বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইতালির লাজিওর ফুটবল দলে ফ্যাসিবাদী নেতা বেনিতো মুসোলিনির প্রপৌত্র!

ইতালির লাজিওর ফুটবল দলে ফ্যাসিবাদী নেতা বেনিতো মুসোলিনির প্রপৌত্র!

বেনিতো মুসোলিনির প্রপৌত্র রোম্যানো ফ্লোরিয়ানি মুসোলিনি

ইতালিতে লাজিও-র সাবস্টিটিউট ফুটবলার হওয়ার সুযোগ পেলেন বেনিতো মুসোলিনির প্রপৌত্র রোম্যানো ফ্লোরিয়ানি মুসোলিনি।

ইটালিতে লাজিও-র সাবস্টিটিউট ফুটবলার হওয়ার সুযোগ পেলেন বেনিতো মুসোলিনির প্রপৌত্র রোম্যানো ফ্লোরিয়ানি মুসোলিনি।

তার বয়স মাত্র ১৮ বছর। লাজিওর যুব দলে তিনি ফুটবল দক্ষতার ছাপ রেখেছেন। আর তাই তিনি ঠাঁই পেলেন মূল দলে। তবে সাবস্টিটিউট বা অতিরিক্ত প্লেয়ার হিসাবে। তিনি হলেন রোম্যানো ফ্লোরিয়ানি মুসোলিনি। তবে নিজের জার্সিতে মুসোলিনি লেখেননি। লিখেছেন ফ্লোরিয়ানি এম। এর আগেও যুব দলে খেলেছেন তিনি। সেখানেও জার্সিতে লেখা ছিল ফ্লোরিয়ানি এম। মুসোলিনি লেখেননি।

আসলে তার দাদুর বাবা বেনিটো মুসোলিনি ছিলেন দুই দশক ধরে ইটালি শাসন করা স্বৈরাচারী শাসক। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি হিটলারের সঙ্গে হাত মিলিয়ে লড়েছিলেন। সেই সূত্রেই হিটলার ও মুসোলিনির নাম একসঙ্গে অনেক সময়ই উচ্চারিত হয়। মুসোলিনিকে ইটালিতে ফ্যাসিবাদের জনক বলা হয়।

অতিরিক্ত প্লেয়ার হিসাবে থাকলেও তাকে মাঠে নামাননি কোচ। এই খেলায় লাজিও ৪-১ গোলে হেরে যায়। তরুণ ডিফেন্ডার মুসোলিনি দলের বেঞ্চে বসে খেলা দেখেছেন। তবে তিনি মিডফিল্ডেও খেলতে পারেন। রোম্যানো হলেন মাউরো ফ্লোরিয়ানি ও আলেসান্দ্রা মুসোলিনির ছেলে। আলেসান্দ্রা ইউরোপীয় পার্লামেন্টের সাবেক সদস্য ছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুল-প্রীতিকে সাধে খাওয়ালেন বনি-কৌশানি, দেখা গেল নাকি টলি অভিনেত্রীর বেবিবাম্প? সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো ভ্যাম্পায়ার ফেশিয়াল করান সাবধানে! হতে পারে মারাত্মক বিপদ পিনারাই বিজয়নকে কি সরিয়ে দেওয়া হবে? লোকসভার ফলে সিপিএমের অন্দরে গুঞ্জন হিমালয়ের হিমবাহ দ্রুত গলছে, হ্রদের আয়তনও দ্বিগুণ হয়েছে! ব্লু টিক দেওয়া অ্যাকাউন্টে একাধিক অশালীন পোস্ট, কারণ জানালেন জাহ্নবীর মুখপাত্র ‘যদি ইভিএম হ্যাক করা যায় তবে তো টেসলাও…’ মাস্ককে একহাত নিলেন রাজীব চন্দ্রশেখর নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক AI-কে মানুষ ভাবা বন্ধ করুন, এটি একটি টুল! হঠাৎই বিস্ফোরক মাইক্রোসফ্টের সিইও দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.