বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: বেঙ্গালুরুতে এফসিতে শেষ পেজাওলি জমানা, নতুন কোচ নিযুক্ত হলে সাইমন গ্রেসন
বেঙ্গালুরুর নতুন কোচ সাইমন গ্রেসন। ছবি- বেঙ্গালুরু এফসি। 

ISL: বেঙ্গালুরুতে এফসিতে শেষ পেজাওলি জমানা, নতুন কোচ নিযুক্ত হলে সাইমন গ্রেসন

  • লিডস ইউনাইটেড, সান্ডারল্যান্ডের মতো দলে অতীতে কোচের ভূমিকা পালন করেছেন গ্রেসন।

গত মরশুমের আইএসএলে নক আউটে কোয়ালিফাই করতে পারেনি বেঙ্গালুরুর এফসি। বেশ হতাশাজনকভাবে শুরু করে শেষমেশ কিছুটা উন্নতি করে লিগ তালিকায় ছয়ে শেষ করেছিল তারা। এরপর থেকেই দলের কোচ বদল নিয়ে জল্পনা একটা ছিলই। সেই জল্পনা সত্যি করেই ক্লাব ছাড়ছেন কোচ মার্কো পেজাওলি। নতুন কোচও ঠিক করে ফেলেছে বেঙ্গালুরু।

বুধবার (৮ জুন) পেজাওলির দল ছাড়ার কথা ঘোষণা করার দুই ঘণ্টার মধ্যেই বেঙ্গালুরু জার্মান কোচের হাত থেকে ব্রিটিশ কোচ সাইমন গ্রেসনের হাতে দলের রিমোট কন্ট্রোল তুলে দেওয়ার কথা জানায়। দুই বছরের চুক্তিতে ব্রিটিশ কোচের সঙ্গে চুক্তি করল সুনীল ছেত্রীদের ক্লাব। ৫২ বছর বয়সি গ্রেসন বহুদিন ধরে কোচিংয়ে রয়েছেন এবং ৭২৮ ম্যাচ ও সাতটি ক্লাব ম্যানেজ করার তাঁর অভিজ্ঞতাও রয়েছে। গ্রেসনের ম্যানেজ করা ক্লাবগুলির মধ্যে রয়েছে সান্ডারল্যান্ড, তাঁর ঘরের ক্লাব লিডস ইউনাইটেড, হাডার্সফিল্ড টাউনের মতো ইংলিশ ফুটবলের পরিচিত ক্লাবগুলি।

গ্রেসন জানান তিনি দুই বছর আগেই ভারতে আসার পরিকল্পনা করেছিলেন, তবে করোনা সবটা ভন্ডুল করে দেয়। তবে বেঙ্গালুরুর দায়িত্ব নিয়ে তিনি উচ্ছ্বসিত এবং তাঁর কাছে এটি নিজেকে প্রমাণ করার আরও একটি সুযোগ। গ্রেসন মেনে নিচ্ছেন দল সম্প্রতিতে ভাল পারফর্ম করেনি, তবে পাশাপাশি দলের মধ্যে যে প্রতিভার অভাব নেই, সেই বিষয়েও নিশ্চিত ব্রিটিশ ম্যানেজার। বিশেষত বেঙ্গালুরুর অ্যাকাডেমি গ্র্যাজুয়েটদের খেলা দেখতে তিনি বেশ আগ্রহী।

‘বিএফসির অ্যাকাজেমি থেকে বেশ কিছু প্রতিভাবান তরুণ উঠে আসছে এবং আমি আশা করছি গত বছর প্রথম দলের হয়ে খেলায় ওদের অভিজ্ঞতাও বেড়েছে। আমার মনে হয়, নতুন যারা যোগ দিচ্ছে, তাদের পাশাপাশি এই তরুণরাও দলের গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠবে। যেহেতু এই মরশুমটা দর্শকের উপস্থিতিতেই খেলা হবে, তাই এটা আমার কাছেও ভাল একটি সুযোগ। আমি ভিন্ন দেশে এসে তাদের ফুটবল বুঝবে ভেবে শুধু সময় কাটাতে আসছি না, আমি আসছি দারুণ এক ফুটবল ক্লাবকে ট্রফি জেতাতে।’ দাবি নতুন কোচের।

বন্ধ করুন