বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > U20 Football WC: দু'বার এগিয়ে গিয়েও হারল ব্রাজিল, ফেভারিটদের ছুটি করে U20 বিশ্বকাপের সেমিতে ইজরায়েল!

U20 Football WC: দু'বার এগিয়ে গিয়েও হারল ব্রাজিল, ফেভারিটদের ছুটি করে U20 বিশ্বকাপের সেমিতে ইজরায়েল!

গোলের পর ডর টারগেম্যান। ছবি- এএফপি (AFP)

অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে ব্রাজিলকে হারাল ইসরায়েল। সেই সঙ্গে সেমিতে পৌঁছে গেল ইসারায়েল।

বিশ্ব ফুটবলে ফের অঘটন। ব্রাজিলকে হারিয়ে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে সেমিফাইনালে জায়গা করে নিল ইজরায়েল। শনিবার সান জুয়ানে ৩-২ ব্রাজিলকে হারালো তারা। আর্জেন্তিনায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে মুখোমুখি হয় ইজরায়েল ও ব্রাজিল। সেমিফাইনালে পৌঁছানোর জন্য এই মরণ-বাঁচন ম্যাচ প্রথমার্ধে গোলশূন্য অবস্থায় শেষ হয়। শুরুতে দুই দলই দেখে শুনে খেলতে থাকে।

খেলার ৫টি গোলই এসেছে দ্বিতীয়ার্ধের পরে। বিরতির শেষে খেলা শুরু হওয়ার পর ব্রাজিলের হয়ে প্রথম খাতা খোলেন মার্কোস লিওনার্দো। তবে বেশিক্ষণের জন্য এগিয়ে থাকার সুবিধা নিতে পারেনি ব্রাজিল। তাদের গোল করার ৪ মিনিটের মাথায় খালাইলির হেডারে সমতা ফেরায় ইসরায়েল। তারপর অনেক চেষ্টা করলেও কোনও দল গোল করতে পারেনি।

নির্ধারিত সময়ে ১-১ গোলে খেলা শেষ হয়। নিয়ম অনুযায়ী খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এই অতিরিক্ত সময়ে ফের গোল করে এগিয়ে যায় ব্রাজিল। স্কোরলাইন হয় ২-১। খেলার শেষের দিকে এগিয়ে যাবার পরেও গোল হজম করতে হয় ব্রাজিলকে। হলুদ বাহিনীর হয়ে অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই দ্বিতীয় গোল করেন ম্যাথিউস নাসিমেন্তো। কিন্তু ক্লাইম্যাক্স তখনও বাকি। ব্রাজিলের দ্বিতীয় গোলের দুই মিনিটের পর ইজরায়েলের হয়ে সমতা ফেরান হামজা শিবির।

তখন অনেকে ভাবতে শুরু করেন খেলা টাইব্রেকারে যাবে। কিন্তু তা হয়নি। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি বক্সে দুই ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে ড্রিবলিং করে ইজরায়েলের হয়ে গোল করেন ডোর ডেভিড টারগেম্যান। যার ফলে ৩-২ এগিয়ে যায় ইজরায়েল। এমনটা যে হতে পারে একেবারেই বুঝতে পারেনি ব্রাজিল। স্বাভাবিক ভাবেই অবাক হয়েছে গোটা ফুটবল বিশ্ব।

ম্যাচ শেষে ইসরায়েলের ফুটবলার তাই আবেদ বলেন, 'কি আশ্চর্যজনক গোল। এটা ছিল ব্রাজিলীয় ধাঁচের গোল। ডর টারগেম্যান সেটাই করতে পারে। ও অসাধারণ একজন ফুটবলার। ও এই টুর্নামেন্টের সেরা ফুটবলারদের মধ্যে একজন। আমি খুব খুশি ওর এই পারফরম্যান্স দেখে।' ইসরায়েল অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে দুটি পেনাল্টি নষ্ট করে। সেই পেনাল্টি গুলি গোলে পরিণত হলে ব্যবধান আরও বাড়তেই পারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.