বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL 2021-22: হায়দরাবাদের বিরুদ্ধে এগিয়ে গিয়েও ড্র জামশেদপুরের
ড্র করে মাঠ ছাড়ল হায়দরাবাদ ও জামশেদপুর। ছবি- আইএসএল।
ড্র করে মাঠ ছাড়ল হায়দরাবাদ ও জামশেদপুর। ছবি- আইএসএল।

ISL 2021-22: হায়দরাবাদের বিরুদ্ধে এগিয়ে গিয়েও ড্র জামশেদপুরের

  • গোটা ম্যাচে ৫৬ শতাংশ বলের দখল রেখেছিল হায়দরাবাদ।

শুভব্রত মুখার্জি

হায়দরাবাদ এফসির বিরুদ্ধে চলতি আইএসএলের ম্যাচে এগিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারল না জামশেদপুর। ম্যাচ শেষ হল ১-১ গোলের সমতায়। এদিন ম্যাচে আগাগোড়াই আধিপত্য নিয়ে খেলে হায়দরাবাদ। বল দখলেও তারা অনেকটাই এগিয়ে ছিল। গোটা ম্যাচে ৫৬ শতাংশ বলের দখল ছিল হায়দরাবাদের। তবে এর পরেও ম্যাচ থেকে পুরো পয়েন্ট তুলতে ব্যর্থ হয় হায়দরাবাদ।

প্রথমার্ধের ৪০ মিনিটে এদিন জামশেদপুর এগিয়ে যায়। তাদের হয়ে গোল করেন স্কটিশ ফুটবলার গ্রেগ স্টুয়ার্ট। উল্লেখ্য আইএসএলের ইতিহাসে পিয়ারসনের পরে দ্বিতীয় স্কটিশ ফুটবলার হিসেবে গোল করলেন স্টুয়ার্ট। ভিক্টর এবং হুয়াননকে কাটিয়ে বক্সের মাথা থেকে তাঁর নেওয়া কোনাকুনি শটে এক দুরন্ত গোল করে জামশেদপুরকে লিড এনে দেন স্টুয়ার্ট। প্রথমার্ধে আর গোল হয়নি। ফলে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় জামশেদপুর।

বিরতি থেকে ফেরার পরে ম্যাচে সমতা ফেরানোর লক্ষ্যে ঝাঁপায় হায়দরাবাদ দল। ৫৭ মিনিটের মাথায় তাদের হয়ে সমতা ফেরান বার্ট ওগবেচে। জোয়াও ভিক্টরের সাথে সুন্দর ওয়ান-টু খেলে নিয়ে গোলরক্ষক রেহেনেশকে কার্যত দর্শক বানিয়ে হায়দরাবাদ দলের হয়ে গোল করে সমতা ফেরান ওগবেচে। ৫৯ মিনিটে জামশেদপুর থাটালের পরিবর্তে বরিস সিংকে নামায়। ৬৯ মিনিটি হায়দরাবাদ হিতেশের পরিবর্তে নামায় সৌভিক চক্রবর্তীকে।

৭১ মিনিটে জোড়া পরিবর্তন করেন জামশেদপুর কোচ ওয়েন। নরেন্দ্র গেহলট এবং আলেক্সান্ডার লিমার পরিবর্তে নামানো হয় প্রনয় হালদার এবং পিটার হার্টলেকে। ৭৭ মিনিটে হায়দরাবাদের হয়ে চিয়ানেজের পরিবর্তে জ্যাভিয়ের সিভেইরো এবং ৮০ মিনিটে জামশেদপুর দলের হয়ে ডঙ্গেলের পরিবর্তে ইশান পন্ডিতিয়া নামলেও ম্যাচের ফলাফল বদলায়নি। ফলে শেষ পর্যন্ত ১-১ গোলে শেষ হয় ম্যাচ। ড্রয়ের ফলে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পাঁচে থাকল জামশেদপুর। আর সমসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ছ'য়ে থাকল হায়দরাবাদ।

বন্ধ করুন