বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL Final: ফাইনালে পৌঁছেও শিল্ড হারানোর হতাশা তাড়া করছে হায়দরাবাদ কোচ মার্কেজকে

ISL Final: ফাইনালে পৌঁছেও শিল্ড হারানোর হতাশা তাড়া করছে হায়দরাবাদ কোচ মার্কেজকে

ফাইনালের আগে প্রস্তুতিতে ব্যস্ত হায়দরাবাদ ফুটবলাররা। ছবি- টুইটার (@HydFCOfficial)।

করোনার কারণে একেবারে শেষের দিকে শিল্ড জয়ী জামশেদপুরের বিরুদ্ধে দুর্বল দল নিয়ে মাঠে নামতে বাধ্য় হয়েছিল হায়দরাবাদ।

প্রথমবার আইএসএলের নক আউটে পৌঁছেই খেতাব জয়ের হাতছানি, এই মরশুমটা হায়দরাবাদ এফসির অনেকটা স্বপ্নের মতোই কেটেছে। এটিকে মোহনবাগানকে দুই লেগ মিলিয়ে ৩-২ মাত দিয়ে, রবিবার ফতোরদায় কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে মাঠে নামছে নিজামরা। তবে ফাইনাল খেলার আগেও শিল্ড হাতছাড়া করার আফসোস ধরা পড়ল কোচ ম্যানুয়েল মার্কেজের গলায়।

গোটা মরশুমের বেশিরভাগ সময়ই লিগ তালিকায় শীর্ষস্থানে থেকে কেটেছে হায়দরাবাদের। তবে একেবারে শেষ মুহূর্তে এসে তরী ডোবে, তাও আবার করোনার জেরে। শেষমেশ শিল্ড জয়ী জামশেদপুরের বিরুদ্ধে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগেই হায়দরাবাদ শিবিরে করোনা হানা দেয়। তার জেরে সেই ম্যাচে তারকাবিহীন প্রায় দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নামে হায়দরাবাদ। ৩-০ ম্যাচ হারতে হয় তাদের। শেষ ম্যাচে মুম্বই সিটি এফসিকে হারিয়ে ৩৮ পয়েন্ট নিয়ে গ্রুব পর্ব শেষ করলেও, দ্বিতীয় স্থানে থাকে তারা। 

‘আমাদের দলের সকলেই এক লক্ষ্য নিয়ে মাঠে নামে যা আমাদের শক্তি। মানসিকভাবে বলতে গেলে এই মরশুমটা খুবই শক্ত ছিল। আমার মতে ক্লাব সঠিক দিকেই এগোচ্ছে। গতবার আমরা কাছাকাছি পৌঁছেছিলাম, এবার দ্বিতীয় হই। জামশেদপুরের বিরুদ্ধে পূর্ণশক্তির দল নিয়ে মাঠে নামতে পারলে, কী হত না হত, সেই কথা ভেবে একটা আক্ষেপ থাকবেই। ওটা জিতলে তো আমরাই শিল্ড জিততাম। তবে সব দলকেই করোনার কারণে মুশকিলে পড়তে হয়েছে। খেলোয়াড়দের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট এবং ওদের ট্রেনিং করিয়েও খুব খুশি। আর একটাই ম্যাচ বাকি রয়েছে, কাল সবকিছুই সম্ভব।’ মত মার্কেজের।

একদিকে যেখানে হায়দরাবাদ এফসি ধারাবাহিক পারফর্ম করেছে, অপরদিকে সেখানে কেরালা ব্লাস্টার্সের মরশুমটা চড়াই উতরাইয়ে ভর্তি ছিল। তবে মার্কেজ কিন্তু কেরালাকে ফাইনালে দেখে একটুও অবাক নন। ‘অনেক শক্তিশালী দল ছিল যারা ফাইনালে পৌঁছতে পারেনি। তবে আইএসএলের যে কোনও দল, নিজের দিনে যে কাউকে হারাতে সক্ষম। আমাদের ক্ষেত্রে আমরা জানতাম আমরা ভাল না খেললে যে কেউ আমদের হারাতে পারে, আবার নিজেদের দক্ষতা অনুযায়ী খেললে যে কাউকে আমরাও হারাতে সক্ষম। কেরালা ব্লাস্টার্সের জন্য মরশুমটা চড়াই উতরাইয়ে ভরা ছিল, তবে ফুটবলে অনেক সময়ই এমন হয়।’ মত মার্কেজের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রঙের কোম্পানির ডিলারশিপ পেতে গিয়ে সাইবার প্রতারণার শিকার মাফিয়া ডনের ছেলে বিচারক সেজে নিজেই নিজের জামিন করিয়েছিলেন, হার্ট অ্যাটাকে প্রয়াত ‘চোর মাস্টার’ মানুষের কাছে টাকা তুলে নিজের কাছে রাখতে চাইছে, কংগ্রেসের ভিক্টরকে তোপ মমতার মশা মারতে কামান দাগল উইন্ডিজ, নেপালের এ-দলের মোকাবিলায় নামাচ্ছে T20 বিশেষজ্ঞদের IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ 'দিদি রুখে দিয়েছিলেন', তৃতীয়বার মোদী ক্ষমতায় এলে উত্তরবঙ্গে এইমস, আশ্বাস শাহের জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! গ্রেফতার বেঙ্গালুরুতে ফারহান চাননি তো কী, ডন হয়েই ফিরছেন 'কিং' খান, দোসর সুহানা? ‘বুড়ির কী সাজ…’, শাঁখা-সিঁদুরে সীমান্তিনী রূপাঞ্জনাকে কটাক্ষ, কড়া জবাব নায়িকার হাইকোর্টের রায়ের ফলে চাকরি যেতে বসেছে ‘ভালো পড়ানো’ ৪ শিক্ষকের, দুশ্চিন্তায় স্কুল

Latest IPL News

IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.