বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Intercontinental Cup 2023: দল ঘোষণা করল ভারত, বাংলা থেকে প্রীতম-শুভাশিস

Intercontinental Cup 2023: দল ঘোষণা করল ভারত, বাংলা থেকে প্রীতম-শুভাশিস

Intercontinental Cup 2023 এর জন্য দল ঘোষণা করল ভারত (ছবি-টুইটার ইন্ডিয়ান ফুটবল)

টুর্নামেন্টের জন্য ইতিমধ্যেই ভারতীয় দল ঘোষণা করেছেন ক্রোয়েশিয়ার কোচ ইগর স্টিম্যাচ। দলে বাংলা থেকে জায়গা করে নিয়েছেন মোহনবাগান সুপার জায়ান্টসের হয়ে খেলা প্রীতম কোটাল-শুভাশিস বসুরা। এই টুর্নামেন্টে ভারতের পাশাপাশি খেলবে মঙ্গোলিয়া, ভানাতু এবং লেবাননের মতন দেশগুলো।

শুভব্রত মুখার্জি: এএফসি আয়োজিত এশিয়ান কাপের প্রস্তুতি সারতে ফের একটি আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলবে ভারতীয় সিনিয়র ফুটবল দল। সুনীল ছেত্রীরা নিজেদের প্রস্তুতি সারতে খেলবেন ইন্টারকন্টিনেন্টাল কাপ। সেই টুর্নামেন্টের জন্য ইতিমধ্যেই ভারতীয় দল ঘোষণা করেছেন ক্রোয়েশিয়ার কোচ ইগর স্টিম্যাচ। দলে বাংলা থেকে জায়গা করে নিয়েছেন মোহনবাগান সুপার জায়ান্টসের হয়ে খেলা প্রীতম কোটাল-শুভাশিস বসুরা। এই টুর্নামেন্টে ভারতের পাশাপাশি খেলবে মঙ্গোলিয়া, ভানাতু এবং লেবাননের মতন দেশগুলো। এশিয়ান কাপের প্রতিপক্ষের মতন শক্তিশালী না হলেও যে কোন আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলে প্রস্তুতির যে আলাদা জায়গা রয়েছে তা ভালোভাবেই জানেন ইগর স্টিম্যাচ।

আরও পড়ুন… WTC Final: ৮৭ বছরের পুরনো নজির ভাঙার পাশাপাশি একাধিক রেকর্ড ট্রেভিস হেড -স্টিভ স্মিথ জুটির

শুক্রবার থেকে ভুবনেশ্বরে শুরু হচ্ছে এই ইন্টারকন্টিনেন্টাল কাপের লড়াই। ইন্টারকন্টিনেন্টাল কাপে প্রথম দিনই মাঠে নামছে ভারতীয় দল। ওড়িশার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে খেলতে নামবেন সুনীলরা। তাদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ মঙ্গোলিয়া। প্রসঙ্গত এই টুর্নামেন্টে খেলছে চারটি দল। প্রত্যেক দলই একে অপরের বিরুদ্ধে একবার করে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল এরপর নিজেদের মধ্যে ফাইনালে খেলবে। ইন্টারকন্টিনেন্টাল কাপের সব ম্যাচই হবে কলিঙ্গ স্টেডিয়ামে।

আরও পড়ুন… প্রীতম কোটালের বদলে কাকে টার্গেট করছে মোহনবাগান?

চার দলের মধ্যে ফিফা ক্রমতালিকায় সকলের উপরে লেবানন। লেবাননের ব়্যাঙ্কিং ৯৯। সুনীল ছেত্রীদের ফিফা ব়্যাঙ্কিং রয়েছে ১০১। ভানুতু ফিফা ক্রমতালিকায় ১৬৪ নম্বরে রয়েছে। মঙ্গোলিয়া রয়েছে ১৮৩ নম্বরে। জনপ্রিয় টুর্নামেন্ট নেহরু কাপের আদলে এই টুর্নামেন্টটি শুরু হয়েছিল ২০১৮ সালে।প্রথমবারেই চ্যাম্পিয়ন হয় ভারত। সেবার খেলেছিল কেনিয়া, নিউজিল্যান্ড এবং চাইনিজ তাইপে। সেবার টুর্নামেন্টটি হয়েছিল মুম্বইয়ে। ২০১৯ সালে টুর্নামেন্টের দ্বিতীয়বারে চ্যাম্পিয়ন হয় উত্তর কোরিয়া। এরপর কোভিড-১৯'র কারণে পরপর তিন বছর টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হয়নি।

আরও পড়ুন… French Open 2023: সকলকে অবাক করে সেমিতে সাবালেঙ্কাকে হারিয়ে ফাইনালে সুইয়াটেকের সামনে মুচোভা

∆ আসুন একনজরে দেখে নিন ভারতীয় দল:

১) গোলকিপার:

গুরপ্রীত সিং সাঁধু, অমরিন্দর সিং।

∆ ডিফেন্স:-

প্রীতম কোটাল, শুভাশিস বসু, সন্দেশ ঝিঙ্গান, আনোয়ার আলি, আকাশ মিশ্র, মেহতাব সিংহ ও রাহুল ভেকে।

∆ মিডফিল্ড :-

লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, রোহিত কুমার, উদান্তা সিং, অনিরুদ্ধ থাপা, নাওরেম মহেশ সিং, নিখিল পূজারি, জিকসন সিং, সাহাল আব্দুল সামাদ, লালরাঙ্গমাইয়া রালটে, লালিয়ানজুয়ালা ছাংটে, রাওলিন বোর্জেস এবং নন্দকুমার।

∆ স্ট্রাইকার :-

সুনীল ছেত্রী, রহিম আলি, ইশান পন্ডিতা।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাইরের আওয়াজ সত্যিই আমাকে বিরক্ত করে না- এবার সমালোচকদের একহাত নিলেন শুভমন গিল দূর করবে লিভারের সমস্যা! তৈলাক্ত ত্বকের যম এই পানীয় কোভিডের সময় পিএম মোদী আমায় একটা কথা বলেছিলেন…জানালেন প্রধান বিচারপতি গোয়ায় সমুদ্রসৈকতে সাত পাক ঘুরলেন, নতুন জীবন শুরু করে রকুলকে চুমু জ্যাকির মাঝরাতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় থেকে ঘেরাওমুক্ত হলেন উপাচার্য, হস্তক্ষেপ করল পুলিশ ‘একটু ব্যথা করবে সহ্য…', বয়সের ফারাক শুনে ‘সুগার দাদু’কে নিয়ে এ কী বললেন বং গাই বরুণের বউ বদল! আলিয়া বাদ,‘সানি সংস্কারি কি তুলসী কুমারি’তে নায়িকা এই সুন্দরী বাবা অসুস্থ, ২১ বছরের তরুণ নেমেছিল অধিকার আদায়ে, হরিয়ানায় কৃষক আন্দোলনে মৃত্যু অবসর নিলেও ব্যাট তুলে রাখছেন না, বেঙ্গল প্রিমিয়র লিগে খেলবেন মনোজ! বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি আয় করেন শামি, এবার কী হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.