বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: আগামী দু'বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ ডিফেন্ডার ইভান গঞ্জালেস
ইভান গঞ্জালেস। ছবি: টুইটার
ইভান গঞ্জালেস। ছবি: টুইটার

ISL: আগামী দু'বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ ডিফেন্ডার ইভান গঞ্জালেস

  • ইভান গঞ্জালেসের সঙ্গে ৩১ মে পর্যন্ত চুক্তি রয়েছে গোয়ার। গত দুই মরশুমে তার ধারাবাহিক ভাল পারফরম্যান্সের পরেই তাকে দলে ভেড়ানোর বিষয়ে ভাবনা চিন্তা শুরু করেছিল ইস্টবেঙ্গল। যা বাস্তবে রূপ পেল।

শুভব্রত মুখার্জি: গুঞ্জন থাকা সত্ত্বেও কেরালা ব্লাস্টার্সের ভারতীয় ডিফেন্ডার হরমনজোত সিং খাবরার সঙ্গে লাল হলুদ ব্রিগেডের চূড়ান্ত চুক্তি সম্পাদনা সম্ভব হয়নি। তবে খাবরার সঙ্গে চুক্তি না হলেও বড়সড় সাফল্য পেল ইস্টবেঙ্গল ক্লাব। এফসি গোয়ার ৩২ বছর বয়সি স্প্যানিশ ডিফেন্ডার ইভান গঞ্জালেসকে সই করালো তারা। ইস্টবেঙ্গলের সঙ্গে প্রি-কন্ট্রাক্ট চুক্তি সই করেছেন তিনি। দুই বছরের চুক্তি সম্পাদিত হয়েছে দুই পক্ষের মধ্যে।

এফসি গোয়ার হয়ে গত দুই মরশুমে ৪২টি ম্যাচের মধ্যে ৩৬টিতেই খেলেছেন গঞ্জালেস। তিনটি গোলের পাশাপাশি রয়েছে দু'টি অ্যাসিস্টও। উল্লেখ্য ইভান গঞ্জালেসের সঙ্গে ৩১ মে পর্যন্ত চুক্তি রয়েছে গোয়ার। গত দুই মরশুমে তার ধারাবাহিক ভাল পারফরম্যান্সের পরেই তাকে দলে ভেড়ানোর বিষয়ে ভাবনা চিন্তা শুরু করেছিল ইস্টবেঙ্গল। যা বাস্তবে রূপ পেল।

প্রসঙ্গত ইতিমধ্যেই শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের সম্পর্ক ছেদ হয়েছে। স্পোর্টিং রাইটসও ফিরিয়ে দেওয়া হয়েছে দলকে। মে মাসের শেষেই যেহেতু ইভানের চুক্তি শেষ হয়ে যাচ্ছে ফলে তাকে ফ্রি ট্রান্সফারে সই করিয়েছে ইস্টবেঙ্গল। ২০২৪ সাল পর্যন্ত অরা হয়েছে এই চুক্তি। উল্লেখ্য মাদ্রিদে জন্ম হয়া এই ফুটবলারটি ২০০২ সালে রিয়াল মাদ্রিদের যুব দলে যোগদান করেন সেখান থেকেই শুরু হয় তার ফুটবলার হিসেবে পথ চলা।

বন্ধ করুন