বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: পেত্রাতোসের হ্যাটট্রিকে কেরালাকে ৫ গোলের মালা পরাল এটিকে-মোহনবাগান

ISL 2022-23: পেত্রাতোসের হ্যাটট্রিকে কেরালাকে ৫ গোলের মালা পরাল এটিকে-মোহনবাগান

পেত্রাতোসের হ্যাটট্রিকে দাপুটে জয় এটিকে-মোহনবাগানের। ছবি- টুইটার (@atkmohunbaganfc)।

Kerala Blasters FC vs ATK Mohun Bagan: চলতি আইএসএল মরশুমের প্রথম হ্যাটট্রিক দিমিত্রি পেত্রাতোসের। ডার্বির আগে ইস্টবেঙ্গলকে প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিয়ে রাখল মোহনবাগান।

ডার্বির আগে স্বস্তির হাওয়া এটিকে-মোহনবাগান শিবিরে। চেন্নাইয়িনের বিরুদ্ধে হারের ধাক্কা সামলে আইএসএলের নতুন মরশুমে প্রথম জয় তুলে নিল সবুজ-মেরুন শিবির। চেন্নাইয়িনের কাছে ১-২ গোলে পরাজিত হওয়ার পরে কেরালা ব্লাস্টার্স এফসিকে ৫-২ গোলে বিধ্বস্ত করে মোহনবাগান।

রবিবার সবুজ-মেরুন শিবিরের হয়ে হ্যাটট্রিক করেন দিমিত্রি পেত্রাতোস। অপর গোল দুটি করেন যথাক্রমে জনি কাউকো ও লেনি রডরিগেজ। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বির লড়াইয়ে নামার আগে এমন দুর্দান্ত পারফর্ম্যান্স নিশ্চিতভাবেই বাড়তি আত্মবিশ্বাস জোগাবে মোহনবাগানকে। সেদিক থেকে দেখলে এমন ধ্বংসাত্মক পারফর্ম্যান্স দিয়ে লাল-হলুদ শিবিরকে প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিয়ে রাখল মোহনবাগান।

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচের শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়ে মোহনবাগান। ৬ মিনিটের মাথায় সামাদের পাস থেকে মোহনবাগানের জালে বল জড়ান ইভান। তবে প্রথমার্ধেই গোল শোধ করার পাশাপাশি ২-১ গোলে এগিয়ে যায় এটিকে। ২৬ মিনিটের মাথায় হুগো বৌমাসের পাস থেকে গোল করে মোহনবাগানকে সমতায় ফেরান পেত্রাতোস। ম্যাচে এটি তাঁর প্রথম গোলে। ৩৮ মিনিটের মাথায় মনবীর সিংয়ের পাস থেকে গোল করে মোহনবাগানকে ২-১ গোলে এগিয়ে দেন কাউকো।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: তারায় ভরা তামিলনাড়ুর বিরুদ্ধে একাই ভেল্কি দেখালেন শাহবাজ, মুস্তাক আলিতে দুর্দান্ত জয় বাংলার

দ্বিতীয়ার্ধে গোলকিপার বিশাল কাইথের ভুলে একটি গোল হজম করতে হলেও কেরালার ঘাড়ে আরও ৩টি গোল চাপিয়ে দেয় মোগহনবাগান। ৬২ মিনিটে লিস্টন কোলাকোর পাস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় তথা দলের হয়ে তৃতীয় গোল করেন পেত্রাতোস। এটিকে ৩-১ গোলে এগিয়ে যায়।

৮১ মিনিটে বিশালের ভুলে গোল খেয়ে বসে মোহনবাগান। রাহুল কেপির নিরীহ শটে বল ধরতেই পারেননি মোহনবাগান কিপার। তাঁর দু'পায়ের ফাঁক দিয়ে বল জড়িয়ে যায় মোহনবাগানের জালে। কেরালা ব্লাস্টার্স ম্যাচে ব্যবধান কমিয়ে ৩-২ করে।

আরও পড়ুন:- Real Madrid beats Barcelona: ভালভার্দের আগুনে পুড়ে ছাই বার্সেলোনা, এল ক্লাসিকোয় জিতে লা লিগার শীর্ষে মাদ্রিদ

ম্যাচে দিমিত্রি শুধু নিজেই গোল করেননি, বরং গোল করান সতীর্থকে দিয়েও। ৮৮ মিনিটের মাথায় পেত্রাতোসের পাস থেকে কেরালার জালে বল জড়ান লেনি রডরিগেজ। মোহনবাগান ৪-২ গোলে এগিয়ে যায়।

সংযোজিত সময়ে বাগানোর হয়ে ম্যাচে পঞ্চম গোলটি করেন পেত্রাতোস এবং সেই সঙ্গে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। ৯০+২ মিনিটে দিমিত্রিকে গোলের পাস বাড়িয়ে দেন লিস্টন। চলতি আইএসএল মরশুমে প্রথম ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন দিমিত্রি।

ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে কেরালা ব্লাস্টার্স কখনও হারাতে পারেনি এটিকে-মোহনবাগানকে। সেই ধারা বজায় রইল এবারও। এই নিয়ে পাঁচবার দু'দল সম্মুখসমরে নামে। চারবার জেতে এটিকে। একটি ম্যাচ ড্র হয়।

বন্ধ করুন