বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL-এ আরও এক ব্রিটিশ কোচ, জামশেদপুরের দায়িত্ব নিচ্ছেন এডি বুথ্রয়ড- রিপোর্ট
ইংল্যান্ডের একাধিক বয়সভিত্তিক দলের কোচ ছিলেন এডি ব্রুথয়ড। ছবি- গেটি ইমেজেস।

ISL-এ আরও এক ব্রিটিশ কোচ, জামশেদপুরের দায়িত্ব নিচ্ছেন এডি বুথ্রয়ড- রিপোর্ট

  • ওয়াটফোর্ড, কভেন্ট্রি সিটির মতো দলের দায়িত্ব সামলেছেন এডি।

গত বারের আইএসএলের শিল্ড চ্যাম্পিয়ন হয় জামশেদপুর এফসি। ওয়েন কয়েলের অধীনে দুর্ধর্ষ ফলাফল করে শিল্ড জিতে নেয় রেড মাইনার্সরা। তবে মরশুমের পরে কয়েল ক্লাবের দায়িত্ব ছেড়েছেন। তাই সফল কোচের বদলি খুঁজতে বেশ সময় নিচ্ছিলেন জামশেদপুর কর্তারা। তবে সেই খোঁজ শেষ হতে চলেছে।

90min-র এক রিপোর্ট অনুযায়ী, ইংল্যান্ডের একাধিক বয়সভিত্তিক দলের হেড কোচ হিসাবে কাজ করা এডি ব্রুথয়ডকে আগামী মরশুমের জন্য কোচ করে আনছে জামশেদপুর এফসি। সরকারিভাবে এই সপ্তাহের মধ্যেই ব্রুথয়ডের নাম জামেশদেপুরের পরবর্তী কোচ হিসাবে ঘোষিত হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। সম্প্রতি অল্প সময়ের জন্য নর্দান আয়ারল্যান্ডের কোচ হিসাবে নিযুক্ত হয়েছিলেন ব্রুথয়ড। তবে তিনি এবার জামশেদপুরের দায়িত্ব নেবেন বলেই মনে করা হচ্ছে। ৫১ বছর বয়সি এডি অতীতে ওয়াটফোর্ড এবং কভেন্ট্রি সিটির মতো দলকে কোচিং করিয়েছেন।

জামেশেদপুর দলে প্রচুর প্রতিভাবান তরুণরা রয়েছেন, যারা কয়েলের অধীনে বেশ উন্নতি করেছেন। ইংল্যান্ডের প্রাক্তন অনুর্ধব ১৯, ২০ ও ২১ দলের হেড কোচের দায়িত্ব পালন করা এডির তরুণদের ম্যানেজ করতে তাই কোনও অসুবিধা হওয়ার কথা নয়। জামশেদপুর এমন এক ম্যানেজারের খোঁজে ছিল, যে ক্লাবকে কয়েলের মতো একই ফিলোজফি নিয়ে কাজ করে দলকে এগিয়ে নিয়ে যাবে। এডির প্রোফাইল কিন্তু অনেকটা একইরকম। তাই জামশেদপুর এক্ষেত্রে ভাল কাজ করেছে বলতেই হবে। সদ্যই বেঙ্গালুরু এফসি ব্রিটিশ কোচ সাইমন গ্রেসনকে দলের কোচ হিসাবে দায়িত্ব দিয়েছে। এডি আসলে সপ্তাহখানেকের মধ্যেই দুই দলের দুই নতুন ব্রিটিশ কোচ আইএসএলে যুক্ত হয়ে যাবেন। 

বন্ধ করুন