বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: নির্ভীক হয়ে লড়াই কর, ওড়িশা ম্যাচের আগে আদিলদের স্পষ্ট বার্তা ইস্টবেঙ্গল কোচ রিভেরার
এসসি ইস্টবেঙ্গল অনুশীলনে কোচ মারিয়ো রিভেরা। ছবি- টুইটার (@sc_eastbengal)। 

ISL 2021-22: নির্ভীক হয়ে লড়াই কর, ওড়িশা ম্যাচের আগে আদিলদের স্পষ্ট বার্তা ইস্টবেঙ্গল কোচ রিভেরার

  • লিগ তালিকায় নিজেদের অবস্থানের দিকে তাকাতে নারাজ রিভেরা।

গত ম্যাচে চেন্নাইয়িনের বিরুদ্ধে মাত্র ১৪ মিনিটেই দুই গোলে পিছিয়ে পড়েও দুরন্ত লড়াই চালিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। শেষমেশ দক্ষিণের দল থেকে এক পয়েন্ট ছিনিয়ে আনতে সক্ষম হয়েছিল লাল হলুদ। এবার তাদের পরবর্তী প্রতিপক্ষ ওড়িশা এফসি। 

গত ম্যাচের থেকে শিক্ষা নিয়ে ওড়িশা ম্যাচের আগেও দলের ফুটবলারদের জন্য ইস্টবেঙ্গল কোচের একটাই উপদেশ, চাপ ভুলে মুক্তমনে নিজেদের খেলা খেলো। ওড়িশা ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে রিভেরা বলেন, ‘কলকাতা ডার্বিতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে প্রথমার্ধের পাশাপাশি, চেন্নাইয়িনের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে আমাদের পারফরম্যান্সটা সম্ভবত এই বারের সেরা পারফরম্যান্স। হাফ টাইমে (চেন্নাইয়িন ম্যাচে) আমি ছেলেদের আরও সাহসিকতার সঙ্গে খেলার পরামর্শ দিই, এবং ওরা সেটাই করে। ওদের এই চাপের বোঝাটা ঝেড়ে ফেলে ফ্রি হয়ে খেলা দরকার। এখন তো অনেকেই ফিট। আশা করছি পরের ম্যাচগুলোতেই এমনভাবেই দলকে খেলতে দেখা যাবে।’

বর্তমানে ১৫ ম্যাচ খেলে প্রথম চারের থেকে ১২ পয়েন্ট পিছনে, ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১০ লাল হলুদ। সোমবার (৭ ফেব্রুয়ারি) ম্যাচ জিতলে খাতায় কলমে হলেও, আইএসএলের প্রথম চারে জায়গা করে নেওয়ার আশা বজায় থাকবে ইস্টবেঙ্গলের। ম্যাচের আগে কোচ কিন্তু স্পষ্ট জানিয়ে দিচ্ছেন, লিগ টেবিলে তাঁর দল এত পিছনে থাকার ফলে কিন্তু ম্যাচ জেতার খিদে বা উদ্যমে এতটুকু খামতি নেই আদিল খানদের।

‘আমরা ওটা (লিগ তালিকায় স্থান) নিয়ে ভাবছি না। আমরা এক এক ম্য়াচ করে এগোব এবং তিন পয়েন্ট নেওয়াটাই আমাদের লক্ষ্য। মরশুম শেষে আমরা কোথায় শেষ করলাম সেই নিয়ে না হয় ভাবব। এখানে সকলেই পেশাদার খেলোয়াড় এবং যোগ্যতা অনুযায়ী আমাদের যে এতটা পিছনে থাকার কথা নয়, সেটা প্রমাণ করতে সকলেই মরিয়া। ওরা ম্যাচ জিততে প্রতিজ্ঞাবদ্ধ। নিজেদের তাঁতাতে ওদের কারুই মোটিভেশনের কোনো কমতি নেই।’ দাবি স্প্যানিশ কোচের। প্রসঙ্গত, গতবার ১০ গোলের থ্রিলারে, ওড়িশার বিরুদ্ধে ৬-৪ হেরেছিল লাল হলুদ। এবার হিসাব বদলাতে নিশ্চয়ই মরিয়া হয়ে মাঠে নামবেন আদিল, অরিন্দমরা।

বন্ধ করুন