বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গল ফরোয়ার্ড পেরোসেভিচের আপিল খারিজ করে পাঁচ ম্যাচের নির্বাসন বহাল রাখল AIFF
 এসসি ইস্টবেঙ্গল ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ। ছবি- টুইটার (@IndSuperLeague)
 এসসি ইস্টবেঙ্গল ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ। ছবি- টুইটার (@IndSuperLeague)

ইস্টবেঙ্গল ফরোয়ার্ড পেরোসেভিচের আপিল খারিজ করে পাঁচ ম্যাচের নির্বাসন বহাল রাখল AIFF

  • শৃঙ্খলাভঙ্গ করে রেফারিকে ধাক্কা দেওয়ায় পাঁচ ম্যাচের জন্য নির্বাসিত হন ক্রোট ফরোয়ার্ড।

নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে রেফারিকে ধাক্কা দিয়ে লাল-কার্ড দেখেছিলেন এসসি ইস্টবেঙ্গল ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ। সেই ম্যাচের পরেই ‘শৃঙ্খলাভঙ্গ’র দায়ে তাঁকে পাঁচ ম্যাচের জন্য নির্বাসিত করে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। নির্বাসনের বিরুদ্ধে আপিল করেও লাভের লাভ কিছুই হল না। পেরোসেভিচের নির্বাসন বহাল রাখল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

নর্থ-ইস্টের বিরুদ্ধে নির্বাসনের পর ইতিমধ্যেই তিন ম্যাচ খেলতে পারেননি ক্রোট ফরোয়ার্ড পেরোসেভিচ। ৮ জানুয়ারি সেই নির্বাসনের বিরুদ্ধে আপিল করা হয়েছিল লাল-হলুদের তরফে। নিজের স্বপক্ষে পেরোসেভিচ দাবি করেন যে তাঁর, ‘রেফারিকে আঘাত করার বা কোনোরকম শৃঙ্খলাভঙ্গের বিন্দুমাত্র উদ্দেশ্য ছিল না।’ তবে আশ্চর্যজনকভাবে শোনা যাচ্ছে, পেরোসেভিচের আপিলের কথা নাকি বেমালুম ভুলেই গিয়েছিল লাল-হলদ কর্তৃপক্ষ।

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটায় আপিল সভায় ফুটবেল ফেডারেশনের কর্তারা উপস্থিত থাকলেও লাল-হলুদের তরফে পেরোসেভিচ বা ক্লাব কর্তৃপক্ষ, কেউই উপস্থিত ছিলেন না। পরে মনে পড়লে জুম কলের মাধ্যমে হওয়া আপিল সভা পুনরায় আয়োজন করার অনুরোধ করা হলেও ফেডারেশনের তরফে তাতে আর কর্ণপাত করা হয়নি। এর ফলে আপিলের কোনো শুনানি না হওয়ায় বহাল থাকে ক্রোট তারকার নির্বাসন।

ফেডারেশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের আপিল কমিটি ১০ জানুয়ারি ঘটনার তদন্তের পর পেরোসেভিচের আপিল সম্পূর্ণরূপে খারিজ করল। ফেডারেশন পেরোসেভিচের ওপর শৃঙ্খলারক্ষা কমিটির চাপানো শাস্তিই বহাল রাখল। উপরন্তু, এই আপিলের খরচ বাবদ তাঁকে বাড়তি ৬০ হাজার টাকা দেওয়ারও নির্দেশ দেওয়া হচ্ছে।’ প্রসঙ্গত, পেরোসেভিচকে পাঁচ ম্যাচের নির্বাসনের পাশাপাশি আগেই এক লক্ষ টাকার জরিমানাও করা হয়েছিল। এই নির্বাসনের ফলে জামশেদপুর এফসি এবং এফসি গোয়ার বিরুদ্ধেও মাঠে নামতে পারবেন না ২৯ বছর বয়সী তারকা। 

বন্ধ করুন