বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: ম্যাচ শুরুর বাঁশি বাজা মাত্রই গোল, আইএসএলে দ্রুততম গোলের নজির মোহনবাগানের উইলিয়ামসের
আইএসএলে ইতিহাস গড়লেন উইলিয়ামস। ছবি- আইএসএল।

ISL 2021-22: ম্যাচ শুরুর বাঁশি বাজা মাত্রই গোল, আইএসএলে দ্রুততম গোলের নজির মোহনবাগানের উইলিয়ামসের

  • ম্যাচ শুরু হওয়ার পর চোখের পলক পড়ার আগেই প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন উইলিয়ামস।

শুভব্রত মুখার্জি

চলতি আইএসএলের মরশুমে হারানো ছন্দ কিছুটা হলেও ফিরে পেয়েছে এটিকে মোহনবাগান। জয়ের মধ্যে দিয়ে আগের বছরটা শেষ করার পরে নতুন বছরে প্রথম ম্যাচে তারা মুখোমুখি হয়েছে হায়দরাবাদ এফসির। এই ম্যাচে জয় পেলে লিগের পয়েন্ট তালিকায় একেবারে উপরে উঠে আসবে কলকাতার অন্যতম প্রধান। এই ম্যাচে শুরু থেকে খেলানো হয় ডেভিডকে। আর তার ফল হাতে নাতে পেল মোহনবাগান দল। হায়দরাবাদের বিরুদ্ধে তাঁর করা নজিরগড়া গোলেই এগিয়ে যায় মোহনবাগান। খেলা শুরুর মাত্র ১৩ সেকেন্ডের মধ্যে তিনি গোল করে এগিয়ে দেন সবুজ-মেরুন ব্রিগেডকে।

প্রসঙ্গত আইএসএলে গত মরসুম থেকেই পরিবর্ত ফুটবলার হিসেবেই বেশি খেলছেন তিনি। কিন্তু হায়দরাবাদ ম্যাচে নেমে প্রথম একাদশে জায়গা পান তিনি। আর জায়গা পেয়েই কার্যত চমকে দিয়েছেন উইলিয়ামস। আচমকা দূরপাল্লার এক দৃষ্টিনন্দন শটে করা তাঁর গোল ইতিহাস তৈরি করে দিল। তাঁর এই বিশ্বমানের গোলে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত সবুজ-মেরুন সমর্থকরা।

ম্যাচ শুরুর বাঁশি বাজিয়ে সবে মাত্র খেলা শুরুর নির্দেশ দিয়েছেন রেফারি। চোখের পলক পড়ার আগেই স্কোরবোর্ডে মোহনবাগান ১-০ গোলে এগিয়ে যায়। সৌজন্যে, ডেভিড উইলিয়ামসের দুর্দান্ত গোল। হুগো বুমোসের বাড়ানো থ্রু বল ধরে চোখের পল পড়ার আগেই এক গোলার মতো শট গোল লক্ষ্য করে নেন ডেভিড উইলিয়ামস। তাঁর এই গোলেই তৈরি হয়ে গেল ইতিহাস। ১৩ সেকেন্ডে গোল করলেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। আইএসএলের ইতিহাসে যা দ্রুততম। উল্লেখ্য এর আগে ২০১৮ সালে জামশেদপুর এফসির হয়ে জেরি মাউইমিংথাঙ্গা ২৩ সেকেন্ডে গোল করেছিলেন কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। যা এতদিন পর্যন্ত আইএসএলের ইতিহাসে দ্রুততম গোল ছিল।

বন্ধ করুন