বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: ওগবেচের গোলে হার, ATKMB-র লড়াই কঠিন হল, দু'নম্বর জায়গা নিশ্চিত করল হায়দরাবাদ

ISL 2022-23: ওগবেচের গোলে হার, ATKMB-র লড়াই কঠিন হল, দু'নম্বর জায়গা নিশ্চিত করল হায়দরাবাদ

হেরে নিজেদের লড়াই কঠিন করে ফেলল এটিকে মোহনবাগান।

হায়দরাবাদ ম্যাচ হেরে সেরা ছয়ে থাকার দৌড়ে নিজেদের জায়গাটা নড়বড়ে করে ফেলল সবুজ-মেরুন বাহিনী। পরের দুই ম্যাচে কেরালা ব্লাস্টার্স এবং ইস্টবেঙ্গল এফসি-কে হারাতে না পারলে প্রথম ছয়ে থাকা অনিশ্চিত হয়ে পড়বে বাগানের।

নিজামের শহর থেকেও খালি হাতে ফিরতে হচ্ছে এটিকে মোহনবাগানকে। টানা তিন ম্যাচে জয় অধরা এটিকে মোহনবাগানের। জামশেদপুরের সঙ্গে ড্রয়ের পর আবার আটকে গেল সবুজ মেরুন। প্রেম দিবস ভালো গেল না লিস্টন, মনবীরদের। মঙ্গলবার গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি-র ঘরের মাঠে তাদের কাছে ০-১ হেরে নিজেদের লড়াইটা কঠিন করে তুলল সবুজ-মেরুন ব্রিগেড। উল্টে হায়দরাবাদ এই জয় ছিনিয়ে নিয়ে দুই নম্বরে থাকা নিশ্চিত করে ফেলল। অর্থাৎ তারা সরাসরি সেমিফাইনালে খেলবে।

প্রথম দু'টি জায়গা নিশ্চিত হয়ে যাওয়ার পরে এ বার বাকি চারটি জায়গার জন্য লড়াই আরও কঠিন হল। এই ম্যাচ হেরে সেরা ছয়ে থাকার দৌড়ে নিজেদের জায়গাটা নড়বড়ে করে ফেলল সবুজ-মেরুন বাহিনী।

আরও পড়ুন: ফেরান্দোর পারফরম্যান্সে অখুশি ATKMB কর্তৃপক্ষ, পুরনো কোচকে ফেরানোর ভাবনা

পরের দুই ম্যাচে কেরালা ব্লাস্টার্স এবং ইস্টবেঙ্গল এফসি-কে হারাতে না পারলে প্রথম ছয়ে থাকা অনিশ্চিত হয়ে পড়বে বাগানের। এ দিন হুগো বৌমাস, কার্ল ম্যাকহিউ এবং শুভাশিস বোসের অনুপস্থিতিই কাল হয়ে দাঁড়ায় এটিকে মোহনবাগানের। মনবীর সিং, লিস্টন কোলাসোদের সুযোগ নষ্টের ধারা অব্যাহত ছিল। যার খেসারত ম্যাচ হেরে দিতে হল সবুজ-মেরুন বাহিনীকে।

এ দিন ৮৫ মিনিট পর্যন্ত ম্যাচ গোলশূন্য থাকার পর ৭৯তম মিনিটে মাঠে নামা নাইজেরীয় তারকা বার্থোলোমিউ ওগবেচের দূরপাল্লার শট সোজা গিয়ে জালে জড়ায়। ওগবেচের এই একমাত্র গোলেই ৩ পয়েন্ট পকেটে পোড়ে হায়দরাবাদ এফসি। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট পেয়ে দুই নম্বর জায়গাটা পাকা করে ফেলল তারা। এই মরশুমে আর কোনও দল এই সংখ্যাটা ছুঁতে পারবে না। তাই এ বার বাকি চারটি জায়গার জন্য দৌড় শুরু হবে। যার জন্য দাবিদার পাঁচটি দল।

আরও পড়ুন: অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন, ২ ম্যাচ বাকি থাকতেই ISL 2022-23-এর লিগ শিল্ড জয় মুম্বইয়ের

ঘরের মাঠে মুম্বই এফসি ম্যাচ থেকে অধঃপতন শুরু হয় জুয়ান ফেরান্দোর দলের। যেটা বজায় থাকল হায়দরাবাদ এফসি ম্যাচেও। শেষ তিন ম্যাচের মধ্যে দু'টিতে তারা হেরেছে, একটিতে ড্র করেছে। তবে হারের ফলে পয়েন্ট টেবলে কোনও পরিবর্তন হয়নি। ১৮ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের চার নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান।

হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম একাদশে বেশ কয়েকটা পরিবর্তন করেন জুয়ান ফেরান্দো।‌ তবে প্রথম ৪৫ মিনিট আধিপত্য ছিল সবুজ মেরুনের। বল ধরে খেলার চেষ্টা করে কলকাতার প্রধান। প্রথমার্ধে দুই দলেরই বল পজেশন সমান ছিল। বাগানের গোল লক্ষ্য করে শট আটটি। তার মধ্যে নিশানায় মাত্র দু'টি। আশিস রাই বেশ কয়েক বার আক্রমণে ওঠার চেষ্টা করলেও ফলপ্রসূ হয়নি। দ্বিতীয়ার্ধে খুব বেশি সুযোগ পায়নি কোনও দলই। তবুও বলের দখল বেশি ছিল সবুজ মেরুনের। কিন্তু গোলমুখ খুলতে পারেনি। শেষমুহূর্তে যার খেসারত দিতে হয়। ওগবেচের গোলে হায়দরাবাদ থেকে খালি হাতে ফিরছে এটিকে মোহনবাগান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সবাই আফসোস করবেন,কালো টাকার দিকে ঠেলে দেওয়া হল…',নির্বাচনী বন্ড নিয়ে বললেন মোদী ‘কিং’-এর বাজেট ২০০ কোটি! সুহানার ডেবিউ সিনেমার জন্য বড় বাজি শাহরুখের: রিপোর্ট ‘‌তল্লাশিতে কিছু না পেয়ে ট্রায়াল রানে বাধা দিয়েছে’‌, কড়া হুঁশিয়ারি দিলেন অভিষেক খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ ‘বয়ফ্রেন্ড-কাণ্ড’র পর কাছের মানুষকে আগলে পিঙ্কি, নববর্ষে ‘কচি বউ’তে মজে কাঞ্চন বিজেপিতে যোগ দিতে আমার হাতে ধরেছিল উদয়ন গুহ, বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর লোকসভা ভোটের আগে রেকর্ড নগদ ও উপহার সামগ্রী উদ্ধার করল কমিশন, এগিয়ে কোন রাজ্য? এপ্রিলের তৃতীয় সপ্তাহে কাদের পরিকল্পনা সফল হবে? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল রামমন্দিরকে রাজনৈতিক হাতিয়ার করেছে কংগ্রেস ও তার সঙ্গীরা- বক্তব্য ব্যাখ্যা মোদীর রাতে উঠবে 'সবুজ-মেরুন সূর্য'? স্বপ্ন নিয়ে বোলপুর-মুর্শিদাবাদ থেকে এলেন ফ্যানরা

Latest IPL News

খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.