বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: পোগবার পরিবর্ত খুঁজে নিল ATK Mohun Bagan, নতুন বছরে যোগ দিচ্ছেন সার্বিয়ান তারকা

ISL 2022-23: পোগবার পরিবর্ত খুঁজে নিল ATK Mohun Bagan, নতুন বছরে যোগ দিচ্ছেন সার্বিয়ান তারকা

সেন্ট্রাল ডিফেন্ডার স্লাভকো দামজানোভিচ।

মরশুম শুরুর আগে বেশ ঘটা করে ঢাকঢোল বাজিয়ে যাঁকে নিয়ে আসা হয়েছিল, সেই ফ্লোরেন্তিন পোগবাকে ছেড়ে দেওয়া হচ্ছে বলে জানিয়ে দিয়েছে ক্লাব। পোগবা ভারতে আসার পর চোট পান এবং তাঁর পায় অস্ত্রোপচারও হয়। ফলে তিনি আর এই মরশুমে খেলতে পারছেন না। সেই কারণেই তাঁর জায়গায় ৩০ বছরের সার্বিয়ান ডিফেন্ডারকে আনছে বাগান।

জানুয়ারির দলবদলে নেমে পড়ল এটিকে মোহনবাগান। সার্বিয়ান সেন্ট্রাল ডিফেন্ডার স্লাভকো দামজানোভিচকে নিয়ে আসছে তারা। নতুন বছরে সবুজ-মেরুন জার্সিতে মাঠে দেখা যাবে চেন্নাইয়িন এফসি-র এই প্রাক্তন ফুটবলারকে। বুধবার ক্লাবের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

মরশুম শুরুর আগে বেশ ঘটা করে ঢাকঢোল বাজিয়ে যাঁকে নিয়ে আসা হয়েছিল, সেই ফ্লোরেন্তিন পোগবাকে ছেড়ে দেওয়া হচ্ছে বলেও জানিয়ে দিয়েছে ক্লাব। তাঁর পরিবর্তে আসছেন স্লাভকো। পোগবা ভারতে আসার পর চোট পান এবং তাঁর পায় অস্ত্রোপচারও হয়। ফলে তিনি আর এই মরশুমে খেলতে পারছেন না। সেই কারণেই তাঁর জায়গায় এই ৩০ বছরের সার্বিয়ান ডিফেন্ডারকে আনছে সবুজ-মেরুন বাহিনী।

গত মরশুমে চেন্নাইয়িন এফসি-র হয়ে ১৯টি ম্যাচ খেলেছিলেন স্লাভকো। ৪০টি ট্যাকল, ৮৯টি ক্লিয়ারেন্স, ৪৩টি ব্লক ছিল তাঁর খতিয়ানে। প্রতি ম্যাচে গড়ে ৩২টি করে পাস করেছেন, যার মধ্যে ৮২.৭% ছিল নিখুঁত। গত হিরো আইএসএলের পরে তিনি সার্বিয়ার সুপার লিগ ক্লাব নোভি পাজরে যোগ দিলেও, শেষ পর্যন্ত ফিরে এলেন ভারতের এক নম্বর ফুটবল লিগে।

আরও পড়ুন: ওড়িশার বিরুদ্ধে ৭ জনকে নিয়ে মাঠে নেমেছি, হুগোকে ঝুঁকি নিয়ে খেলিয়েছি- ফেরান্দো

এটিকে মোহনবাগানের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে দেওয়া বার্তায় স্লাভকো বলেছেন, ‘এটিকে মোহনবাগানে সই করতে পেরে আমি খুবই খুশি। নতুন চ্যালেঞ্জের জন্য আমি তৈরি। নতুন দলের সতীর্থদের সঙ্গে যোগ দেওয়ার জন্য অধীর অপেক্ষায় রয়েছি। নিজের ভূমিকা যথাযথ ভাবে পালন করে ক্লাবকে সাফল্য এনে দিতে চাই। খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে।’

আরও পড়ুন: ওদের সীমাহীন বাজেট, ২ দলের মানই তফাৎ গড়ে দিল- MCFC ম্যাচ হেরে কাঁদুনি EB কোচের

ছ’ফুটের ওপর উচ্চতার এই ডিফেন্ডার সার্বিয়ান লিগে তাঁর পেশাদার ফুটবল জীবন শুরু করেন ২০১২-১৩ সালে। এফকে স্পার্টাক সাবোটিকা ক্লাবের হাত ধরে। হাঙ্গেরি, উজবেকিস্তান এবং দক্ষিণ আফ্রিকাতেও খেলেছেন তিনি। ২০২০-২১-এ সার্বিয়ায় ফিরে যান। সেখানকার এফকে টিএসসি বাকা টোপোলা ক্লাবে যোগ দেন এবং তাদের হয়ে ১১টি ম্যাচ খেলার পরে ২০২১-এর অগস্টে দু’বারের হিরো আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসি-তে যোগ দেন। এ বার আর এক আইএসএল ক্লাবে নিজেকে প্রমাণ করার জন্য মাঠে নামবেন তিনি।

এদিকে জনি কাউকোরও চোট। আর সেই চোটের জন্য কাউকোর পক্ষে বাকি টুর্নামেন্টে আর পাওয়া যাবে না। তাঁর পরিবর্ত খেলোয়াড়ও আনা হবে, এমনই ইঙ্গিত দিয়েছেন দলের কোচ ফেরান্দো। ভুবনেশবরে গত ম্যাচের পরে সাংবাদিকদের তিনি বলেন, ‘দু’জন খুব গুরুত্বপূর্ণ পজিশনের খেলোয়াড় আসছে। একজন সেন্টার ব্যাককে (ফ্লোরেন্তিন পোগবার জায়গায়) আনতেই হবে। জনি কাউকোর জায়গাতেও একজনকে আনা হবে, যে নম্বার নাইন বা নম্বার টেন হিসেবে খেলতে পারে।’

এ দিকে ফেরান্দোর দলের পয়েন্ট এখন ২০। খেলেছে ১০ টি ম্যাচ। লিগ তালিকায় তিন নম্বরে রয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। চলতি মাসের ২৪ তারিখ নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে নামছে এটিকে মোহনবাগান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গত ৮টি T20 বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট জেতেন কারা? ৩০ মে মাসিক কালাষ্টমী, রাহু ও শনি দোষ দূর করতে ওই দিন এভাবে করুন পুজো ১ জুন থেকে গাড়ির লাইসেন্স পাওয়ার নিয়ম বদলাচ্ছে, বেসরকারিকরণেও থাকছে কড়াকড়ি নাতাশা-র ইনস্টা স্টোরিতে বাড়ল ডিভোর্সের জল্পনা, বউয়ের থেকে কত ছোট হার্দিক? রাফায় ইজরায়েলের হামলা, এবার প্রতিবাদে সরব আলিয়া-বরুণ-প্রিয়াঙ্কা-করিনা আর কে কে? আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে যৌন হেনস্থার অভিযোগ, CJI-কে চিঠি পড়ুয়াদের ভারতে রোহিঙ্গা ও বাংলাদেশিদের ঢোকাত, ত্রিপুরা থেকে মূল চক্রীকে ধরল NIA T20 WC খেলতে আমেরিকায় রোহিত, ইনস্টায় 'বিতর্কে' জড়ালেন স্ত্রী! পরে মুছলেন পোস্ট কাজের ফাঁকে ছুটির প্রবণতা কেন বাড়ছে, কী বলছেন গবেষকরা বিশ্বকাপের আগেই সুখবর পেল আমেরিকা, ICC-র লিস্ট-এ স্ট্যাটাস পেল মেজর লিগ ক্রিকেট

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.