বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: দুরন্ত জেরির সুবাদে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বইকে মাত দিল ওড়িশা
গোল করে আবেগঘন জেরিকে ঘিরে ওড়িশা সতীর্থদের সেলিব্রেশন। ছবি- টুইটার (@IndSuperLeague)।
গোল করে আবেগঘন জেরিকে ঘিরে ওড়িশা সতীর্থদের সেলিব্রেশন। ছবি- টুইটার (@IndSuperLeague)।

ISL 2021-22: দুরন্ত জেরির সুবাদে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বইকে মাত দিল ওড়িশা

  • ম্যাচে জোড়া গোল করার পাশপাশি একটি অ্যাসিস্টও প্রদান করেন জেরি।

তৃতীয় ম্যাচে দ্বিতীয় পরাজয়ের সম্মুখীন হল টেবিল টপার তথা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি। গত ম্যাচে ছয় গোলের থ্রিলারে নর্থ ইস্টের বিরুদ্ধে ৩-৩ ড্র করার পর লিগ তালিকায় সাতে থাকা ওড়িশা এফসির বিরুদ্ধে, গোয়ার তিলক ময়দানে ৪-২ গোলে হেরে গেল আইল্যান্ডার্সরা। সৌজন্যে তরুণ ভারতীয় তারকা জেরি।

ম্যাচের মাত্র চার মিনিটেই আরিদাইয়ের সুবাদে এগিয়ে যায় ওড়িশা। তবে চ্যাম্পিয়ন দল মুম্বই প্রথমেই ধাক্কা পেয়ে গুটিয়ে না গিয়ে পুরোদমে ম্যাচে ঝাঁপিয়ে পড়ে। ১১ মিনিটেই মুম্বইকে সমতায় ফেরান আহমেদ জাহুয়া। এরপর দলের হয়ে আবারও গোল করে নিজের অসাধারণ ফর্ম বজায় রাখলেন ইগর অ্যাঙ্গুলো। এই নিয়ে এটি তাঁর এবারের আইএসল মরশুমের অষ্টম গোল। অ্যাঙ্গুলোর ৩৮ মিনিটে গোলের সুবাদে ২-১ লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে মুম্বই।

গোল করে অ্যাঙ্গুলোর সেলিব্রেশন। ছবি- ছবি- টুইটার (@IndSuperLeague)।
গোল করে অ্যাঙ্গুলোর সেলিব্রেশন। ছবি- ছবি- টুইটার (@IndSuperLeague)।

দ্বিতীয়ার্ধের গোটটাই জেরি শো। ৭০ মিনিটে নাধার নিখুঁত ক্রস থেকে দ্বিতীয় পোস্টে থাকা জেরি বল জালে জড়িয়ে প্রথমে ওড়িশাকে ম্যাচে ফেরান। এরপর ফ্রি-ফ্লোয়িং, পাসিং ফুটবলের পরিচয় দিয়ে জোনাথাসের থ্রু বল থেকে ৭৭ মিনিটে ফের গোল করে ওড়িশাকে ম্যাচে এগিয়ে দেন জেরি। তার সাত মিনিট পরে জেরির ক্রস দেখলে ধন্য ধন্য করতেই হয়। তাঁর নিখুঁত ক্রস থেকে জোনাথাস ওড়িশার লিড দ্বিগুন করে জয় সুনিশ্চিত করেন। 

ম্যাচের শেষ মিনিটে কাটাটাওয়ের জোরাল হেডার দুরন্তভাবে ওড়িশার গোলকিপার কমলজিৎ বাঁচিয়ে দেওয়ায় ৪-২ স্কোরেই ম্যাচ শেষ হয়। এই জয়ের ফলে লিগ তালিকায় ওড়িশার স্থানের কোনো বদল না ঘটলেও লিগ লিডার মুম্বইয়ের থেকে তারা মাত্র তিন পয়েন্ট পিছিয়ে ১৩ পয়েন্টে রইল। লাগাতার হতাশাজনক পারফরম্যান্সে আইএসএলের শীর্ষে মুম্বইয়ের স্থান এখন বেশ ডগমগ।

বন্ধ করুন