বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ISL-এর দশ নম্বরে থাকা টিমের দশা হতশ্রী, তবু তাদের হারানো সোজা হবে না, দাবি SC EB কোচের
মারিয়ো রিভেরা।

ISL-এর দশ নম্বরে থাকা টিমের দশা হতশ্রী, তবু তাদের হারানো সোজা হবে না, দাবি SC EB কোচের

  • এসসি ইস্টবেঙ্গল আইএসএলের ১৬টি ম্যাচ খেলে ফেলেছে। তার মধ্যে ৮টিতেই হেরেছে তারা। ৪টি ম্যাচ ড্র করেছে। ১টিতে জিতেছে। আর ১৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আইএসএল টেবলের দশে রয়েছে। অন্যদিকে কেরালা ব্লাস্টার্স ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে। লাল-হলুদকে হারাতে পারলেই তারা প্রথম চারে ঢুকে পড়বে।

সেরা চারের দৌড় থেকে ছিটকে গিয়েছে এসসি ইস্টবেঙ্গল। তাই আর হারানোর কোনও ভয় নেই। তবে যে দল ১৬টি ম্যাচের মধ্যে ৮টিতে হেরে বসে রয়েছে, মাত্র ১টি ম্যাচ যারা জিতেছে, তাদের হারানো নাকি যে কোনও দলের পক্ষেই কঠিন হবে। এমনটাই দাবি লাল-হলুদের স্প্যানিশ কোচ কোচ মারিয়ো রিভেরার। 

এ দিকে কেরালা ব্লাস্টার্স ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে। লাল-হলুদকে হারাতে পারলেই তারা প্রথম চারে ঢুকে পড়বে।

রবিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কী বললেন রিভেরা? জেনে নেওয়া যাক:

আপনাদের বাকি তিনটি ম্যাচের মধ্যে দু’টিই সেরা চারে থাকা দলের বিরুদ্ধে। আপনারা কি সেরা চারের ওঠা-নামায় প্রভাব ফেলতে পারবেন বলে মনে করেন?

এ সব নিয়ে ভাবছিই না। পরের ম্যাচে জেতা নিয়ে শুধু ভাবছি আমরা। তবে ওরা যে এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে পেরে খুশি হবে, এই নিয়ে আমি নিশ্চিত। কারণ, আমাদের হারানো এখন বেশ কঠিন।

ফ্রান সোতাকে কবে প্রথম দলে দেখা যেতে পারে?

ফ্রান সোতা এখন ফিট। পরের ম্যাচে ওকে খেলাবার কথা ভাবছি।

কেরালা ব্লাস্টার্সকে নিয়ে কী বলবেন?

ওরা খুব ভাল দল। ওদের আক্রমণ বিভাগ বেশ ভাল। ওদের ডিফেন্সও ভাল। যদিও কয়েকজন খেলোয়াড় কাল খেলতে পারবে না। তবে ওদের স্কোয়াড বেশ বড়। ওদের কোচ ইন্ডিয়ান সুপার লিগের সঙ্গে এখন বেশ মানিয়ে নিয়েছে। খুবই ভাল পারফরম্যান্স দেখাচ্ছে। ওদের দলে ভারসাম্য রয়েছে।

জ্যাকিচন্দ সিং-কে নিয়ে কোনও আপডেট আছে?

হ্যাঁ, জ্যাকি এখন অনুশীলন করছে। গত কয়েকটা সেশনে সব কিছুই করেছে ও। আশা করি কালকের দলে ওকে রাখতে পারব।

আর কোনও চোট-আঘাত সমস্যা রয়েছে আপনাদের দলে?

কয়েকজন একটু মানসিক চাপে ভুগছে। আজ অনুশীলনের পরেই বুঝতে পারব, কারা খেলতে পারবে না। কয়েকজন হয়তো চোটের জন্য দলে থাকবে না।

হীরা মন্ডলকে নিয়ে কী বলবেন? ও কি এই মরশুমের অন্যতম সেরা আবিষ্কার?

অবশ্যই। যথেষ্ট ভাল খেলছে। তবে কয়েকটা জিনিস ওকে শিখতে হবে। যেগুলো ওকে সত্যিই ভাল ফুটবলার হিসেবে গড়ে তুলবে। রোজই ওকে কিছু না কিছু শেখানো হয়, যাতে ও আরও ভাল কিছু করতে পারে, আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারে। তবে ওকে ওর ভুলগুলো শুধরে যেতে হবে, যাতে ও পরের মরশুমে ক্রমশ উন্নতি করতে পারে।

লালরিন্দিকা লালতে-র অবসর নিয়ে আপনার কী মন্তব্য?

কালকেই শুনলাম খবরটা। ও খুবই ভাল ছেলে ও ভাল ফুটবলার। নিজেকে উজাড় করে দেয়। যে কোনও ভারতীয় দলের কাছে ওর চাহিদা ছিল। ওকে শুভেচ্ছা জানিয়েছি পরবর্তী জীবনের জন্য। ওর সঙ্গে একই দলে দেখা হলে ভাল লাগবে। তরুণ খেলোয়াড়দের পক্ষে ও একজন ভাল খেলোয়াড় ছিল।

বন্ধ করুন