০ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেওয়ার পরে পেয়ারি জাক্সা ২৭ মিনিট গোল করে ব্যবধান বাড়ান। সুইটি দেবী ৪১ মিনিটে ও অঞ্জু তামাং ৭৫ মিনিটে ভারতের হয়ে গোল করে জয় নিশ্চিত করেন।

বন্ধ করুন