বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: দিমিত্রির জোড়া গোলে দাপুটে জয় মোহনবাগানের, একলাফে তিনে উঠল ATKMB

ISL 2022-23: দিমিত্রির জোড়া গোলে দাপুটে জয় মোহনবাগানের, একলাফে তিনে উঠল ATKMB

দাপুটে জয় মোহনবাগানের। ছবি- আইএসএল টুইটার।

ATKMB vs OFC ISL 2022-23: কুরুনিয়ান লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও ম্যাচ জিততে অসুবিধা হয়নি সবুজ-মেরুন শিবিরের।

ইস্টবেঙ্গল ক্রমাগত হেরে চললেও সমর্থকদের হতাশ করল না এটিকে-মোহনবাগান। আইএসএলের গুরুত্বপূর্ণ ম্যাচে ওড়িশা এফসি-র বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিল তারা। সেই সুবাদে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল সবুজ-মেরুন শিবির।

ওড়িশার বিরুদ্ধে মোহনবাগানের জয়ের নায়ক হয়ে দেখা দেন দিমিত্রি পেত্রোতোস। তাঁর জোড়া গোলেই ওড়িশাকে ২-০ গোলে পরাজিত করে এটিকে। দুই অর্ধে ১টি করে গোল করেন দিমিত্রি। ম্যাচের শেষবেলায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আশিক কুরুনিয়ান। তবে তাতে ম্যাচ জিততে বিশেষ অসুবিধা হয়নি মোহনবাগানের।

ম্যাচের স্কোর-লাইন মোহনবাগানের হয়ে কথা বললেও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ওড়িশা। ৫৩ শতাংশ বল নিজেদের দখলে রাখে তারা। মোহনবাগানের থেকে বেশি পাসও খেলে ওড়িশা। নিখুঁত পাসের ক্ষেত্রেও মোহনবাগানের সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দেয় ওড়িশা। তবে গোলে শট নেওয়া থেকে শুরু করে টার্গেটে বল রাখায় এগিয়ে থাকে এটিকে।

আরও পড়ুন:- ILT20: 'ঘরের ছেলের' হাতেই বিধ্বস্ত হল নাইট রাইডার্স, ৭ ম্যাচে ৬ নম্বর হার নারিনদের

মোহনবাগান ওড়িশার পোস্ট লক্ষ্য করে ১৩ বার শট নেয়। ওড়িশা শট নেয় মোটে ৫ বার। ওড়িশার ১টি শটই কেবল লক্ষ্যে ছিল। মোহনবাগানের ৫টি শট ছিল টার্গেটে, যার মধ্যে ২ বার তারা ওড়িশার গোলরক্ষককে পরাস্ত করে। মোহনবাগান ম্যাচে ৫টি কর্নার আদায় করে নেয়। ওড়িশা কর্নার পায় ১টি।

আরও পড়ুন:- Hockey World Cup: সম্মান রক্ষার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিল ভারত, কত নম্বরে শেষ করলেন হরমনপ্রীতরা?

ম্যাচের একেবারে শুরুতেই গোল করে এগিয়ে যায় মোহনবাগান। ৩ মিনিটের মাথায় হুগোর পাস থেকে নিজের তথা দলের হয়ে প্রথম গোল করেন দিমিত্রি। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনও গোল হয়নি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় এটিকে। শেষে ম্যাচের ৮০ মিনিটের মাথায় আশিস রাইয়ের পাস থেকে ম্যাচের দ্বিতীয় গোল করেন পেত্রাতোস। ৯০ মিনিটের মাথায় কার্লোসের সঙ্গে ঝামেলায় জড়িয়ে লাল কার্ড দেখেন আশিক কুরুনিয়ান। হলুদ কার্ড দেখেন ওড়িশার কার্লোস।

এই জয়ের সুবাদে ১৫ ম্যাচে ৮টি জয় ও ৩টি ড্র-সহ মোট ২৭ পয়েন্ট সংগ্রহ করে মোহনবাগান। তারা কেরালা ব্লাস্টার্স এফসি (২৫) ও এফসি গোয়াকে (২৬) টপকে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে। ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ রয়েছে মুম্বই সিটি এফসি। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ এফসি। সুতরাং, দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদের থেকে মোহনবাগানের ব্যবধান কমে দাঁড়াল ৮ পয়েন্টে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আইএসসির রসায়ন পরীক্ষা পিছিয়ে গেল! কারণটি কী? সোমবারের বদলে কোন দিন হবে গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.