বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতায় নয়, গোয়াতেই ফের আইএসএলের আসর বসতে চলেছে
এই মরশুমেও গোয়াতেই হবে আইএসএল।
এই মরশুমেও গোয়াতেই হবে আইএসএল।

কলকাতায় নয়, গোয়াতেই ফের আইএসএলের আসর বসতে চলেছে

  • অন্য কোনও শহরে আইএসএল করতে গেলে নতুন করে পরিকাঠামো তৈরি করতে হবে। জৈব সুরক্ষা বলয়ের ব্যবস্থা করতে হবে। কারণ এই বছরেও করোনা থেকে মুক্তি পাওয়ার কোনও উপায় নেই।

করোনা পরিস্থিতিতে গত মরশুমে গোয়াতেই সফল ভাবে আইএসএলের আয়োজন করেছিল এফএসডিএল। এই বছরও করোনা পরিস্থিতি কিছুই বদলায়নি। বরং আরও ভয়াবহ হয়েছে। যে কারণে এই বছরেও গোয়াতেই আইএসএল করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক সংস্থা।

বুধবার আইএসএলের ক্লাবগুলিকে নিয়ে বৈঠক বসেছিল এফএসডিএল। সেই সভাতেই সিদ্ধান্ত হয়, এই বছরও আইএসএলের আয়োজন করা হবে গোয়াতেই। আসলে গত মরশুম থেকেই জৈব সুরক্ষা বলয়ের পরিকাঠামো তৈরি করা রয়েছে গোয়ায়। তার সঙ্গে হোটেল কর্মী থেকে শুরু করে আইএসএলের সঙ্গে যুক্ত গোয়ার বিভিন্ন কর্মীদেরও প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। তা ছাড়া করোনা পরিস্থিতিতে এক বছর আইএসএল গোয়ায় অনুষ্ঠিত হওয়ায় তাঁদের অভিজ্ঞতাও বেড়েছে। 

অন্য কোনও শহরে আইএসএল করতে গেলে নতুন করে পরিকাঠামো তৈরি করতে হবে। জৈব সুরক্ষা বলয়ের ব্যবস্থা করতে হবে। কারণ এই বছরেও করোনা থেকে মুক্তি পাওয়ার কোনও উপায় নেই। আর একই শহরে আইএসএল আয়োজনের পক্ষপাতী এফএসডিএল কর্তারা। কারণ বিভিন্ন শহরে আইপিএলের আয়োজন করতে গিয়ে, সেই টুর্নামেন্ট শেষ পর্যন্ত ভেস্তে গিয়েছে। তাই আইএসএলে আর কোনও রকম ঝুঁকি নিত রাজি নয় আয়োজকরা।

গত মরশুমে গোয়ার ফতোরদা, জিএমসি এবং তিলক ময়দান স্টেডিয়ামে আইএসএল-এর খেলাগুলি অনুষ্ঠিত হয়েছিল। এ বারেও একই রকম ভাবে এই তিনটি মাঠেই ম্যাচের আয়োজন করার ভাবনাচিন্তা চলছে। প্লেয়ারদের জন্য কোয়ারেন্টাইনের নিয়মও সম্ভবত একই থাকবে। অগস্ট মাসের মধ্যেই অংশগ্রহণকারী দলগুলির কাছে করোনা সংক্রান্ত বিধিনিষেধ পৌঁছে যাবে। তবে দর্শকরা আদৌ মাঠে ঢুকতে পারবেন কিনা, সেটা নিয়ে করোনা পরিস্থিতি বুঝে কেন্দ্রীয় সরকারের নির্দেশ মেনেই সিদ্ধান্ত নেওয়া হবে।

বন্ধ করুন