বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL: নর্থইস্টকে ২-০ হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখল ওড়িশা এফসি
নর্থইস্টকে ২-০ হারাল ওড়িশা।
নর্থইস্টকে ২-০ হারাল ওড়িশা।

ISL: নর্থইস্টকে ২-০ হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখল ওড়িশা এফসি

  • ম্যাচের প্রথমার্ধেই ওড়িশা ২ গোল করে। নর্থইস্ট চেষ্টা করেও সেই গোল আর শোধ করতে পারেনি। ১৭ মিনিটে ড্যানিয়েল লালিমপুইয়ার গোলে এগিয়ে যায় ওড়িশা এফসি। ২২ মিনিটে আরিদাই সুয়ারেজ ব্যবধান বাড়ান।

টানা তিন দিন আইএসএলের তিনটি ম্যাচ স্থগিত হওয়ার পরে, অবশেষে মঙ্গলবার স্বস্তি ফিরল। নর্থইস্ট ইউনাইটেড বনাম ওড়িশার এফসি ম্যাচটি নির্বিঘ্নে হল। আর সেই ম্যাচে ওড়িশা ২-০ জিতে লিগ তালিকার পাঁচে উঠে এল।

এ দিন ম্যাচের প্রথমার্ধেই ওড়িশা ২ গোল করে। নর্থইস্ট চেষ্টা করেও সেই গোল আর শোধ করতে পারেনি। ১৭ মিনিটে ড্যানিয়েল লালিমপুইয়ার গোলে এগিয়ে যায় ওড়িশা এফসি। ২২ মিনিটে আরিদাই সুয়ারেজ ব্যবধান বাড়ান। তবে এ দিনের ম্যাচের শুরুটা বেশ ভালোই করেছিল নর্থইস্ট। কিন্তু পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোলের জেরে সব পরিকল্পনা ওলটপালট হয়ে যায়।

২২ মিনিটের মধ্যে দুই গোল হয়ে যাওয়ায় চাপে পড়ে যায় নর্থইস্ট। দ্বিতীয়ার্ধে অবশ্য গোলশোধের জন্য মরিয়া হয়ে উঠেছিল নর্থইস্ট। কিন্তু কোনও লাভ হয়নি। ওড়িশাও দ্বিতীয়ার্ধে আর গোলের মুখ খুলতে পারেনি। তবে নর্থইস্টকে তারা গোলও করতে দেয়নি। যদিও ম্যাচের একেবারে শেষ মুহূর্তে নর্থ-ইস্টের একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়।

এই ম্যাচে জিতে আইএসএল লিগ তালিকায় এটিকে মোহনবাগানকে ছয়ে নামিয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এল ওড়িশা এফসি। ১২ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে রইল নর্থইস্ট ইউনাইটেড। 

এ দিকে এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে রেফারিংয়ের মান নিয়ে এআইএফএফের কাছে অভিযোগ দায়ের করেছে এফসি গোয়া। কেরালা ব্লাস্টার্স এবং নর্থইস্টের বিরুদ্ধে তাদের ম্যাচে রেফারির বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে সংশয় থাকায়, তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে। নর্থইস্টের বিরুদ্ধে গোল বাতিলের কারণও তার অন্যতম। কেরালা ব্লাস্টার্স ম্যাচে পেনাল্টি না দেওয়ার সিদ্ধান্তটিও মানতে পারছে না এফসি গোয়া।

বন্ধ করুন