বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পুরনো কোচের উপরেই ভরসা রাখল লাল-হলুদ, SC EB-র দায়িত্বে মারিয়ো রিভেরা

পুরনো কোচের উপরেই ভরসা রাখল লাল-হলুদ, SC EB-র দায়িত্বে মারিয়ো রিভেরা

মারিয়ো রিভেরা।

এর আগে মাত্র সাতটি ম্যাচে দায়িত্ব নিয়েই দলকে খাদের কিনারা থেকে টেনে বের করেছিলেন রিভেরা। আর এ বারও তথৈবচ দশা লাল-হলুদের। যে কারণে দলকে ফের খাদের কিনারা থেকে বের করে আনতে রিভেরার উপরেই আস্থা রাখল লাল-হলুদ।

মারিয়ো রিভেরার হাত ধরেই দু' মরশুম আগে আইলিগে রানার্স হয়েছিল ইস্টবেঙ্গল। সেই কোচের উপরেই ফের ভরসা রাখলেন এসসি ইস্টবেঙ্গল কর্তারা। আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়ার সহকারী হিসেবে এসে দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন রিভেরা। আইলিগ চ্যাম্পিয়ন করাতে না পারলেও, দলকে সাফল্য দিয়েছিলেন স্প্যানিশ কোচ। এ বার ম্যানুয়েল দিয়াজের পরিবর্ত হিসেবেও রিভেরাকেই বেছে নিল লাল-হলুদ কর্তৃপক্ষ।

দিয়াজ বিদায়ের পর থেকেই লাল-হলুদের দায়িত্ব নেওয়ার জন্য বহু কোচের নাম বারবার শোনা গিয়েছে। তবে প্রতি বারই কিন্তু এগিয়েছিলেন রিভেরা। প্রত্যাশা অনুযায়ী তাঁকেই কোচ হিসেবে বেছে নিল এসসি ইস্টবেঙ্গল।

এর পিছনে অবশ্য বড় যুক্তিও রয়েছে। আসলে এর আগে মাত্র সাতটি ম্যাচে দায়িত্ব নিয়েই দলকে খাদের কিনারা থেকে টেনে বের করেছিলেন রিভেরা। আর এ বারও তথৈবচ দশা লাল-হলুদের। যে কারণে দলকে ফের খাদের কিনারা থেকে বের করে আনতে রিভেরার উপরেই আস্থা রাখল লাল-হলুদ। তবে আলেসান্দ্রো মেনেন্দেসের সহকারী হিসেবে ৩২টি ম্যাচে কাজ করেছেন তিনি।

চলতি আইএসএলে আট ম্যাচ খেলার পরেও জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল। যে কারণে লাল-হলুদের হতাশা চরমে পৌঁছে গিয়েছিল। আর টানা ব্যর্থতার কারণেই সরতে বাধ্য হন দিয়াজও। তাঁর পরিবর্তে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলের দায়িত্ব সামলাচ্ছিলেন রেনেডি সিং। তবে নতুন বছরের প্রথম দিনই কোচ হিসেবে রিভেরার নাম ঘোষণা করা হয়।

যদিও রিভেরা এখনই কোচের দায়িত্ব নিতে পারবেন না। কেননা আইএসএল-এর নিয়ম অনুযায়ী ১০-১২ দিন আইসোলেশনে থাকতে হবে দলের নতুন সদস্যকে। তার পরেই দায়িত্ব নিতে পারবেন রিভেরা। ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ রেনেডিই দায়িত্ব সামলাবেন। এদিকে মারিয়ো ভারতের আসার জন্য শুক্রবারই ভিসা পেয়ে গিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.