বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: কেরালার বিপক্ষে ৩৪ মিটার দূর থেকে স্টুয়ার্টের বিশ্বমানের গোলেও জয় হাতছাড়া জামশেদপুরের
দুরন্ত ফ্রি-কিকে অনবদ্য গোল করেন স্টুয়ার্ট। ছবি- টুইটার।
দুরন্ত ফ্রি-কিকে অনবদ্য গোল করেন স্টুয়ার্ট। ছবি- টুইটার।

ISL 2021-22: কেরালার বিপক্ষে ৩৪ মিটার দূর থেকে স্টুয়ার্টের বিশ্বমানের গোলেও জয় হাতছাড়া জামশেদপুরের

  • কেরালার বিরুদ্ধে এ মরশুমে স্টুয়ার্ট নিজের পঞ্চম গোলটি করেন।

আইএসএলের লিগ তালিকায় দুইয়ে থাকা জামশেদপুরের বিরুদ্ধে রবিবার (২৬ ডিসেম্বর) মাঠে নেমেছিল কেরালা ব্লাস্টার্স। শীর্ষস্তরের দুই ক্লাবের লড়াইয়ে আশা ছিল ভাল স্তরের ফুটবল দেখার। জামশেদপুরের হয়ে বিশ্বমানের গোল করেও দলকে তিন পয়েন্ট এনে দিতে পারলেন না গ্রেগ স্টুয়ার্ট।

ম্যাচের মাত্র ১৪ মিনিটে গোল থেকে ৩৪ মিটার দূরে একটি ফ্রি-কিক পায় জামশেদপুর। এতদূর থেকে সাধারণত কেউই গোলের প্রয়াস করেন না। হয়তো সেই জন্যেই গোলের ডানদিকটা ছেড়েই দাঁড়িয়ে ছিলেন কেরালা গোলরক্ষক প্রভসুখন গিল। তাঁকে ডান দিকে চেপে থাকতে দেখে ফ্রি-কিক থেকে সোজা গোল করার উদ্দেশ্যে শট নেন দুরন্ত ফর্মে থাকা স্টুয়ার্ট। শট নেওয়া তো নেওয়া, সেই শট এতটাই জোরাল ছিল যে ঝাঁপিয়ে বল ধরতে পারেননি গিল। একেবারে শেষ মুহূর্তে বারের নীচে বল ডিপ করে। 

এমন বিশ্বমানের গোল দেখার জন্য নিঃসন্দেহে বহু যোজন পথ অতিক্রম করা যায়। ঘটনাক্রমে এটি স্টুয়ার্টের পঞ্চম গোল, যা তাঁকে যুগ্মভাবে লিগের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার বানিয়ে দিল। পাশপাশি চারটি অ্যাসিস্টও আছে স্টুয়ার্টের নামে। তবে এই গোল সত্ত্বেও কোনো সময়েই হাল ছেড়ে দেয়নি কেরালা। ম্যাচের ২৭ মিনিটে একের পর এক জামশেদপুর ডিফেন্ডারকে ড্রিবল করে একেবারে গোলরক্ষকের সামনে পৌঁছে যান কেরালা ফরোয়ার্ড আলভারো ভাজকেজ। হয়তো তাঁর শট জামশেদপুরের জালে জড়ালে তা সৌন্দর্যের বিচারে স্টুয়ার্টের গোলকেও পিছনে ফেলে দিত। তবে রেহনেশ দুরন্তভাবে সেই শট বাঁচিয়ে দেন। 

কিন্তু জামশেদপুরের দুর্ভাগ্য সেই সেভ করা শট থেকে বল পৌঁছে যায় আরেক ইনফর্ম ফুটবলার সাহালের পায়ে। তাঁর শট রেহনেশ বাঁচানোর পুরো চেষ্টা করেন এবং বলে হাতও লাগান। তবে তা সত্ত্বেও সাহাল এই মরশুমে তাঁর চতুর্থ গোলটি করতে সক্ষম হন। ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ১-১ স্কোরেই ম্যাচ শেষ হয়। এই ড্রয়ের জেরে কেরালা এবং জামশেদপুর দুইজনেই ১৩ পয়েন্টে থাকলেও গোল পার্থক্যে এগিয়ে রইল জামশেদপুর।

বন্ধ করুন