বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2021-22: হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে নক আউটের দৌড়ে টিকে রইল বেঙ্গালুরু, ওড়িশার আশা কার্যত শেষ

ISL 2021-22: হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে নক আউটের দৌড়ে টিকে রইল বেঙ্গালুরু, ওড়িশার আশা কার্যত শেষ

(@bengalurufc)

ওড়িশা ও বেঙ্গালুরু, দুই দলই নিজেদের পরবর্তী ম্যাচে এটিকে মোহনবাগানের মুখোমুখি হবে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) গোয়ার বাম্বোলিমে মুখোমুখি হয়েছিল আইএসএলের নক আউট পর্বের দৌড়ে থাকা দুই দল বেঙ্গালুরু এফসি ও ওড়িশা এফসি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২-১ গোলে ম্যাচ জিতে বেঙ্গালুরু লিগ তালিকায় পাঁচে উঠে এসে নক আউটে পৌঁছনোর নতুন অক্সিজেন পেল। অপরদিকে, হেরে কার্যত প্রথম চারে পৌঁছানোর আশা শেষ ওড়িশার।

ম্যাচে শুরুটা বেঙ্গালুরুই বেশি ভাল করে। ছয় মিনিটেই উদান্ত সিংয়ের পাস থেকে বল পেয়ে গিয়েছিলেন ব্রুনো রামিরেজ। তবে তিনি নিজের শট গোলে রাখতে পারেননি। তার মাত্র দুই মিনিট পরেই জোনাথাসের শট থেকে বল পেয়ে যান নন্ধকুমার কেকার। গোলের সামনে থেকে বল জালে জড়াতে কোনো ভুল করেননি তিনি। ওড়িশা এক গোলে এগিয়ে যায়। এরপর ধীরে ধীরে বেঙ্গালুরু আবার ম্যাচে ফিরতে শুরু করে। ২৪ মিনিটে প্রিন্স ইবারার শট অল্পের জন্য় গোলের বাইরে দিয়ে বেরিয়ে যায়।

তবে ম্যাচের ৩০ মিনিটের ঠিক পড়েই কর্ণার থেকে রোশন সিংয়ের বলে দ্বিতীয় পোস্টে থাকা দানিশ ফারুকির জোরালো হেডারে ম্যাচে সমতায় ফেরে বেঙ্গালুরু। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ওড়িশাকে ম্যাচে এগিয়ে দেওয়ার আবারও বড় সুযোগ পেয়েছিলেন নন্ধকুমার। তবে তিনি গোলের উল্টো জালে বল মারেন। প্রথমার্ধে ম্যাচের বেশিরভাগ সময়ই দাপট দেখানোর পর, দ্বিতীয়ার্ধের শুরুটাও ভালই করে বেঙ্গালুরু। দ্বিতীয়ার্ধে মাত্র চার মিনিটের মাথায় উদান্ত সিংকে পেনাল্টি বক্সে ফাউল করে বসেন লালরুয়াথারা।

পেনাল্টি থেকে বেঙ্গালুরুর এই মরশুমের সর্বোচ্চ গোলদাতা ক্লেইটন সিলভা, দলকে এগিয়ে দিতে কোনো ভুল করেননি। ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা চালিয়ে যেতে থাকে ওড়িশা। সুয়ারেজের বাড়ানো বল থেকে ওড়িশার স্প্যানিশ মিডফিল্ডার হাভি হার্নান্ডেজ গোল করার দারুণ সুযোগ পান। তবে ম্যাচের ৮৪ মিনিটে তাঁর হেডার থেকে বল সোজা বেঙ্গালুরু গোলরক্ষকের দস্তানায় ধরা দেয়। শেষমেশ এক হাড্ডাহাড্ডি ম্যাচ জিতে নেয় বেঙ্গালুরু। ম্যাচ হেরে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রইল ওড়িশা।

বন্ধ করুন