বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: আমি রেফারিকে জিজ্ঞেস করেই ফ্রি-কিক নিয়েছি- বিতর্কিত গোল নিয়ে সোজাসাপ্টা সুনীল

ISL 2022-23: আমি রেফারিকে জিজ্ঞেস করেই ফ্রি-কিক নিয়েছি- বিতর্কিত গোল নিয়ে সোজাসাপ্টা সুনীল

সুনীলের গোল নিয়েই বিতর্কের সূত্রপাত।

৯৬ মিনিট নাগাদ বক্সের বাইরে সুনীলকে কেরালার এক ফুটবলার ফাউল করায়, ফ্রি-কিক দেন রেফারি ক্রিস্টাল জন। সেই ফ্রি-কিক দেওয়া নিয়ে সেভাবে উত্তপ্ত হয়নি পরিস্থিতি। তবে বিতর্কের আগুনে ঘি পড়ে ফ্রি-কিকের পর। কেরালার অভিযোগ, তাদের গোলরক্ষক এবং ফুটবলাররা প্রস্তুত হওয়ার আগেই শট মারেন সুনীল। রেফারিও গোল দিয়ে দেন।

আইএসএলে নজিরবিহীন ঘটনা ঘটিয়ে কেরালা ব্লাস্টার্স শুক্রবার আইএসএলের প্রথম এলিমিনেটরে দল তুলে নেয়। আর এই ঘটনায় হতবাক সুনীল ছেত্রী। তিনি কিছুটা হতবাক হয়েই বলেছেন, ২২ বছরের ফুটবল জীবনে তিনি এমন ঘটনা কখনও দেখেননি।

কেরালা ব্লাস্টার্সের দল তুলে নেওয়ার ঘটনায় বিস্মিত সুনীল ছেত্রী। দল আইএসএলের সেমিফাইনালে ওঠায় খুশি হলেও ভারতের ফুটবল অধিনায়ক জানিয়ে দিলেন এমন ঘটনা কখনও দেখেননি।

এ দিন নির্ধারিত সময়ে খেলা অমীমাংসিত থাকায়, ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের ৯৬ মিনিট নাগাদ বক্সের বাইরে সুনীলকে কেরালার এক ফুটবলার ফাউল করায়, ফ্রি-কিক দেন রেফারি ক্রিস্টাল জন। সেই ফ্রি-কিক দেওয়া নিয়ে সেভাবে উত্তপ্ত হয়নি পরিস্থিতি। তবে বিতর্কের আগুনে ঘি পড়ে ফ্রি-কিকের পর। কেরালার অভিযোগ, তাদের গোলরক্ষক এবং ফুটবলাররা প্রস্তুত হওয়ার আগেই শট মারেন সুনীল। রেফারিও গোল দিয়ে দেন। কেরালার ফুটবলাররা অভিযোগ করেন, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল শট নিয়েছেন। তাঁরা প্রস্তুত ছিলেন না। তাই গোল বাতিল করতে হবে। কিন্তু তাঁদের আবেদনে কর্ণপাত করেননি রেফারি।

আরও পড়ুন: ISL-এর ম্যাচ ঘিরে বিতর্কের ঝড়, দল তুলে নিল কেরালা, সেমিতে সুনীলরা- ভিডিয়ো

এর পরেই উত্তাপের মাত্রা বাড়ে। শুরু হয় বচসা। রেফারিকে ঘিরে ধরে প্রতিবাদ করেন কেরালার ফুটবলাররা। কিন্তু রেফারি গোলের সিদ্ধান্ত প্রত্যাহার না করায় কোচ ইভান ভুকোমানভিচের নির্দেশে মাঠ ছাড়েন কেরল তাঁরা। চতুর্থ রেফারির সঙ্গে কথা বলেও খুশি হননি তিনি। ক্ষুব্ধ কেরালার কোচ মাঠে ঢুকে দল তুলে নেন। রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছে কেরালা শিবির।

এই ঘটনায় রীতিমতো বিস্মিত বেঙ্গালুরু এফসি শিবির। ম্যাচের পর স্টার স্পোর্টসকে সুনীল বলেন, ‘২২ বছরের ফুটবলজীবনে এমন ঘটনা কখনও দেখিনি। আমি সব সময় রেফারির সিদ্ধান্ত মেনে চলেছি। ওটা একটা তিক্ত এবং মিষ্টি মুহূর্ত ছিল। আমরা সেমিফাইনালে উঠতে পারায় আমি খুশি।’

আরও পড়ুন: প্লে-অফের আগে জেনে নিন ATKMB-কে কী কী বিষয় সমস্যায় ফেলতে পারে, দলের শক্তিই বা কী?

তিনি আরও বলেছেন, ‘আমি সব সময়ে রেফারিকে জিজ্ঞেস করি ফ্রি-কিক নিতে পারব কিনা। কারণ তিনি অনুমতি না দিলে, আমি শট নিতে পারব না। এটি একটি তিক্ত মুহূর্ত ছিল, তবে তাতে পরে মিষ্টিটাও যোগ হয়। প্রথমে আমরা ভেবেছিলাম ম্যাচ হবে কি হবে না, তবে আমি খুশি যে আমরা সেমিফাইনালে পৌঁছেছি। মুম্বাইয়ের সঙ্গে লড়াই করার জন্য অপেক্ষা করছি।’ তিনি যোগ করেন, ‘রেফারি জানতে চেয়েছিলেন, তাঁরা বাঁশি বাজাবে, নাকি আমার ওয়াল লাগবে? আমি বলেছিলাম, আমার ওয়াল লাগবে না। আমার বাঁশিরও দরকার নেই। আমি সব সময়ে এটি করি এবং যদি সুযোগ থাকে, তবে আমি তা গ্রহণ করি। তা না হলে আমি বলি, ঠিক আছে, ওয়াল করা হোক। কারণ আপনার কাছে সব সময়ে সেই বিকল্প থাকে।’

শুক্রবার প্রথম প্লে-অফের ম্যাচে মুখোমুখি হয়েছিল কেরালা এবং বেঙ্গালুরু। সেই ম্যাচ ঘিরেই যত বিতর্ক। আইএসএলের ইতিহাসে প্রথম বার কোনও দল খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছাড়ল। শুক্রবার বেঙ্গালুরু এবং কেরালার মধ্যে প্রতিযোগিতার প্রথম নক-আউট ম্যাচ শেষ হল চরম বিতর্কের মধ্যে দিয়ে। আর এর জেরে লাভবান হলেন সুনীলরা। সেমিফাইনালে মুম্বই সিটি এফসি-র মুখোমুখি হবে বেঙ্গালুরু এফ সি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.