বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: ডেরেক পেরেরায় আর ভরসা নয়, প্রাক্তন ফুটবলারকে কোচ করে ফিরিয়ে আনছে FC Goa
কার্লোস পেনা।

ISL: ডেরেক পেরেরায় আর ভরসা নয়, প্রাক্তন ফুটবলারকে কোচ করে ফিরিয়ে আনছে FC Goa

  • এর আগে স্পেনের লোয়ার ডিভিশনে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে পেনার। লোরকা, ইউসিএএম মুরকিয়া ও আলবাসেটে বালোম্পির যুব দলের হেড কোচ ছিলেন তিনি। তবে এফসি গোয়ার দায়িত্ব নিয়ে এই প্রথম সর্বোচ্চ পর্যায়ের ফুটবলের দায়িত্ব নিলেন কার্লোস পেনা।

প্রাক্তন তারকা ফুটবলারকে এ বার হেড কোচ করে আনল এফসি গোয়া। নতুন মরশুমে গোয়ার কোচ হিসেবে নিযুক্ত হলেন প্রাক্তন স্প্যানিশ ফুটবলার কার্লোস পেনা। ২০১৮-'১৯ এবং ২০১৯-'২০- এই দুই মরশুমে এফসি গোয়ার হয়ে খেলেছিলেন পেনা। এর পরেই অবশ্য তিনি অবসর নেন। এ বার হেড কোচ হিসেবে গোয়ায় নতুন ইনিংস শুরু করছেন কার্লোস পেনা।

শনিবার এফসি গোয়া নিজেদের সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রকাশ করে। কেজিএফ চ্যাপ্টার টু এর অনুকরণে কার্লোস পেনার আগমণের খবর প্রকাশ করা হয়। সেখানে লেখা হয়, ‘চ্যাপ্টার-টুতে নতুন শুরু.. ঘরে আপনাকে আবার স্বাগত @carlosgopena 🧡🌴🌊’।

এর আগে স্পেনের লোয়ার ডিভিশনে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে পেনার। লোরকা, ইউসিএএম মুরকিয়া ও আলবাসেটে বালোম্পির যুব দলের হেড কোচ ছিলেন তিনি। তবে এফসি গোয়ার দায়িত্ব নিয়ে এই প্রথম সর্বোচ্চ পর্যায়ের ফুটবলের দায়িত্ব নিলেন কার্লোস পেনা। তবে সমর্থকদের প্রিয় কার্লোস এই ক্লাবকে ভালো ভাবেই চেনেন, এবং আশা করা হচ্ছে, ভালো পারফর্ম করবে এফসি গোয়া।

আরও পড়ুন: দলকে সাফল্য এনে দিতে পারেননি, তবু নতুন মরশুমে ATK MB-র দায়িত্বে ফেরান্দোই

আরও পড়ুন: ডার্বিতে হ্যাটট্রিকের পুরস্কার, আরও ২ বছরের জন্য ATK MB-তে সই কিয়ান নাসিরির

গত বছর শুরু থেকেই খুব একটা ভালো ছন্দে ছিল না গোয়া। তার মধ্যে মরশুমের মাঝে জুয়ান ফেরান্দো এফসি গোয়া ছেড়ে এটিকে মোহনবাগানে যোগ দেওয়ায় আরও চাপে পড়ে গিয়েছিল গোয়া টিমটি। পরে ডেরেক পেরেরার হাত ধরে ২০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ৯ নম্বরে শেষ করে গোয়ার দলটি। এ বার অবশ্য পেনাকে এনে নতুন করে ঘুরে দাঁড়াতে চাইছে গোয়া।

বন্ধ করুন