বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL Final: প্রথম খেতাব জয়ের লক্ষ্যে মুখোমুখি হায়দরাবাদ-কেরালা, কখন, কোথায় দেখবেন ম্যাচ?
আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।

ISL Final: প্রথম খেতাব জয়ের লক্ষ্যে মুখোমুখি হায়দরাবাদ-কেরালা, কখন, কোথায় দেখবেন ম্যাচ?

  • দুই মরশুমে প্রথমবার ১০০ শতাংশ দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে এবারের আইএসএল ফাইনাল।

রবিবার ফতোরদার জওহরলাল নেহেরু স্টেডিয়ামে প্রথম আইএসএল খেতাব জয়ের উদ্দেশ্যে মাঠে নামছে দক্ষিণ ভারতের দুই দল হায়দরাবাদ এফসি ও কেরালা ব্লাস্টার্স। প্রথমবার নক আউটে পৌঁছেই একদিকে খেতাব জয়ের স্বপ্নে বুঁদ ম্যানুয়েল মার্কেজের হায়দরাবাদ এফসি। তো অপরদিকে, নিজেদের তৃতীয় আইএসএল ফাইনালে অবশেষে ট্রফি ঘরে তোলার স্বপ্ন জাগিয়ে রাখছে কেরালা ব্লাস্টার্স সমর্থকদের।

দক্ষিণ ভারতের দুই দলের খেতাবি লড়াইয়ে নিয়ে উত্তেজনা তুঙ্গে। একাধিক মিল সত্ত্বেও দুই দলের মধ্যে কিছু পার্থক্যও রয়েছে। একদিকে মরশুমে সর্বাধিক গোল (৪৬) করেছে হায়দরাবাদ এফসি, তাদের রক্ষণও অবশ্য তেমন কোনও দুর্বলতা নেই। তবে সবচেয়ে বেশি ক্লিনশিট (৭) রেখেছেন প্রভসুখন গিল। তাই দুই ভিন্ন ঘরানার দলের মোকাবিলা হবে এই ম্যাচে। 

হায়দরাবাদের তরফে আশিস রাই ও জোয়েল চিয়ানেজে ১০০ শতাংশ ম্যাচ ফিট না হলেও, মাঠে নামার সম্ভাবনা রেয়েছে দুইজনেরই। তবে, কেরালার জন্য বড় দুশ্চিন্তা সাহাল আব্দুল সামাদ ও আদ্রিয়ান লুনার কেউই অনুশীলন করেননি। সাহালকে নিয়ে যদিও শেষ অনুশীলনের পর সিদ্ধান্ত নেওয়া হবে, তবে লুনার এই ম্যাচে খেলা কিন্তু বেশ চাপই লাগছে।

সাম্প্রতিক ফর্ম: গ্রুপ পর্বে ১১টি জয় ও পাঁচটি ড্রয়ের সুবাদে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছিল হায়দরাবাদ এফসি। নয় জয় ও সাতটি ড্রয়ের জেরে ৩৪ পয়েন্ট নিয়ে চারে ছিল কেরালা। সেমিফাইনালে দুই লেগ মিলিয়ে ৩-২ জিতলেও, শেষ পাঁচটি ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে নিজামের শহর। অপরদিকে, সেমিতে দুই লেগ মিলিয়ে ২-১ জয়সমেত শেষ পাঁচ ম্যাচ অপরাজিত কেরালা।   

হেড-টু-হেড: এখনও অবধি ছয় বার সাক্ষাৎকারে দুই দলের একটি ম্যাচও ড্র হয়নি। দুই দলই তিনটি করে ম্যাচ জিতেছে। এ মরশুমেও উভয়ই একটি করে জয় পেয়েছে। প্রথম ম্যাচে ১-০ জিতেছিল কেরালা। দ্বিতীয় ম্য়াচে ২-১ জয় পায় মার্কেজের হায়দরাবাদ। 

ফাইনালের এই রোমহর্ষক ম্যাচে তাই আগে থেকে কাউকেই ফেভারিট বাছা যাবে না। হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভবনা রয়েছে। জেনে নিন কোথায়, কখন, কীভাবে দেখবেন এ মরশুমের ফাইনাল ম্যাচ।

কবে অনুষ্ঠিত হবে কেরালা ব্লাস্টার্স বনাম হায়দরাবাদ এফসি (ফাইনাল) ম্যাচ: ২০ মার্চ, ২০২২ (রবিবার)।

কোথায় অনুষ্ঠিত হবে এই ম্যাচ: জওহরলাল নেহেরু স্টেডিয়াম (ফতোরদা, গোয়া)।

কখন শুরু হবে ম্যাচ: ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭.৩০-তে শুরু ম্যাচ।

ভারতে কোন চ্যানেলে দেখা যাবে ম্যাচের সরাসরি সম্প্রচার: স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ২ এইচডি, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ১ হিন্দি, স্টার স্পোর্টস ১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস ১ বাংলা চ্যানেলগুলোতে সরাসরি সম্প্রচারিত হবে ম্যাচটি।

মোবাইলে ও অনলাইনে কোথায় দেখবেন লাইভ স্ট্রিমিং: Disney+Hotstar অ্যাপ এবং অন জিও টিভি-তে দেখা যাবে অনলাইন স্ট্রিমিং। এ ছাড়া ম্যাচের যাবতীয় আপডেট পাবেন হিন্দুস্তান টাইমস বাংলায়

বন্ধ করুন