HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: বুন্দেশলিগা, লিগ ওয়ান মাতানো সেনেগাল তারকাকে সই করল চেন্নাইয়িন এফসি
লিগ ওয়ানে কাভানির বিরুদ্ধে ডিয়াগনে। ছবি- টুইটার (@ChennaiyinFC)।

ISL: বুন্দেশলিগা, লিগ ওয়ান মাতানো সেনেগাল তারকাকে সই করল চেন্নাইয়িন এফসি

  • চেন্নাইয়িনের নতুন কোচ ব্রাডারিচের অধীনে গত মরশুমেও খেলেছেন সেনেগালের ডিফেন্ডার।

আইএসএলে বিভিন্ন দলের টিম তৈরির কাজ একেবারে জোরকদমে চলছে। সোমবার (২৭ জুন) দুই বারের আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসি এরই মাঝে সই করিয়ে নিল সেনেগাল তারকা ফালুউ ডিয়াগনেকে। 

ডিয়গানের নামে তিনটি সেনেগাল ক্যাপ আছে। আফকন চ্যাম্পিয়নদের জার্সিতে সাদিও মানে, কালিদিও কুলিবালির পাশাপাশি খেলেছেন তিনি। বুন্দেশলিগায় ৫৯টি এবং লিগ ওয়ানে ৭৮টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে এই ডিফেন্ডারের। মেটজে কেরিয়ার শুরু করেও রেনেসের হয়ে ২০১৪ থেকে ২০১৬ সালে কাভানি, ইব্রাহিমোভিচদের সামলানোর অভিজ্ঞতা চেন্নাইয়ের নতুন ডিফেন্ডার। দলের নতুন কোচ থমাস ব্রাডারিচের তিনি পূর্ব পরিচিতও বটে। তাঁরই অধীনে গত মরশুমেও খেলেছেন সেনেগালের ডিফেন্ডার।

আরও পড়ুন:- ISL: ইস্টবেঙ্গলকে নাকচ করে চেন্নাইয়িনে সই করলেন বাংলা অধিনায়ক মনোতোষ চাকলাদার

নতুন ক্লাবে সই করে উচ্ছ্বসিত ডিয়াগনে জানান, ‘ভারতে এটাই আমার প্রথমবার, তাই স্বাভাবিকভাবেই আমি উচ্ছ্বসিত। আশা করছি আমি চেন্নাইয়িনের শক্তি বাড়াতে পারব এবং একসঙ্গে ট্রফিও জিতব।’ আর কোচ ব্রডারিচ তাকিয়ে দলের নতুন ডিফেন্ডারের নেতৃত্ব দেওয়ার ক্ষমতার দিকে। ‘ডিয়াগনে ভীষণ অভিজ্ঞ খেলোয়াড়। ও রক্ষণে স্থিরতা আনবে এবং লিডও করবে। ওর বল প্লেয়িং ক্ষমতা দারুণ আর নিয়মানুবর্তিতা নিয়ে তো কোনও কথাই হবে না। আশা করছি দ্রুত পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে দলের গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠবে ও।’ বলেন ব্রডারিচ।