বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: শেষ মুহূর্তের গোলে দু’পয়েন্ট নষ্টের চেয়েও দলের চোট সমস্যা ভাবাচ্ছে ATKMB কোচ ফেরান্দোকে
ম্যাচ শেষে সাক্ষাৎকারে এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। ছবি- টুইটার (@IndSuperLeague)।
ম্যাচ শেষে সাক্ষাৎকারে এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। ছবি- টুইটার (@IndSuperLeague)।

ISL 2021-22: শেষ মুহূর্তের গোলে দু’পয়েন্ট নষ্টের চেয়েও দলের চোট সমস্যা ভাবাচ্ছে ATKMB কোচ ফেরান্দোকে

  • ম্যাচের মাঝেই মাথায় চোট পাওয়ায় কার্ল ম্যাকহিউকে হাসপাতালে ভর্তি করা হয়।

হায়দরাবাদ এফসির বিরুদ্ধে টানটান ম্যাচে ইনজুরি টাইমের গোলে জয়ের হ্যাটট্রিক হাতছাড়া হয়েছে এটিকে মোহনবাগানের। পাশপাশি লিগ তালিকার শীর্ষে পৌঁছনোর সুযোগও ফস্কেছে সবুজ-মেরুন। তবে ম্যাচে পয়েন্ট হারানো বা লিগ তালিকা, এসব নিয়ে নয়, বরং অন্য সমস্যায় ঘুম উড়তে বসেছে ফেরান্দোর।

হায়দরাবাদ ম্যাচের প্রথমার্ধে বার্থোলোমিউ ওগবেচের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে মাঠ ছাড়তে হয় কার্ল ম্যাকহিউকে। ম্যাচে দীপক টাংরি, অমরিন্দর সিংও চোট পান। এই চোট সমস্য নিয়েই ফেরান্দোর যত উদ্বেগ। ম্যাচের পর সাক্ষাৎকারে ফেরান্দোকে দুই পয়েন্ট হারিয়ে কতটা হতাশ জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘একটু হতাশ তো বটেই। তবে আমার প্রধান চিন্তা টাংরি, কার্ল, অমরিন্দের চোট নিয়ে। এটাই এখন আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’ 

হায়দরাবাদের বিরুদ্ধে দলের ট্যালিসমান রয় কৃষ্ণকে প্রথম এগারোয় সুযোগ দেননি ফেরান্দো। পরিবর্তে ডেভিড উইলিয়ামস সুযোগ পেয়ে অবশ্য আইএসএল ইতিহাসের দ্রুততম গোল (১৩ সেকেন্ড) করেন। দ্বিতীয় গোলের ক্রসও তাঁর পা থেকেই আসে। দ্বিতীয়ার্ধে কৃষ্ণ মাঠে নামলেও চোট নিয়ে ফেরান্দো এত উদ্বেগ প্রকাশ করায় মনে প্রশ্ন জাগতেই পারে, তাহলে কি কৃষ্ণও সম্পূর্ণ ফিট নন? ফেরান্দো কিন্তু কোনো রাখঢাক না করেই স্পষ্ট জানিয়ে দেন পরিকল্পনার জেরেই কৃষ্ণকে প্রথম এগারোর বাইরে রাখা হয়, চোটের কারণে নয়।

‘ওকে (কৃষ্ণ) পরিকল্পনাগত কারণেই দলের বাইরে রাখা হয়েছিল। উইলিয়ামস ভীষণ খাটছে। রয়ের সঙ্গে যদিও আমার কোনো সমস্যা নেই। ওর মতো একজনের সঙ্গে কাজ করতে পারা খুবই গর্ব এবং আনন্দের। তবে আজকের জন্য আমার মনে হয়েছে উইলিয়ামসই আমাদের সেরা বিকল্প। দিনের শেষে আপনার পরিকল্পনাটা ভুল প্রমাণিত হয়েছে বলে মনে হয় না।’ জানান ফেরান্দো। 

দুইদিন পর ওড়িশা ম্যাচে ম্যাকহিউকে যে পাওয়া যাবে না, তা একপ্রকার প্রায় নিশ্চিত। এই ম্যাচে মরশুমের চতুর্থ হলুদ কার্ড দেখায় পরের ম্যাচে খেলতে পারবেন না হুগো বৌমাসও। অমরিন্দর এবং টাংরি পরের ম্যাচে ফিরে আসেন কি না, এখন সেটাই দেখার। কোচ ফেরোন্দোর কথা কিন্তু সবুজ-মেরুন সমর্থকদেরও উদ্বেগ বাড়বে বই কমাবে না।

বন্ধ করুন