বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: বাড়তি ২ কোটির জরিমানা এড়াতে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিল কেরালা ব্লাস্টার্স

ISL 2022-23: বাড়তি ২ কোটির জরিমানা এড়াতে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিল কেরালা ব্লাস্টার্স

কেরালা ব্লাস্টার্স।

প্লে-অফের ম্যাচে খেলার মাঝপথে দল তুলে নেওয়ার জন্য খুব বেশি কঠিন শাস্তি হয়নি কেরালা ব্লাস্টার্সের। নির্বাসনের কবলে পড়তে হয়নি তাদের। শুধুমাত্র ৪ কোটি টাকা জরিমানা দিয়েই ছাড় পেয়ে গিয়েছে তারা। প্লে-অফের ম্যাচ পুরো না খেলে উঠে যাওয়ার জন্য এআইএফএফ-র শৃঙ্খলারক্ষা কমিটি কেরালাকে শুধুমাত্র জরিমানাই করেছে।

কেরালা ব্লাস্টার্স শেষ পর্যন্ত রবিবার প্রকাশ্যে ক্ষমা চেয়েই নিল। গত মাসে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে আইএসএল প্লে-অফ ম্যাচে তারা যে ওয়াকআউট করেছিল, তার জন্য ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি তাদের প্রকাশ্যে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছিল।তা না হলে ৪ কোটির সঙ্গে আরও ২ কোটি টাকা জরিমানা তাদের করা হত। সেই শাস্তি এড়াতেই সম্ভবত প্রকাশ্যে ক্ষমা চাইল কেরালা ব্লাস্টার্স। তবে দলের প্রধান কোচ ইভান ভুকোমানোভিচ তাঁর বিবৃতিতে টিম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে কোনও কিছু উল্লেখ করেননি। তবে খেলা চলাকালীন ঘটে যাওয়া নেতিবাচক পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশ করেছেন।

তবে প্লে-অফের ম্যাচে খেলার মাঝপথে দল তুলে নেওয়ার জন্য খুব বেশি কঠিন শাস্তি হয়নি কেরালা ব্লাস্টার্সের। নির্বাসনের কবলে পড়তে হয়নি তাদের। শুধুমাত্র ৪ কোটি টাকা জরিমানা দিয়েই ছাড় পেয়ে গিয়েছে তারা। প্লে-অফের ম্যাচ পুরো না খেলে উঠে যাওয়ার জন্য এআইএফএফ-র শৃঙ্খলারক্ষা কমিটি কেরালাকে শুধুমাত্র জরিমানাই করেছে।

তবে কেরালাকে এই ঘটনার জন্য জনসাধারণের কাছে ক্ষমা চাইতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছিল। আর সেটা না হলে জরিমানার অঙ্কটা ৬ কোটি হয়ে যাবে, তেমনটা বলা হয়েছিল। বাড়তি ২ কোটি টাকা যাতে না দিতে হয়, তাই কোনও মতে ক্ষমা চেয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টাই করল কেরালা ব্লাস্টার্স। তবে দলে হেড কোচ ইভান ভুকোমানোভিচ অবশ্য কড়া শাস্তিই পেয়েছেন। এআইএফএফ আয়োজিত টুর্নামেন্টের ১০টি ম্যাচ নির্বাসিত করা হয়েছে কেরালার হেড কোচকে। এবং তাঁকে ৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

আরও পড়ুন: পুরো ম্যাচ না খেলায় ৪ কোটি জরিমানা কেরালা ব্লাস্টার্সকে, ১০ ম্যাচ নির্বাসিত কোচ

৩ মার্চ কান্তিরাভা স্টেডিয়ামে আইএসএলের প্রথম এলিমিনেটর ম্যাচে কেরালা ব্লাস্টার্স বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচকে ঘিরে উত্তাল হয়েছিল ভারতীয় ফুটবল। ঘটে গিয়েছিল নজিরবিহীন ঘটনা। রেফারিং নিয়ে অসন্তোষ প্রকাশ করে দলই তুলে নিয়েছিল কেরালা। সেই ঘটনাকে কেন্দ্র করে বহু জলঘোলা হয়েছে ভারতীয় ফুটবলে। কেরালা কী শাস্তি পেতে চলেছে, তা নিয়েও জল্পনা ছিল। শেষ পর্যন্ত জরিমানা দিয়েই রেহাই পেল কেরালা।

এলিমিনেটর ম্যাচের ৯৬ মিনিটে সুনীল ছেত্রীর বিতর্কিত ফ্রি কিক নিয়ে ক্ষোভে ফেটে পড়েছিলেন কেরালা ব্লাস্টার্সের কোচ ইভান ভুকোমানোভিচ। তিনি এতটাই ক্ষেপে গিয়েছিলেন যে, দল তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। মাঠ ছাড়ার আগে রেফারির সঙ্গেও বাঁধে তুমুল ঝামেলা। এমন কী রেফারির সঙ্গে তর্কাতর্কি করতে দেখা যায় কেরালা ব্লাস্টার্সের ফুটবলারদেরও। সব মিলিয়ে উত্তাল হয়ে ওঠে বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়াম। আর এর পরেই পুরো ম্যাচ না খেলে দল তুলে নেয় কেরালা। যার ফলে বেঙ্গালুরু এফসি পেয়ে যায় সেমিফাইনালের টিকিট। 

আরও পড়ুন: এএফসি এশিয়ান কাপে শেষ বার দেশের হয়ে খেলবেন সুনীল- দাবি জাতীয় দলের কোচ স্টিমাচের

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য অবস্থায় শেষ হয়। স্বাভাবিক ভাবেই নকআউটের ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৬ মিনিট নাগাদ বক্সের বাইরে সুনীলকে কেরালার এক ফুটবলার ফাউল করায়, ফ্রি-কিক দেন রেফারি ক্রিস্টাল জন। সেই ফ্রি-কিক দেওয়া নিয়ে বিতর্ক না তৈরি হলেও, সেটা বেড়ে যায় ফ্রি-কিকের পর। কেরালার গোলরক্ষক, ফুটবলাররা প্রস্তুত হওয়ার আগেই শট মারেন সুনীল। রেফারিও গোল দিয়ে দেন। কেরালার ফুটবলাররা অভিযোগ করেন, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল শট নিয়েছেন। তাঁরা প্রস্তুত ছিলেন না। তাই গোল বাতিল করতে হবে। কিন্তু তাঁদের আবেদনে কর্ণপাত করেননি রেফারি।

এর পরেই উত্তাপের মাত্রা বাড়ে। শুরু হয় বচসা। রেফারিকে ঘিরে ধরে প্রতিবাদ করেন কেরালার ফুটবলাররা। কিন্তু রেফারি গোলের সিদ্ধান্ত প্রত্যাহার না করায় কোচ ইভান ভুকোমানভিচের নির্দেশে মাঠ ছাড়ে কেরালা। চতুর্থ রেফারির সঙ্গে কথা বলেও খুশি হননি তিনি। ক্ষুব্ধ কেরালার কোচ মাঠে ঢুকে দল তুলে নেন। রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনে কেরালা শিবির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে শনিবার সৌভাগ্যের কৃপা কাদের ওপর?১৮ মের রাশিফল রইল সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.