বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: গোয়ার মাঠে 'জুনিয়র'র ছায়া,মাথায় গুরুতর চোট নিয়ে হাসপাতালে ATKMB-র কার্ল ম্যাকহিউ
হায়দরাবাদের বিরুদ্ধে বলদখলের লড়াইয়ে কার্ল ম্যাকহিউ। ছবি- টুইটার (@IndSuperLeague)।
হায়দরাবাদের বিরুদ্ধে বলদখলের লড়াইয়ে কার্ল ম্যাকহিউ। ছবি- টুইটার (@IndSuperLeague)।

ISL 2021-22: গোয়ার মাঠে 'জুনিয়র'র ছায়া,মাথায় গুরুতর চোট নিয়ে হাসপাতালে ATKMB-র কার্ল ম্যাকহিউ

  • মাঠেই প্রাথমিক চিকিৎসার পর অবশ্য নিজের পায়েই অ্যাম্বুলেন্সে উঠেন ম্যাকহিউ।

শুভব্রত মুখার্জি

নতুন বছরে চলতি মরশুমের আইএসএলে গোয়াতে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান এবং হায়দরাবাদ এফসি। ম্যাচের প্রথমার্ধ ছিল ঘটনাবহুল। যেখানে উইলিয়ামসের নজিরগড়া দ্রুততম গোলতো ছিলই, তার পাশাপাশি ভারতীয় ফুটবল মাঠে ব্রাজিলিয়ান তারকা 'জুনিয়র' কালো স্মৃতি কার্যত ফিরে এল। খেলা চলাকালীন গুরুতর চোট পেলেন কার্ল ম্যাকহিউ। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

এটিকে মোহনবাগানের আইরিশ তারকা কার্ল ম্যাকহিউ, হায়দরাবাদের বার্থোলোমিউ  ওগবেচের সঙ্গে সংঘর্ষে মাথায় চোট পাওয়ার পরে কিছুক্ষণের জন্য মাঠে সংজ্ঞাহীনে পড়ে যান। পরবর্তীতে দলের মেডিক্যাল টিমের শুশ্রূষার ফলে অবশ্য কিছুটা সুস্থ হয়ে অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়েন তিনি। তাঁকে নিয়ে যাওয়া হয়েছে গোয়ার স্থানীয় হাসপাতালে। ঘটনার ফলে খেলা বন্ধ ছিল প্রায় আট মিনিট। এই ঘটনাই আবার ফিরিয়ে এসেথিল জুনিয়রের স্মৃতি। মোহনবাগানের বিরুদ্ধে খেলার সময়তেই বুকে আঘাত পেয়ে মাঠে এইভাবে সংজ্ঞাহীন হয়ে পড়ে জীবন হারিয়েছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

প্রসঙ্গত, এদিন খেলার শুরুতেই ১৩ সেকেন্ডে বাঁ-পায়ের জোরাল শটে আইএসএলের ইতিহাসে দ্রুততম গোল করে সবুজ মেরুন শিবিরকে এগিয়ে দিয়েছিলেন ডেভিড উইলিয়ামস। হায়দরাবাদ সমতা ফেরে ১৮ মিনিটে। গোলকিপার অমরিন্দরের ভুলে গোল করেন ওগবেচে। প্রথমার্ধের শেষদিকে হায়দরাবাদের সেট পিস থেকে শূন্যে বল দখলের লড়াইয়ে যান মোহনবাগানের কার্ল ম্যাকহাউ ও ওগবেচের সংঘর্ষে আহত হন মোহনবাগান মিডফিল্ডার।

তার অবস্থা দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন সকলে। সকলের চোখেমুখে তখন স্পষ্ট ভয়ের ছাপ।কিছুক্ষণের জন্য বেঙ্গালুরুর মাঠে জুনিয়রের স্মৃতি ফিরে আসে। মনে পড়ে যায় আশিয়ান কাপে শূন্যে বল দখলের লড়াইয়ের সময়ে পড়়ে গিয়ে সংজ্ঞা হারানো ইস্টবেঙ্গলের দেবজিৎ ঘোষের কথা। ম্যাকহিউ এদিন কিছুক্ষণের জন্য সংজ্ঞা হারান। চিকিৎসার জন্য মাঠে আসে মেডিক্যাল টিম। ম্যাকহিউকে মাঠ থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য মাঠে প্রবেশ করে অ্যাম্বুলেন্সও। মাথায় চোট পেয়ে কনকাশন হওয়া ম্যাকহিউয়ের প্রাথমিক চিকিৎসা করা হয় মাঠের ভিতরেই। চিকিৎসায় সাড়া দিয়ে উঠে দাঁড়ান তিনি। মেডিক্যাল টিমের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। কিছুটা সুস্থ হয়ে ম্যাকহিউ অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়েন।

বন্ধ করুন