বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL-এর দলবদলের সবচেয়ে বড় চমক, কৃষ্ণের জাদু এবার পড়শি রাজ্যে

ISL-এর দলবদলের সবচেয়ে বড় চমক, কৃষ্ণের জাদু এবার পড়শি রাজ্যে

রয় কৃষ্ণ।

মোহনবাগান থেকে বেঙ্গালুরু এফসি গিয়েছিলেন রয় কৃষ্ণ। সেখানে মাত্র একটা মরশুম কাটিয়েই ফের দলবদল করলেন তিনি। এবার তাঁর গন্তব্য ওড়িশা এফসি।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ফুটবলের ট্রান্সফার মার্কেটে সব থেকে বড় চমকটা চলতি মরশুমে এল ওড়িশা এফসির হাত ধরেই। যে ট্রান্সফারটা কল্পনাও করতে পারেননি ফুটবল সমর্থকরা, সেটাই বাস্তবে করে দেখালেন তারা। মোহনবাগানের প্রাক্তনীকে দলে নিয়ে নিজেদের আক্রমণ ভাগকে শক্তিশালী করল ওড়িশা। বেঙ্গালুরু এফসিতে গত মরশুমে খেলা ফিজির স্ট্রাইকার রয় কৃষ্ণকে দলে নিল তারা। মোহনবাগান থেকে বেঙ্গালুরু এফসি গিয়েছিলেন রয় কৃষ্ণ। সেখানে মাত্র একটা মরশুম কাটিয়েই ফের দলবদল করলেন তিনি। সোমবার ওড়িশা এফসির তরফে খবরের সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত গত মরশুমেই মোহনবাগান থেকে বেঙ্গালুরু এফসিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন রয় কৃষ্ণ। মোহনবাগান সমর্থকদের জন্য এটা ছিল বড় চমক। তার পর একটা মরশুম বেঙ্গালুরুতে সুনীল ছেত্রীদের সঙ্গে কাটানোর পরেই ফের একবার ক্লাব বদল করলেন মোহনবাগানের প্রাক্তনী রয় কৃষ্ণ।

আরও পড়ুন: গোলের খরা কাটাল ইস্টবেঙ্গল, খুলল জয়ের খাতা, ৪-২ হারাল পুলিশকে

গত মরশুমে সুপার কাপে ভালো ফল করেছিল ওড়িশা এফসি। সুপার কাপের শিরোপাও জিতেছিল তারা। ভারতীয় কোচ হিসেবে প্রথম বার সুপার কাপ জয়ের নজির গড়েছিলেন ক্লিফোর্ড মিরান্ডা। সেই পারফরম্যান্সের ধারা বজায় রাখতেই এবার নিজেদের আক্রমণ ভাগকে শক্তিশালী করল তারা। আর সেই কারণেই ইন্ডিয়ান সুপার লিগের ক্লাব ওড়িশা এফসিতে সই করলেন রয় কৃষ্ণা। ফলে নতুন মরশুমে ওড়িশা এফসিতে খেলতে দেখা যাবে ভারতীয় ফুটবলের অন্যতম সেরা বিদেশি স্ট্রাইকার রয় কৃষ্ণকে।

আরও পড়ুন: মায়ামিতে কত নম্বর জার্সি পরে খেলবেন মেসি? কত টাকা মাইনে পাবেন আমেরিকায়

গত মরশুমে তাঁর সঙ্গে চুক্তি শেষ হয় মোহনবাগানের। সেই চুক্তি মোহনবাগান ক্লাব আর নবীকরন না করার ফলে ফ্রি ফুটবলার অর্থাৎ ফ্রি এজেন্ট হিসেবে রয় কৃষ্ণকে সই করায় বেঙ্গালুরু এফসি। বেঙ্গালুুরু এফসির হয়ে ২২ ম্যাচে মাত্র ৬টি গোল করেছিলেন কৃষ্ণ। ভাবা হয়েছিল ফের এ লিগের ক্লাব ওয়েলিংটন ফিনিক্সে ফিরে যাবেন রয় কৃষ্ণ। ভারতীয় ফুটবলে আসার আগে ২০১৪-১৯ ওয়েলিংটনেই খেলেছেন ফিজির এই ফুটবলার। পাঁচ মরসুমে ১২২ ম্যাচে ৫১ গোল করেছিলেন কৃষ্ণ। নতুন মরশুমে ওড়িশা এফসির নয়া কোচ হয়েছেন সার্জিও লোবেরা। লোবেরার পরামর্শেই ওড়িশা এফসিতে সই করেছেন রয় কৃষ্ণ।

২০১৯-২০'তে মোহনবাগানে যোগ দেন রয় কৃষ্ণ। তার পর থেকে টানা চারটি আইএসএল মরশুমে খেলেছেন তিনি। নিজের অভিষেক মরশুমেই তিনি সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। রয় কৃষ্ণকে সই করানোর পাশাপাশি ডিফেন্ডার মুরতাদা ফল, মিডফিল্ডার আহমেদ জাহুর মতন ফুটবলারদেরও সই করিয়েছে ওড়িশা এফসি। ওড়িশা এফসির হয়ে দিয়োগো মরিসিয়োর সঙ্গে আক্রমণ ভাগে জুটি বাঁধবেন রয় কৃষ্ণ। তাঁর প্রথম চ্যালেঞ্জ হতে চলেছে আসন্ন ডুরান্ড কাপ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.