বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2022-23: মুম্বইয়ের অপরাজিত থাকার রেকর্ড অব্যাহত, কেরালাকে উড়িয়ে শীর্ষে MCFC

ISL 2022-23: মুম্বইয়ের অপরাজিত থাকার রেকর্ড অব্যাহত, কেরালাকে উড়িয়ে শীর্ষে MCFC

কেরালা ব্লাস্টার্সকে ৪-০ হারাল মুম্বই সিটি এফসি।

এ বারের আইএসএলে নিজেদের অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রেখেছে মুম্বই সিটি এফসি। এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে তারা দশটিতে জিতেছে, তিনটি ম্যাচ ড্র করেছে। ৩৩ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে রয়েছে মুম্বই।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় সন্ধ্যায় আইএসএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই সিটি এফসি এবং কেরালা ব্লাস্টার্স। এ বারের আইএসএলের অন্যতম সেরা দুই দলের লড়াই ছিল। তবে সেই লড়াইয়ে কেরালাকে কার্যত উড়িয়ে দিল মুম্বই সিটি এফসি। ৪-০ গোলে কেরালাকে হারিয়ে লিগ শীর্ষে উঠে এল মুম্বই। তাদের হয়ে এ দিন জোড়া গোল করেন জর্জে দিয়াজ। অপর দু'টি গোল করেছেন বিপিন সিং এবং জর্জ স্টুয়ার্ট।

আরও পড়ুন: অলৌকিক কিছু না ঘটলে সেরা ছয়ে থাকা যাবে না- ওড়িশার কাছে হেরে মেনে নিলেন EB কোচ

এ দিন প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে মুম্বই সিটি এফসি। প্রথমার্ধে কেরালাকে একেবারে দাঁড়াতেই দেয়নি মুম্বই। কেরল ডিফেন্সের উপর প্রতি মূহুর্তেই আছড়ে পড়ছিল একের পর এক আক্রমণ। প্রথমার্ধে জর্জে দিয়াজ একটি প্রতিহত হওয়া বল পেয়ে সেখান থেকে গোল করে এগিয়ে দেন মুম্বইকে। ১০ মিনিটেই ব্যবধান‌ দ্বিগুণ করে মুম্বই দল। ছাংতের অনবদ্য পাস থেকে বল পান গ্রেগ স্টুয়ার্ট। সেখান থেকে হেড করে বল বিপক্ষের জালে ঢোকাতে ভুল করেননি স্টুয়ার্ট।

আরও পড়ুন: জঘন্য পারফরম্যান্স, এগিয়ে গিয়েও ওড়িশার কাছে হারল লাল-হলুদ

ম্যাচের ১৫ এবং ২০ মিনিটেই চলে আসে ম্যাচের তৃতীয় এবং চতুর্থ গোল। কেরালা ডিফেন্ডারদের ততক্ষণে দিশেহারা অবস্থা। কী ভাবে মুম্বই সিটি এফসির আক্রমণ আটকে দেওয়া যায়, তার কোন উত্তর যেন তাদের কাছে ছিল না। ফলে ম্যাচ শুরু হওয়ার পরে চোখের পলক পড়তে না পড়তেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় মুম্বই। ডানপ্রান্তে পেরেরা দিয়াজের থেকে বল পান বিপিন সিং। সেখান থেকে জোরালো শটে গোল করতে ভুল করেননি বিপিন। আর জর্জে দিয়াজ ম্যাচে তাঁর দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন। বক্সের একেবারে মাথাতে জর্জে বল পান স্টুয়ার্টের থেকে। সেখান থেকে গোল করতে ভুল করেননি জর্জে। দ্বিতীয়ার্ধে কেরালা দল ম্যাচের নিয়ন্ত্রণ পাওয়ার চেষ্টা করলেও লাভ হয়নি। তবে দ্বিতীয়ার্ধে আর কোনও গোল হয়নি। ফলে ম্যাচটি ৪-০ ফলে জিতে যায় মুম্বই। এই জয়ের ফলে নজির গড়ে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল মুম্বই। লিগে টানা জয়ের নয়া নজির স্থাপন করল তাঁরা।

বন্ধ করুন