বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: নতুন চুক্তিতে স্বাক্ষর, ২০২৪ সাল পর্যন্ত চেন্নাইয়িনেই থাকছেন অনিরুদ্ধ থাপা
চেন্নাইয়িনের অধিনায়ক অনিরুদ্ধ থাপা। ছবি- আইএসএল।

ISL: নতুন চুক্তিতে স্বাক্ষর, ২০২৪ সাল পর্যন্ত চেন্নাইয়িনেই থাকছেন অনিরুদ্ধ থাপা

  • ২০১৮ সাল থেকে চেন্নাইয়িনের হয়েই খেলছেন থাপা।

গত বারের আইএসএল মরশুমটা খুব একটা ভাল কাটেনি দুই বারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িনের জন্য। নক আউটে কোয়ালিফাই করতে পারিনি দল। তবে আসন্ন মরশুমের আগে ঘর গোছোতে শুরু করে দিয়েছে দক্ষিণ ভারতের ক্লাবটি। সেই উদ্দেশ্যেই দলের অধিনায়ক অনিরুদ্ধ থাপার সঙ্গে নতুন চুক্তি করল চেন্নাইয়িন।

২০১৮ সালে চেন্নাইয়িনে যোগ দিয়েছিলেন থাপা। তারপর থেকে ‘মারিনা মাচানস’র হয়েই খেলে চলেছেন অনিরুদ্ধ। দুইবার আইএসএল ফাইনাল খেলে ২০১৭-১৮ মরশুমে খেতাবও জিতেছেন এই দলের সঙ্গেই। গত মরশুমের আগে ২৪ বছর বয়সি থাপাকে দলের অধিনায়কত্বের দায়ভারও দেয় চেন্নাইয়িন। এবার দুই বছরের নতুন চুক্তিতেও স্বাক্ষর করে ফেললেন ভারতীয় মিডফিল্ডার। নতুন চুক্তির দৌলতে চেন্নাইয়িন দলের স্তম্ভ ২০২৪ সাল পর্যন্ত চেন্নাইয়িনেই থাকছেন। শুক্রবারই (২০ মে) থাপার সঙ্গে নতুন চুক্তির কথা ঘোষণা করা হয়েছে চেন্নাইয়িনের তরফে।

নতুন চুক্তি স্বাক্ষর করার পর উচ্ছ্বসিত থাপা বলেন, চেন্নাইয়িন বরাবরই আমার কাছে আমার পরিবারের মতো এবং চেন্নাই হল আমার ঘর। সুতরাং, এই সিদ্ধান্তটি নিতে খুব একটা বেশি চিন্তাভাবনা করতে হয়নি। ভর্তি মারিনা এরিনায় দর্শকদের মাঝে খেলার তর সইছে না আর। থাপা নতুন চুক্তি স্বাক্ষর করায় খুশি দলের যুগ্ম কর্ণধার ভিতা দানিও। তিনি জানান, থাপার এখানে একজন তরুণ ফুটবলার হিসাবে যোগ দিয়েছিলেন এবং ইতিমধ্যেই আইএসএল খেতাব জিতেছেন। দেশের অন্যতম সেরা মিডফিল্ডার হিসাবে তো নিজেকে প্রতিষ্ঠিত করেছেনই পাশাপাশি চেন্নাইয়নিকে নেতৃত্বও দিয়েছেন।

বন্ধ করুন