বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL Final: প্রথম খেতাব জয়ের লক্ষ্যে মুখোমুখি হায়দরাবাদ-কেরালা, কখন, কোথায় দেখবেন ম্যাচ?

ISL Final: প্রথম খেতাব জয়ের লক্ষ্যে মুখোমুখি হায়দরাবাদ-কেরালা, কখন, কোথায় দেখবেন ম্যাচ?

আইএসএল ট্রফি। ছবি- আইএসএল।

দুই মরশুমে প্রথমবার ১০০ শতাংশ দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে এবারের আইএসএল ফাইনাল।

রবিবার ফতোরদার জওহরলাল নেহেরু স্টেডিয়ামে প্রথম আইএসএল খেতাব জয়ের উদ্দেশ্যে মাঠে নামছে দক্ষিণ ভারতের দুই দল হায়দরাবাদ এফসি ও কেরালা ব্লাস্টার্স। প্রথমবার নক আউটে পৌঁছেই একদিকে খেতাব জয়ের স্বপ্নে বুঁদ ম্যানুয়েল মার্কেজের হায়দরাবাদ এফসি। তো অপরদিকে, নিজেদের তৃতীয় আইএসএল ফাইনালে অবশেষে ট্রফি ঘরে তোলার স্বপ্ন জাগিয়ে রাখছে কেরালা ব্লাস্টার্স সমর্থকদের।

দক্ষিণ ভারতের দুই দলের খেতাবি লড়াইয়ে নিয়ে উত্তেজনা তুঙ্গে। একাধিক মিল সত্ত্বেও দুই দলের মধ্যে কিছু পার্থক্যও রয়েছে। একদিকে মরশুমে সর্বাধিক গোল (৪৬) করেছে হায়দরাবাদ এফসি, তাদের রক্ষণও অবশ্য তেমন কোনও দুর্বলতা নেই। তবে সবচেয়ে বেশি ক্লিনশিট (৭) রেখেছেন প্রভসুখন গিল। তাই দুই ভিন্ন ঘরানার দলের মোকাবিলা হবে এই ম্যাচে। 

হায়দরাবাদের তরফে আশিস রাই ও জোয়েল চিয়ানেজে ১০০ শতাংশ ম্যাচ ফিট না হলেও, মাঠে নামার সম্ভাবনা রেয়েছে দুইজনেরই। তবে, কেরালার জন্য বড় দুশ্চিন্তা সাহাল আব্দুল সামাদ ও আদ্রিয়ান লুনার কেউই অনুশীলন করেননি। সাহালকে নিয়ে যদিও শেষ অনুশীলনের পর সিদ্ধান্ত নেওয়া হবে, তবে লুনার এই ম্যাচে খেলা কিন্তু বেশ চাপই লাগছে।

সাম্প্রতিক ফর্ম: গ্রুপ পর্বে ১১টি জয় ও পাঁচটি ড্রয়ের সুবাদে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছিল হায়দরাবাদ এফসি। নয় জয় ও সাতটি ড্রয়ের জেরে ৩৪ পয়েন্ট নিয়ে চারে ছিল কেরালা। সেমিফাইনালে দুই লেগ মিলিয়ে ৩-২ জিতলেও, শেষ পাঁচটি ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে নিজামের শহর। অপরদিকে, সেমিতে দুই লেগ মিলিয়ে ২-১ জয়সমেত শেষ পাঁচ ম্যাচ অপরাজিত কেরালা।   

হেড-টু-হেড: এখনও অবধি ছয় বার সাক্ষাৎকারে দুই দলের একটি ম্যাচও ড্র হয়নি। দুই দলই তিনটি করে ম্যাচ জিতেছে। এ মরশুমেও উভয়ই একটি করে জয় পেয়েছে। প্রথম ম্যাচে ১-০ জিতেছিল কেরালা। দ্বিতীয় ম্য়াচে ২-১ জয় পায় মার্কেজের হায়দরাবাদ। 

ফাইনালের এই রোমহর্ষক ম্যাচে তাই আগে থেকে কাউকেই ফেভারিট বাছা যাবে না। হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভবনা রয়েছে। জেনে নিন কোথায়, কখন, কীভাবে দেখবেন এ মরশুমের ফাইনাল ম্যাচ।

কবে অনুষ্ঠিত হবে কেরালা ব্লাস্টার্স বনাম হায়দরাবাদ এফসি (ফাইনাল) ম্যাচ: ২০ মার্চ, ২০২২ (রবিবার)।

কোথায় অনুষ্ঠিত হবে এই ম্যাচ: জওহরলাল নেহেরু স্টেডিয়াম (ফতোরদা, গোয়া)।

কখন শুরু হবে ম্যাচ: ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭.৩০-তে শুরু ম্যাচ।

ভারতে কোন চ্যানেলে দেখা যাবে ম্যাচের সরাসরি সম্প্রচার: স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ২ এইচডি, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ১ হিন্দি, স্টার স্পোর্টস ১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস ১ বাংলা চ্যানেলগুলোতে সরাসরি সম্প্রচারিত হবে ম্যাচটি।

মোবাইলে ও অনলাইনে কোথায় দেখবেন লাইভ স্ট্রিমিং: Disney+Hotstar অ্যাপ এবং অন জিও টিভি-তে দেখা যাবে অনলাইন স্ট্রিমিং। এ ছাড়া ম্যাচের যাবতীয় আপডেট পাবেন হিন্দুস্তান টাইমস বাংলায়

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ মনে আছে বলিউডের ‘আশিকি' অভিনেতাকে! এ বার বাংলা ছবিতে অভিনয় করবেন রাহুল রায় মেট্রোতে উঠে জোর করে পুরুষ যাত্রীর কোলে বসলেন মহিলা, বললেন ‘নির্লজ্জ হয়ে যাব’

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.