বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2021-22: গোয়ার মাঠে 'জুনিয়র'র ছায়া,মাথায় গুরুতর চোট নিয়ে হাসপাতালে ATKMB-র কার্ল ম্যাকহিউ

ISL 2021-22: গোয়ার মাঠে 'জুনিয়র'র ছায়া,মাথায় গুরুতর চোট নিয়ে হাসপাতালে ATKMB-র কার্ল ম্যাকহিউ

হায়দরাবাদের বিরুদ্ধে বলদখলের লড়াইয়ে কার্ল ম্যাকহিউ। ছবি- টুইটার (@IndSuperLeague)।

মাঠেই প্রাথমিক চিকিৎসার পর অবশ্য নিজের পায়েই অ্যাম্বুলেন্সে উঠেন ম্যাকহিউ।

শুভব্রত মুখার্জি

নতুন বছরে চলতি মরশুমের আইএসএলে গোয়াতে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান এবং হায়দরাবাদ এফসি। ম্যাচের প্রথমার্ধ ছিল ঘটনাবহুল। যেখানে উইলিয়ামসের নজিরগড়া দ্রুততম গোলতো ছিলই, তার পাশাপাশি ভারতীয় ফুটবল মাঠে ব্রাজিলিয়ান তারকা 'জুনিয়র' কালো স্মৃতি কার্যত ফিরে এল। খেলা চলাকালীন গুরুতর চোট পেলেন কার্ল ম্যাকহিউ। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

এটিকে মোহনবাগানের আইরিশ তারকা কার্ল ম্যাকহিউ, হায়দরাবাদের বার্থোলোমিউ  ওগবেচের সঙ্গে সংঘর্ষে মাথায় চোট পাওয়ার পরে কিছুক্ষণের জন্য মাঠে সংজ্ঞাহীনে পড়ে যান। পরবর্তীতে দলের মেডিক্যাল টিমের শুশ্রূষার ফলে অবশ্য কিছুটা সুস্থ হয়ে অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়েন তিনি। তাঁকে নিয়ে যাওয়া হয়েছে গোয়ার স্থানীয় হাসপাতালে। ঘটনার ফলে খেলা বন্ধ ছিল প্রায় আট মিনিট। এই ঘটনাই আবার ফিরিয়ে এসেথিল জুনিয়রের স্মৃতি। মোহনবাগানের বিরুদ্ধে খেলার সময়তেই বুকে আঘাত পেয়ে মাঠে এইভাবে সংজ্ঞাহীন হয়ে পড়ে জীবন হারিয়েছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

প্রসঙ্গত, এদিন খেলার শুরুতেই ১৩ সেকেন্ডে বাঁ-পায়ের জোরাল শটে আইএসএলের ইতিহাসে দ্রুততম গোল করে সবুজ মেরুন শিবিরকে এগিয়ে দিয়েছিলেন ডেভিড উইলিয়ামস। হায়দরাবাদ সমতা ফেরে ১৮ মিনিটে। গোলকিপার অমরিন্দরের ভুলে গোল করেন ওগবেচে। প্রথমার্ধের শেষদিকে হায়দরাবাদের সেট পিস থেকে শূন্যে বল দখলের লড়াইয়ে যান মোহনবাগানের কার্ল ম্যাকহাউ ও ওগবেচের সংঘর্ষে আহত হন মোহনবাগান মিডফিল্ডার।

তার অবস্থা দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন সকলে। সকলের চোখেমুখে তখন স্পষ্ট ভয়ের ছাপ।কিছুক্ষণের জন্য বেঙ্গালুরুর মাঠে জুনিয়রের স্মৃতি ফিরে আসে। মনে পড়ে যায় আশিয়ান কাপে শূন্যে বল দখলের লড়াইয়ের সময়ে পড়়ে গিয়ে সংজ্ঞা হারানো ইস্টবেঙ্গলের দেবজিৎ ঘোষের কথা। ম্যাকহিউ এদিন কিছুক্ষণের জন্য সংজ্ঞা হারান। চিকিৎসার জন্য মাঠে আসে মেডিক্যাল টিম। ম্যাকহিউকে মাঠ থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য মাঠে প্রবেশ করে অ্যাম্বুলেন্সও। মাথায় চোট পেয়ে কনকাশন হওয়া ম্যাকহিউয়ের প্রাথমিক চিকিৎসা করা হয় মাঠের ভিতরেই। চিকিৎসায় সাড়া দিয়ে উঠে দাঁড়ান তিনি। মেডিক্যাল টিমের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। কিছুটা সুস্থ হয়ে ম্যাকহিউ অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়েন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.