বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: আসন্ন মরশুমের জন্য মাইকেল বালাকের প্রাক্তন সতীর্থকে কোচ করল চেন্নাইয়িন
চেন্নাইয়িনের নতুন কোচ। ছবি- টুইটার (@ChennaiyinFC)।

ISL: আসন্ন মরশুমের জন্য মাইকেল বালাকের প্রাক্তন সতীর্থকে কোচ করল চেন্নাইয়িন

  • সদ্য আলবেনিয়ান কাপে কোচিং করে তাঁর দলকে পরপর ট্রফি জিতিয়েছেন জার্মান কোচ।

আইএসএলের নতুন মরশুম শুরু হতে এখনও খানিকটা সময় থাকলেও, দল গঠনের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে মোটামুটি সব দলই। নতুন মরশুমের আগে একাধিক ক্লাব কোচ বদল করে নিজেদের নতুন কোচের নামও জানিয়েছে। এবার চেন্নাইয়িনও ২০২২-২৩ মরশুমের জন্য নিজেদের কোচের নাম খোলসা করল।

চেন্নাইয়িনের নতুন কোচ হয়ে আসলেন প্রাক্তন জার্মান তারকা থমাস ব্রাডারিচ। মাত্র ৭৫টি ম্যাচে কোচিং করালেও, ব্রাডারিচের রেকর্ড বেশ ঈর্ষণীয়। ৫০টি ম্যাচে জিতেছে তাঁর কোচিংয়ে খেলা দল, ড্র করেছে ১৫টি ম্যাচ, হার মাত্র ১০টায়। জার্মান কোচ সদ্য আলবেনিয়ান কাপে তাঁর দল কেএফ ভ্লাজনিয়াকে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন করিয়েছেন। লিগে দ্বিতীয় স্থানে শেষ করেছে দল। এই ক্লাবকেই ইউরোপা কনফারেন্স লিগের কোয়ালিফায়ারেও কোচিং করিয়েছেন তিনি।

আরও পড়ুন:- আই লিগের 'উঠতি প্রতিভা' মণিপুরী মিডফিল্ডার জিতেশ্বর সিংকে সই করাল চেন্নাইয়িন

এছাড়া জার্মানির বিভিন্ন লোয়ার লিগগুলিতে এবং উল্ফসবার্গের অনুর্ধ্ব ২১ দলের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন ব্রাডারিচ। খেলোয়াড় হিসাবে জার্মানির জাতীয় দলের হয়ে আটটি ম্যাচ খেলেছেন তিনি। ক্লাব ফুটবলে তিনি ২০০২ সালের বিখ্যাত বায়ার লেভারকুসেন দলের সদস্য ছিলেন। মাইকেল বালাকের সেই দল দুর্ধর্ষ ফুটবল খেলেও, এক সপ্তাহের ব্যবধানে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ডিএফবি পোকাল কাপ খোয়ায়। এবার ভারতে কোচ হয়ে আসছেন তিনি।

আরও পড়ুন:- ইস্টবেঙ্গলকে নাকচ করে চেন্নাইয়িনে সই করলেন বাংলা অধিনায়ক মনোতোষ চাকলাদার

চেন্নাইয়িনের দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত ব্রাডারিচ জানান, ‘প্রথমেই আমি ভিটা দানি এবং সমগ্র চেন্নাইয়িনকে আমার ওপর ভরসা দেখানোর জন্য ধন্য়বাদ। আমি এই সফরটা শুরু হওয়ার জন্য় অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি। এটা একটা দারুণ অভিজ্ঞতা হবে যেখানে আমরা একসঙ্গে সবাই সফল হওয়ার লক্ষ্যে এগোব। জার্মানির বাইরে এর আগেও কোচিং করিয়েছি, তাই পরিস্থিতি বা অভিজ্ঞতাটা নতুন নয় আমার কাজে।চেন্নাইয়িনের হয়ে কাজ শুরুর করার অপেক্ষা আর সইছে না যেন।’

বন্ধ করুন